ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
ই-পেপার |  সদস্য হোন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
মঙ্গলবার ২৫ জুন ২০২৪ ১১ আষাঢ় ১৪৩১
ডিজিটাল নিরাপত্তার মামলা, প্রধানমন্ত্রীকে ১৯ আন্তর্জাতিক সংস্থার চিঠি
নতুন সময় ডেস্ক
প্রকাশ: Thursday, 31 August, 2023, 1:24 AM

সাংবাদিক অধরা ইয়াসমিন

সাংবাদিক অধরা ইয়াসমিন

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলাগুলো বাতিলের আহ্বান জানিয়েছে ১৯টি আন্তর্জাতিক মানবাধিকার ও প্রেস ফ্রিডম সংস্থা। বুধবার বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে পাঠানো সংস্থাগুলোর যৌথ ই-মেইল বার্তায় এ আহ্বান জানায়। 

মতপ্রকাশের স্বাধীনতা সংক্রান্ত মামলাগুলো বাতিলের আহ্বান জানিয়ে কমিটি টু প্রটেক্ট জার্নালিস্ট (সিপিজে) ও অন্য সংস্থাগুলোর বার্তায় বলা হয়, সাংবাদিক অধরা ইয়াসমিনকে নাজেহাল করা ও ভয়ভীতি দেখানো শিগগিরই বন্ধ করুন। তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে (ডিএসএ) করা মামলা দ্রুত বাতিল করুন। ২৯ এপ্রিল আরটিভিতে ধর্মীয় প্রতিষ্ঠান ‘রাজারবাগ দরবার শরীফ’ নিয়ে ভিডিও রিপোর্ট করায় ইয়াসমিনের বিরুদ্ধে মামলা করা হয়।

সংস্থাগুলো লিখেছে, ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করে সাইবার সিকিউরিটি অ্যাক্ট প্রণয়ন করায় সরকারকে আমরা স্বাগত জানিয়েছি। ডিজিটাল নিরাপত্তা আইনের কিছু ধারায় মতপ্রকাশের স্বাধীনতা, ব্যক্তিগত গোপনীয়তা ও চলাফেরার করার স্বাধীনতাসহ সাংবাদিকতা ও মানবাধিকার খর্ব করা হতো। 

বার্তা পাঠানো অন্য সংস্থাগুলো হলো-অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল, আর্টিকেল ১৯ দক্ষিণ এশিয়া, এশিয়ান হিউম্যান রাইটস কমিশন, বাংলাদেশি জার্নালিস্ট ইন ইন্টারন্যাশনাল মিডিয়া, ক্যাপিটাল পানিশমেন্ট জাস্টিস প্রজেক্ট, সিভিকাস, ওয়ার্ল্ড অ্যালায়েন্স ফর সিটিজেন পার্টিশিপেশন, কোয়ালিশন ফর উইমেন ইন জার্নালিজম (সিএফডব্লিউআইজে), ফোরাম ফর ফ্রিডম অব এক্সপেশন, ফ্রি প্রেস আনলিমিটেড, আইএফইএক্স, ইন্টারন্যাশনাল ফেডারেশন ফর হিউম্যান রাইটস (এফআইডিএইচ), ইন্টারন্যাশনাল ফেডারেশন অব জার্নালিস্ট (আইএফজে), ইন্টারন্যাশনাল উইমেন’স মিডিয়া ফাউন্ডেশন, পেন আমেরিকা, পেন বাংলাদেশ, পেন ইন্টারন্যাশনাল, রিপোর্টার্স উইদাউট বর্ডার্স এবং রবার্ট এফ কেনেডি হিউম্যান রাইটস।

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: [email protected]
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status