ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
ই-পেপার |  সদস্য হোন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
শনিবার ১৫ জুন ২০২৪ ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১
নজরুল বিশ্ববিদ্যালয়ে পরিবেশ দিবসের র‌্যালি অনুষ্ঠিত
আলাওল করিম ফয়সাল,নজরুল বিশ্ববিদ্যালয়
প্রকাশ: Wednesday, 5 June, 2024, 9:11 PM

নজরুল বিশ্ববিদ্যালয়ে পরিবেশ দিবসের র‌্যালি অনুষ্ঠিত

নজরুল বিশ্ববিদ্যালয়ে পরিবেশ দিবসের র‌্যালি অনুষ্ঠিত

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. সৌমিত্র শেখর বলেছেন, পরিবেশ না বাঁচলে আমরা বাঁচব না। আমাদের বায়ুম-লে যদি অক্সিজেন না থাকে তাহলে আমরা কেউই নিরাপদ নই। এক্ষেত্রে আমাদের সবার সচেতনতা খুবই জরুরি। পরিবেশ রক্ষায় সকলকে এগিয়ে আসতে হবে।
বুধবার (৫ জুন) সকালে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষ্যে আয়োজিত এক র‌্যালিতে অংশগ্রহণ করে তিনি এসব কথা বলেন। এনভায়রনমেন্টাল সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের উদ্যোগে র‌্যালিটি আয়োজন করা হয়।

পরিবেশ ভারসাম্য রক্ষায় তাগিদ দিয়ে ড. সৌমিত্র শেখর আরও বলেন, বৃক্ষরোপণ, বৃক্ষের চারা রক্ষা করা খুব জরুরি। জাতির পিতা বলেছিলেন গাছ লাগাই রক্ষা করি। তাই শুধু গাছ লাগালে হবে না সেগুলো রক্ষার জন্য যথাযথ পদক্ষেপ নিতে হবে।

নজরুল ক্যাম্পাসে পরিকল্পিত বৃক্ষরোপণের ঘোষণা দিয়ে তিনি আরও বলেন, জাতির পিতা কথা মাথায় রেখে গতবছর আমরা বিশ্ববিদ্যালয়ে পরিকল্পিত বৃক্ষরোপণ করেছি এবং সেগুলো যাতে রক্ষিত হয় সেজন্য খুবই সুন্দর করে বেষ্টনী দিয়েছিলাম। একবছরের মধ্যে আমরা এর সুফল পেয়েছি। এবছরও প্রশাসনের পক্ষ থেকে বৃক্ষের চারা রোপণ করা হবে। আমরা চাই সকল বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা বৃক্ষরোপণের পাশাপাশি এগুলা যথাযথ রক্ষণাবেক্ষণেও ভূমিকা নেবে।

প্রশাসনিক ভবনের সামনে থেকে শুরু হয়ে র‌্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর  নেতৃত্বে র‌্যালিতে ট্রেজারার প্রফেসর ড. আতাউর রহমান, রেজিস্ট্রার কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীরসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ ও দপ্তর প্রধানগণ, বিভিন্ন পর্যায়ে কর্মরত শিক্ষক-কর্মকর্তা, কর্মচারী ও ছাত্রছাত্রীরা অংশ নেন। র‌্যালিতে পরিবেশ সচেতনতামূলক বাণী সম্বলিত বিভিন্ন প্ল্যাকার্ড ও ফেস্টুন প্রদর্শন করা হয়।

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: [email protected]
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status