ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
ই-পেপার |  সদস্য হোন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
শুক্রবার ১৪ জুন ২০২৪ ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১
কোপার অফিসিয়াল থিম সং কি শাকিরা গাইবেন?
নতুন সময় ডেস্ক
প্রকাশ: Tuesday, 4 June, 2024, 8:14 PM
সর্বশেষ আপডেট: Tuesday, 4 June, 2024, 8:16 PM

কোপার অফিসিয়াল থিম সং কি শাকিরা গাইবেন?

কোপার অফিসিয়াল থিম সং কি শাকিরা গাইবেন?

কলম্বিয়ার পপ সেনসেশন শাকিরা আবারও তার সংগীত প্রতিভা ফুটবলের জগতে আনছেন। শোনা যাচ্ছে তার নতুন গান ‘পুন্টেরিয়া’ আসন্ন কোপা আমেরিকায় গাওয়া হবে। যদিও গানটি আনুষ্ঠানিকভাবে কোপার অফিসিয়াল সংগীত হিসেবে পরিবেশন করা হবে না। তার পরিবর্তে মার্কিন র‌্যাপার কার্ডি বি-এর সঙ্গে গাওয়া গানটি টেলিভিসাউনি-ইউনিভিশনে কোপার সম্প্রচারে বিশেষভাবে প্রদর্শিত হবে।

শাকিরা অবশ্য ফুটবল বিশ্বকাপের অফিসিয়াল সংগীত পরিবেশনের জন্য সুপরিচিত। ২০১০ সালে দক্ষিণ আফ্রিকায় এবং ২০০৬ সালে জার্মানিতে তার গাওয়া গান মাতিয়েছে সবাইকে। মঙ্গলবার (৪ জুন) আপফ্রন্টস-এ খবরটি প্রকাশ করে। শাকিরা অবশ্য গানটি নিয়ে খুবই উচ্ছ্বসিত। তিনি ইএফইকে বলেন, ‘এটি বছরের সবচেয়ে গুরুত্বপূর্ণ ফুটবল ইভেন্ট কারণ আমরা জানি এই গানটি বিশ্বের ভক্তদের জন্য গ্রীষ্মের সেরা সাউন্ড হবে।’ তিনি আরও যোগ করেন এটি আমাদের সংস্কৃতি এবং আমাদের সংগীতের শক্তি হিসেবে আবিভূর্ত হবে।

৪৭ বছর বয়সী এই শিল্পীর অবশ্য ফুটবল থিম সংয়ের সঙ্গে জড়িত থাকার ইতিহাস বেশ পুরোনো। তার আইকনিক ‘ওয়াকা ওয়াকা (দিস টাইম ফর আফ্রিকা)’ ২০১০ বিশ্বকাপের সমার্থক হয়ে উঠেছিল। এ ছাড়াও ‘লা লা লা (ব্রাজিল ২০১৪)’ ব্রাজিলের ২০১৪ বিশ্বকাপের সময় একটি হিট ছিল। এবার, ‘পুন্টেরিয়া’ কোপা আমেরিকার উত্তেজনা এবং আত্মাকে ধরার লক্ষ্য নিয়ে এসেছে, যা ২০ জুন থেকে ১৪ জুলাই পর্যন্ত মার্কিন যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হবে।

প্রতিযোগিতায় কনকাকাফ এবং কনমেবলের ষোলটি দল চ্যাম্পিয়নশিপের জন্য প্রতিদ্বন্দ্বিতা করবে, যার মধ্যে রয়েছে আর্জেন্টিনা, ব্রাজিল এবং উরুগুয়েসহ দক্ষিণ আমেরিকার শক্তিশালী দলগুলো, পাশাপাশি কনকাকাফ দলের মধ্যে মার্কিন যুক্তরাষ্ট্র এবং মেক্সিকোর মতো শক্তি রয়েছে। বর্তমান চ্যাম্পিয়ন আর্জেন্টিনা, ২০২১ সালে অনুষ্ঠিত সর্বশেষ সংস্করণে জেতা শিরোপা রক্ষা করতে নামবে।


প্রাথমিক প্রতিবেদনে যদিও দাবি করা হচ্ছিল ‘পুন্টেরিয়া’ কোপা আমেরিকার অফিসিয়াল সংগীত হবে তবে সনি মিউজিকের একজন মুখপাত্র স্পষ্ট করেছেন যে গানটি বিশেষভাবে টেলিভিসাউনি-ইউনিভিশনের সম্প্রচারের জন্য।

‘লাস মুজেরেস ইয়া নো লোরান’ থেকে ২২ মার্চ প্রথম একক হিসেবে মুক্তি পাওয়া ‘পুন্টেরিয়া’ ইতোমধ্যেই উল্লেখযোগ্য চার্ট সাফল্য অর্জন করেছে। এটি হট ল্যাটিন সং-এ তিন নম্বরে এবং বিলবোর্ড হট ১০০-এ ৭২ নম্বরে পৌঁছেছে। বৈদ্যুতিক পপ ট্র্যাকটি, এর নির্ভুলতা এবং সঠিকতার থিম সহ, ফুটবল খেলার সঙ্গে পুরোপুরি সামঞ্জস্যপূর্ণ।

যদিও ‘পুন্টেরিয়া’ অফিসিয়াল সংগীত না তবে কোপা আমেরিকার সম্প্রচারে এর উপস্থিতি নিশ্চিত করে যে শাকিরার প্রাণবন্ত শক্তি এবং অপ্রতিরোধ্য কণ্ঠস্বরে এখনও ফুটবল ভক্তদের কাছে জনপ্রিয়।

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: [email protected]
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status