ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
ই-পেপার |  সদস্য হোন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
বৃহস্পতিবার ২৫ জুলাই ২০২৪ ১০ শ্রাবণ ১৪৩১
বলুন তো এই ছবিতে কোথায় ভূলটি রয়েছে, খুঁজে পেলেই আপনি জিনিয়াস!
নতুন সময় ডেস্ক
প্রকাশ: Monday, 21 August, 2023, 10:27 AM

বলুন তো এই ছবিতে কোথায় ভূলটি রয়েছে, খুঁজে পেলেই আপনি জিনিয়াস!

বলুন তো এই ছবিতে কোথায় ভূলটি রয়েছে, খুঁজে পেলেই আপনি জিনিয়াস!

Brain Teaser : সোশ্যাল মিডিয়ায় চোখ রাখলে আজকাল বিভিন্ন ধাঁধার পোস্টগুলি শেয়ার হতে দেখা যায়। এগুলি মানুষের বেশ পছন্দ করেন। ধাঁধা গুলি সমাধান করা যেমন মজাদার তেমন আকর্ষণীয়ও। এর মাধ্যমে আইকিউ লেভেল পরীক্ষা করার একটি ভালো উপায়। যাই হোক এই প্রতিবেদনে তেমনি একটি মজার ধাঁধা নিয়ে আসা হয়েছে।

ছবিতে দেখতে পাচ্ছেন, একটি ব্ল্যাকবোর্ডের মধ্যে লেখা আছে “বলুন তো এখানে কোথায় ভূলটি রয়েছে” এবং তার নিচেই রয়েছে ইংরেজের ১ থেকে ৯ পর্যন্ত সংখ্যা। এবার আপনাকে খুঁজে বের করতে হবে এর মধ্যে কোথায় ভুলটি রয়েছে। দাবি করা হয়েছে যে, কেবল জিনিয়াসরাই খুঁজে বের করতে সক্ষম হবেন।

এই ধরনের চ্যালেঞ্জগুলি পাঠকদের বেশ চিন্তায় ফেলে। এই ধরনের ধাঁধা গুলি অত্যন্ত সহজ মনে হলেও এর মধ্যে এমন কিছু লুকিয়ে থাকে যা আপনার ভাবনার চেয়েও অনেক সূক্ষ্ম। কিন্তু একটু ভিন্নভাবে যদি পর্যবেক্ষণ করেন তবে এর মধ্যে থাকা ভুলটি খুঁজে পেতে সক্ষম হবেন।

আশা করি, আপনিও চ্যালেঞ্জটি পূরণ করতে সক্ষম হয়েছেন। কিন্তু এখনো যারা এর উত্তর খুঁজতে ব্যর্থ হয়েছেন তাদের বিচলিত হওয়ার কিছু নেই, নিচে হাইলাইট করে বুঝিয়ে দেওয়া হয়েছে। দেখুন, বোর্ডের মধ্যে যে লেখাটি আছে, সেখানে একটি বানান ভুল রয়েছে, যা হল ‘ভূলটি’। আপনিও নিশ্চয়ই উপর লেখাটা ভালো করে পড়েননি, কি তাই তো?

বিশেষজ্ঞদের মতে, নিয়মিত ধাঁধার সমাধানের মাধ্যমে আপনার মস্তিষ্কের সুপ্ত বুদ্ধি জাগ্রত হয়ে উঠবে ফলে আপনি যেকোন সিদ্ধান্তকে সহজেই নিতে পারবেন। তবে এই ধরনের চ্যালেঞ্জ গ্রহণ করার জন্য বিশেষ গাণিতিক দক্ষতার প্রয়োজন হয় না, ভালো করে ছবিটি দেখে পর্যবেক্ষণ করলেই উত্তর বেরিয়ে আসে।

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: [email protected]
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status