ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
ই-পেপার |  সদস্য হোন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
শনিবার ২০ জুলাই ২০২৪ ৫ শ্রাবণ ১৪৩১
নোয়াখালীতে আগ্নেয়াস্ত্রসহ ৮ ডাকাতসহ ৯জন গ্রেপ্তার, স্বর্ণালংকার উদ্ধার
আকরাম পাটোয়ারী,মাইজদী
প্রকাশ: Saturday, 6 July, 2024, 12:41 PM

নোয়াখালীতে আগ্নেয়াস্ত্রসহ ৮ ডাকাতসহ ৯জন গ্রেপ্তার, স্বর্ণালংকার উদ্ধার

নোয়াখালীতে আগ্নেয়াস্ত্রসহ ৮ ডাকাতসহ ৯জন গ্রেপ্তার, স্বর্ণালংকার উদ্ধার

নোয়াখালীর বেগমগঞ্জে ডাকাতির প্রস্তুতির সময় ৮ জন ডাকাতসহ ৯ জনকে আটক করেছে পুলিশ ও গ্রামবাসী। এসময় তাদের কাছ থেকে আগ্নেয়াস্ত্র ও লুণ্ঠিত স্বর্ণালংকারসহ ডাকাতির সরঞ্জামাদি জব্দ করা হয়েছে। পুলিশের দাবি, চক্রটি দিনে রিকশা চালিয়ে তথ্য সংগ্রহ করে রাতে ডাকাতি করতো।

শুক্রবার (৫ জুলাই) দুপুরে অতিরিক্ত পুলিশ সুপার (বেগমগঞ্জ সার্কেল) নাজমুল হাসান রাজিব সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেন। এর আগে বৃহস্পতিবার (৪ জুলাই) রাতে মিরওয়ারিশপুর ইউনিয়নের লালপুর গ্রাম ও লক্ষ্মীপুরের কমলনগর থেকে তাদের আটক করা হয়।

আটককৃত ডাকাত সদস্যরা হলেন নোয়াখালী সদর উপজেলার পশ্চিম মাইজচরা গ্রামের কামাল উদ্দিন (৪৩), তার সহযোগী শামীম, রায়হান, মিরাজ, শরীফ, হেলাল উদ্দিন, সালাউদ্দিন, হাসান ও স্বর্ণকার রিপন। তাদের কাছ থেকে একটি এলজি, একটি পাইপগান, দুটি কিরিচ, তিনটি ছোরা, গ্রিল কাটার, শাবল এবং আগের ডাকাতি করা পৌনে পাঁচ ভরি স্বর্ণালংকার উদ্ধার করা হয়েছে।


পুলিশ জানায়, কিছুদিন থেকে বেগমগঞ্জ ও আশপাশের এলাকায় বেশ কয়েকটি ডাকাতির ঘটনা ঘটে। এসব ঘটনার পর তৎপরতা বাড়ায় পুলিশ। বৃহস্পতিবার রাতে খবর আসে মিরওয়ারিশপুরে ডাকাতি করতে চট্টগ্রাম থেকে কামালের নেতৃত্বে একদল ডাকাত আসছে। সঙ্গে সঙ্গে এলাকাবাসীকে সজাগ করে পাহারা বসানো হয়। রাত দেড়টার দিকে অপরিচিত ব্যক্তিদের চ্যালেঞ্জ করলে তারা অসংলগ্ন কথা বলেন। পরে আটক করে জিজ্ঞাসাবাদে তারা ডাকাতির প্রস্তুতি নিচ্ছিলেন বলে স্বীকার করেন।

আটক রায়হানসহ কয়েকজন বেগমগঞ্জ এলাকায় ব্যাটারিচালিত অটোরিকশা চালান। মূলত এ পেশার আড়ালে তারা বিভিন্ন বাসাবাড়িতে ডাকাতির অবস্থান দেখে খবর দিলে চট্টগ্রাম থেকে কামালের নেতৃত্বে এসে মালামাল লুট করে নিয়ে যাওয়া হতো। জিজ্ঞাসাবাদে তারা নোয়াখালী ও লক্ষ্মীপুর এলাকায় বিভিন্ন স্থানে বেশকিছু ডাকাতি করেছেন বলে তথ্য দেন।


এদিকে ডাকাতির কিছু স্বর্ণালংকার তারা লক্ষ্মীপুরের কমলনগর থানার  রিপন নামের এক স্বর্ণকারের কাছে বিক্রি করেন বলে পুলিশকে জানান। পরে তাদের তথ্যের ভিত্তিতে রিপনকে আটক করা হয়। এসময় তার কাছ থেকে লুণ্ঠিত ৪ ভরি ১১ আনা স্বর্ণালংকার উদ্ধার করা হয়েছে।

বেগমগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ারুল ইসলাম বলেন, আটক দলনেতা কামালের বিরুদ্ধে বিভিন্ন থানায় ১৬টি ডাকাতির মামলাসহ অন্যদের বিরুদ্ধেও একাধিক মামলা রয়েছে। তাদের বিরুদ্ধে নতুন করে ডাকাতির প্রস্তুতি ও অস্ত্র আইনে মামল দেওয়া হয়েছে। আসামিদের কারাগারে পাঠানো হয়েছে।

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: [email protected]
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status