ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
ই-পেপার |  সদস্য হোন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
রোববার ২১ জুলাই ২০২৪ ৬ শ্রাবণ ১৪৩১
কিশোরগঞ্জ পৌরসভার ১১১ কোটি টাকার বাজেট ঘোষণা
সালেক হোসেন রনি, কিশোরগঞ্জ
প্রকাশ: Monday, 1 July, 2024, 7:37 PM

কিশোরগঞ্জ পৌরসভার ১১১ কোটি টাকার বাজেট ঘোষণা

কিশোরগঞ্জ পৌরসভার ১১১ কোটি টাকার বাজেট ঘোষণা

কিশোরগঞ্জ পৌরসভার ২০২৪-২৫ অর্থ বছরের ১১১ কোটি ২৬ লক্ষ ১৬ হাজার ২শত ৩ টাকা ৪৯ পয়সার বাজেট ঘোষণা করা হয়েছে। সোমবার পৌর মিলনায়তনে বাজেট ঘোষণা উপলক্ষ্যে সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়। এতে কিশোরগঞ্জ পৌরসভার মেয়র মো. পারভেজ মিয়া আনুষ্ঠানিকভাবে ২০২৪-২৫ অর্থ বছরের প্রস্তাবিত বাজেট উপস্থাপন করেন।

বাজেটে শিক্ষা, স্বাস্থ্য, চিত্তবিনোদন, তথ্য প্রযুক্তি, পানি সরবরাহ, বর্জ্য সংগ্রহ ও অপসারণ ব্যবস্থাপনা, ড্রেন, রাস্তা ও অবকাঠামো নির্মাণ, মেরাতম ও সংস্কার, শহরে অবকাঠামো নির্মাণ, মেরামত ও সংস্কার, শহর অবকাঠামো উন্নয়ন, বহুতল পৌর সুপার মার্কেট নির্মাণ, পরিচ্ছন্নতা ও ডাম্পিং ডিপো নির্মাণকে গুরুত্ব দেয়া হয়েছে। প্রস্তাবিত বাজেটে রাজস্ব খাতের আয় ধরা হয়েছে ২১ কোটি ৬০লক্ষ ৩০ হাজার ৭শত ৫৭ টাকা ৯৮ পয়সা, পানি সরবরাহ খাতে আয় ধরা হয়েছে ৪ কোটি ৭০লক্ষ টাকা, উন্নয়ন খাতে আয় ধরা হয়েছে ৩ কোটি ৩৩ লক্ষ ৬৮ হাজার ৫শত ৮২ টাকা ১৮ পয়সা, প্রকল্প খাতে আয় ধরা হয়েছে ৭৯ কোটি ৪০লক্ষ ৪৫ হাজার ৮শত ৬৩ টাকা ৩৩ পয়সা এবং মূলধন খাতে আয় ধরা হয়েছে ২ কোটি ২১ লক্ষ ৭১ হাজার টাকা। ১ কোটি ৮২ লক্ষ ৫৫হাজার ৫শত ৪৪ টাকা ৮৮ পয়সা উদ্বৃত্ত দেখিয়ে প্রস্তাবিত বাজেটে রাজস্ব খাতের ব্যয় ধরা হয়েছে ২০কোটি ৭৫ লক্ষ ৬৩ হাজার টাকা, পানি সরবরাহ খাতে ব্যয় ধরা হয়েছে ৪ কোটি ৩৬ লক্ষ ২৫ হাজার ৩শত ২৩টাকা, উন্নয়ন খাতে ব্যয় ধরা হয়েছে ৩ কোটি ৩৩ লক্ষ ৬৮ হাজার ৫ শত ৮২ টাকা ১৮ পয়সা, প্রকল্প খাতে ব্যয় ধরা হয়েছে ৭৯ কোটি ১৫ লক্ষ ৫৩ হাজার ৭ শত ৫৩ টাকা ৪৩ পয়সা এবং মূলধন খাতে ব্যয় ধরা হয়েছে ১ কোটি ৮২ লক্ষ ৫০ হাজার টাকা।

বাজেটোত্তর সাংবাদিক সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্যানেল মেয়র আব্দুল গনি, ৯নং ওয়ার্ড কাউন্সিলর মতিউর রহমান, সংরক্ষিত মহিলা কাউন্সিলর হাসিনা হায়দার চামেলী, পৌর সচিব হাসান জাকির বাপ্পী, পৌরসভার কর্মকতা-কর্মচারী এবং প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: [email protected]
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status