ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
ই-পেপার |  সদস্য হোন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
সোমবার ১৭ জুন ২০২৪ ২ আষাঢ় ১৪৩১
যে কারনে প্রধানমন্ত্রীর প্রেস সচিব নিযুক্ত হলেন নাঈমুল ইসলাম খান
নতুন সময় ডেস্ক
প্রকাশ: Friday, 31 May, 2024, 9:48 AM

যে কারনে প্রধানমন্ত্রীর প্রেস সচিব নিযুক্ত হলেন নাঈমুল ইসলাম খান

যে কারনে প্রধানমন্ত্রীর প্রেস সচিব নিযুক্ত হলেন নাঈমুল ইসলাম খান

প্রধানমন্ত্রীর প্রেস সচিব হলেন নাঈমুল ইসলাম খানপ্রধানমন্ত্রী শেখ হাসিনার নতুন প্রেস সচিব হিসেবে নিয়োগ পেয়েছেন আমাদের নতুন সময় পত্রিকার এমেরিটাস সম্পাদক এবং আমাদের অর্থনীতির সাবেক সম্পাদক নাঈমুল ইসলাম খান।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের গত বৃহস্পতিবার (২৮ মে ) এক চিঠিতে এ তথ্য জানানো হয়।

এই সারসংক্ষেপে বলা হয়েছে, দৈনিক আমাদের নতুন সময়ের এমেরিটাস সম্পাদক নাঈমুল ইসলাম খানকে প্রধানমন্ত্রীর মেয়াদকাল বা যখন চুক্তি বাতিল করবেন সেটির অভিপ্রায় অনুযায়ী পরবর্তী সময়ের জন্য চুক্তিভিত্তিক হিসেবে প্রধানমন্ত্রীর প্রেস সচিব নিয়োগ করা হল। তার বেতন হবে ৭৮ হাজার টাকা। এই সংক্রান্ত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক (প্রশাসন) অনুরোধ জানিয়েছেন জনপ্রশাসন মন্ত্রণালয়কে। 

জনপ্রশাসন মন্ত্রণালয় বলছে, এই নির্দেশনা অনুযায়ী আগামী শনিবার অথবা রোববার নাঈমুল ইসলাম খানের প্রেস সচিব নিয়োগ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হবে।

উল্লেখ্য, প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম হেলাল গত ১০ মার্চ মৃত্যুবরণ করেন। তার মারা যাওয়ার পর প্রধানমন্ত্রীর প্রেস সচিব পদটি দীর্ঘদিন ধরে শূন্য হচ্ছিল। এই পদে কাকে নিয়োগ দেওয়া হবে- এ নিয়ে নানারকম জল্পনা কল্পনা ছিল। সে ক্ষেত্রে নাঈমুল ইসলাম খানের প্রধানমন্ত্রীর প্রেস সচিব হিসেবে নিয়োগ ছিল একটি বড় ধরনের চমক। 

বাংলা ইনসাইডারের মতে প্রধানমন্ত্রীর ঘনিষ্ঠ সূত্র গুলো বলছে, নানারকম বাস্তবতা বিবেচনা করে এবং বিভিন্ন কারণে নাঈমুল ইসলাম খানকে প্রধানমন্ত্রীর প্রেস সচিব হিসেবে নিযুক্ত করা হয়েছে। প্রধানমন্ত্রীর প্রেস সচিব হিসেবে নাঈমুল ইসলাম খানের নিযুক্তির পেছনে যে কারণগুলো বড় হিসাবে দেখা হচ্ছে তা হল;

১. নতুন প্রজন্মের সাংবাদিকদের মধ্যে তার জনপ্রিয়তা: এখন যারা সংবাদপত্র জগতে নেতৃত্ব দিচ্ছেন তারা সকলে নাঈমুল ইসলাম খানের হাতে সৃষ্টি। প্রায় সব গুলেঅ দৈনিকের সম্পাদক এবং গুরুত্বপূর্ণ ব্যক্তিরা নাঈমুল ইসলাম খানের আজকের কাগজ বা ভোরের কাগজের মাধ্যমে তাদের সাংবাদিকতার যাত্রা শুরু করেছিলেন। এ কারণে এখনকার যারা নীতি নির্ধারক সাংবাদিক আছেন তাদের মধ্যে নাঈমুল ইসলাম খানের প্রভাব অত্যন্ত বেশি। এ কারণে প্রধানমন্ত্রী তাকে নির্বাচিত করেছেন বলে অনেকে মনে করেন।

২. বিভিন্ন টকশোতে নাঈমুল ইসলাম খানের সরকারের পক্ষে অবস্থান: নাঈম ইসলাম খান বিভিন্ন টকশো গুলোতে সরকারের পক্ষে গুরুত্বপূর্ণ অবস্থান গ্রহণ করেছেন। বিশেষ করে কঠিন সময়গুলোতে নাঈমুল ইসলাম খান সরকারের পক্ষে জোরালো অবস্থান প্রধানমন্ত্রীর প্রশংসা কুড়িয়েছে। 

৩. ড. ইউনূসের বিরুদ্ধে অবস্থান: নাঈমুল ইসলাম খান ড. ইউনূসের বিরুদ্ধে একজন সোচ্চার কণ্ঠস্বরে ছিলেন এবং ইউনূসের বিভিন্ন অপকর্ম বিশেষ করে গ্রামীণ ব্যাংক থেকে টাকা সরিয়ে গ্রামীণ কল্যাণ সহ বিভিন্ন বাণিজ্যিক প্রতিষ্ঠান করার বিষয়টি প্রথম নাঈমুল ইসলাম খান সকলের দৃষ্টিগোচরে এনেছেন। এই কারণে তাকে এই পদে পুরস্কৃত করা হল বলে অনেকে মনে করছেন। 

৪. প্রথম আলো বিরোধী অবস্থান: নাঈমুল ইসলাম খানের সুস্পষ্ট প্রথম আলো বিরোধী অবস্থানের কথা সকলেই জানেন। মতিউর রহমানকে তিনি আজকের কাগজে বিশেষ প্রতিনিধি হিসেবে চাকরি দিয়েছিলেন। সেই মতিউর রহমানই তাকে প্ররোচিত  করে আজকের কাগজ ভাঙার ক্ষেত্রে প্রলুব্ধ করে এবং আজকের কাগজ ভোরের কাগজ গঠন করা হয়। সেই ভোরের কাগজ থেকে মতিউর রহমান তাকে সুকৌশলে বিতাড়িত করেন। এই বিষয়গুলো সম্পর্কে প্রধানমন্ত্রীকে অবহিত। এবং যেহেতু প্রধানমন্ত্রী সুস্পষ্ট একটি প্রথম আলো বিরোধী অবস্থান রয়েছে সে কারণে নাঈমুল ইসলাম খানকে প্রেস সচিব করা হয়েছে বলে অনেকে মনে করেন।

যে কারণেই হোক নাঈমুল ইসলাম খান প্রধানমন্ত্রী আগামী মেয়াদকাল পর্যন্ত দায়িত্ব পালন করবেন। যদি তিনি কোন দুর্ঘটনা বা অনিয়মের সঙ্গে না জড়ান।

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: [email protected]
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status