ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
ই-পেপার |  সদস্য হোন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
সোমবার ১৭ জুন ২০২৪ ২ আষাঢ় ১৪৩১
৪৫ ঘণ্টা ধ্যান করবেন মোদি
নতুন সময় ডেস্ক
প্রকাশ: Friday, 31 May, 2024, 2:02 AM

৪৫ ঘণ্টা ধ্যান করবেন মোদি

৪৫ ঘণ্টা ধ্যান করবেন মোদি

ভারতের লোকসভা নির্বাচনের শেষ ধাপের ভোটগ্রহণ আগামী শনিবার। এরই মধ্যে শেষ হয়েছে প্রচার। প্রচার শেষে তামিলনাড়ুতে ছুটে গেছেন ভারতের প্রধানমন্ত্রী ক্ষমতাসীন দল বিজেপির নেতা নরেন্দ্র মোদি। বৃহস্পতিবার তামিলনাড়ুর কন্যাকুমারিতে যান তিনি। সেখানে ৪৫ ঘণ্টা ধ্যান করবেন এ নেতা।

ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস বলছে, কন্যাকুমারির বিবেকানন্দ রক মেমোরিয়ালে আগামী শনিবার পর্যন্ত ধ্যান করার কথা রয়েছে নরেন্দ্র মোদির। এর আগে আজ বৃহস্পতিবার ভগবতী আম্মান মন্দিরে প্রার্থনা সেরে নেন তিনি। এরপর চলে যান বিবেকানন্দ রক মেমোরিয়ালে।   

এরই মধ্যে তিনি ধ্যান মন্ডপে ধ্যানে বসে যাওয়ার কথা। এখানেই একসময় ধ্যান করেছেন ভারতের প্রখ্যাত দার্শনিক স্বামী বিবেকানন্দ।

মোদির ৪৫ ঘণ্টার ওই সফরের জন্য সেজে উঠছে গোটা কন্যাকুমারী। বৃহস্পতিবার থেকে ওই এলাকায় পর্যটক প্রবেশ নিষেধ করা হয়। নিরাপত্তার জন্য প্রায় ২ হাজার পুলিশ মোতায়েন করা হয়েছে। বিভিন্ন কেন্দ্রীয় সংস্থা ইতিমধ্যেই পর্যবেক্ষণ করে এসেছে এলাকাটি।

পুলিশের পাশাপাশি কেন্দ্রীয় সংস্থার কর্মকর্তারাও ওই দ্বীপে মোতায়েন থাকবেন। প্রস্তুত নৌবাহিনীর সেনারাও। মোদির এই ধ্যান সরাসরি টেলিভিশনে সম্প্রচার করা হবে। এরই মধ্যে এ নিয়ে শুরু হয়েছে কঠোর সমালোচনা। বিরোধীরা বলছেন, এই ধ্যান যেন টিভিতে প্রচার করতে না দেওয়া হয়। এটি নির্বাচনের আচরণবিধি লঙ্ঘন।  

এর আগে ২০১৪ সালের নির্বাচনের প্রচার শেষে প্রতাপগড় যান নরেন্দ্র মোদি। এরপর ২০১৯ সালে যান হিমালয়ের তুষারতীর্থ কেদারনাথে। এবারের ধ্যান নিয়ে সমালোচনা শুরু করেছে বিরোধীরা। বিশেষ করে কংগ্রেস ও তৃণমূল কংগ্রেস।

কংগ্রেস বলছে, ধ্যান করার অধিকার প্রধানমন্ত্রীর অবশ্যই রয়েছে। বিবেকানন্দ রকে গিয়ে তিনি দুদিন ধ্যান করতেই পারেন। কিন্তু তা যেন টেলিভিশন বা অন্যান্য গণমাধ্যম প্রচার না করে। সেই নির্দেশ কমিশনকে দিতে হবে। কংগ্রেস নেতা অভিষেক মনু সিংভি, রণদীপ সিং সুরযেওয়ালা ও নাসির হুসেন গত বুধবার নির্বাচন কমিশনে (ইসি) গিয়ে একটি স্মারকলিপি জমা দিয়েছেন।

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: [email protected]
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status