ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
ই-পেপার |  সদস্য হোন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
সোমবার ২২ জুলাই ২০২৪ ৬ শ্রাবণ ১৪৩১
ব্রুনাই দারুস সালামের হাইকমিশনার ড্যাফোডিল ইউনিভার্সিটি পরিদর্শন
নতুন সময় প্রতিবেদক
প্রকাশ: Monday, 8 July, 2024, 8:34 PM

ব্রুনাই দারুস সালামের হাইকমিশনার ড্যাফোডিল ইউনিভার্সিটি পরিদর্শন

ব্রুনাই দারুস সালামের হাইকমিশনার ড্যাফোডিল ইউনিভার্সিটি পরিদর্শন

বাংলাদেশে নিযুক্ত ব্রুনাই দারুস সালামের হাইকমিশনার হাজী হারিস বিন হাজী ওসমান সমবাবর ৮ জুলাই, সাভারের বিরুলিয়ায় ড্যাফোডিল স্মার্ট সিটিতে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ডিআইইউ) পরিদর্শন করেন। হাই কমিশনার ব্রুনাই দারুস সালামের বিশ্ববিদ্যালয়গুলির সাথে নিবিঢ় একাডেমিক অংশীদারিত্ব এবং একটি সুন্দর সবুজ ক্যাম্পাস থাকার জন্য ডিআইইউ-এর কার্যক্রমের প্রশংসা করেন। হাজী হারিস বিন হাজী ওসমান বলেন, আগামী দিনে বাংলাদেশ- ব্রুনাই দারুস সালাম সম্পর্ক বহুপাক্ষিক দিক থেকে নতুন উচ্চতায় পৌঁছে যাবে এবং অনেকদূর এগিয়ে যাবে।

বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর (ইন-চার্জ) প্রফেসর ড. এস. এম মাহাবুব উল হক মজুমদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ড. মোঃ সবুর খান, ড্যাফোডিল ফ্যামিলির গ্রুপ সিইও ড. মোহাম্মদ নুরুজ্জামান, ড্যাফোডিল ফ্যামিলির সিওও ড. মোহাম্মদ এমরান হোসেন, ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্স বিভাগের পরিচালক অধ্যাপক ড. মোঃ ফখরে হোসেন, গ্র্যাজুয়েট স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক ড. মোঃ কবিরুল ইসলাম, ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্স বিভাগের উপ-পরিচালক সৈয়দ রায়হান উল ইসলাম, ড্যাফোডিল ইসলামিক সেন্টার এর উপ-পরিচালক মোঃ সফিউল্লাহ প্রমুখ। 

পরে শিক্ষার্থীদের জন্য ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্স বিভাগ আয়োজিত ব্রুনাই বিয়োন্ড বর্ডারস: এক্সপ্লোরিং নিউ হরাইজন ফর বাংলাদেশি ইয়ুথ” শীর্ষক সেশনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন হাজী হারিস বিন হাজী ওসমান। তিনি পেশাদার ভিসা সহ দক্ষ এবং প্রশিক্ষিত লোকদের সমর্থন করার উপর জোর দেন এবং বাংলাদেশী শিক্ষার্থীদের জন্য উল্লেখযোগ্য অভিবাসী গন্তব্যের সুযোগের রূপরেখা দেন। তিনি ব্রুনাইয়ের বিশ্ববিদ্যালয় এবং সংস্থাগুলির সাথে সহযোগিতা করার জন্য ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এবং এর নেতৃত্বকে ধন্যবাদ জানান। তিনি আরও বলেন যে, আমরা উভয় দেশের বিশ্ববিদ্যালয় পর্যায়ে আদান-প্রদান এবং প্রযুক্তিগত সহযোগিতার সাথে সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষর করতে আগ্রহী। বিশেষ করে উদ্যোক্তা উন্নয়ন বিষয়ে, কারণ হিসেবে তিনি উল্লেখ করেন যে, উদ্যোক্তা শিক্ষার্থীরাই একটি দেমে পরিবর্তন করতে পারে।

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: [email protected]
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status