ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
ই-পেপার |  সদস্য হোন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
রোববার ২১ জুলাই ২০২৪ ৬ শ্রাবণ ১৪৩১
গাজীপুরে মাটির নিচে মিল্লো কলস ভর্তী গ্রেনেড
মো মাসুদ রানা, গাজীপুর
প্রকাশ: Monday, 8 July, 2024, 10:14 PM
সর্বশেষ আপডেট: Monday, 8 July, 2024, 10:34 PM

গাজীপুরে মাটির নিচে মিল্লো কলস ভর্তী গ্রেনেড

গাজীপুরে মাটির নিচে মিল্লো কলস ভর্তী গ্রেনেড

গাজীপুর মহানগরীর সদর থানার জোড়পুকুর এলাকায় মাটির নিচে পরিত্যক্ত অবস্থায় গ্রেনেড উদ্ধার করা হয়েছে। পরে ঢাকা থেকে বোম্ব ডিসপোজাল ইউনিট গিয়ে গ্রেনেডগুলো নিস্ক্রিয় করেছে।

বিষয়টি নিশ্চিত করেছেন গাজীপুর মহানগর পুলিশের সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সৈয়দ রাফিউল করিম। তিনি জানান, গাজীপুরের কাপাসিয়া উপজেলার বাসিন্দা আবুল কাশেম বাড়ি নির্মাণের জন্য গাজীপুর মহানগরীর সদর থানার দক্ষিণ ছায়াবীথি (জোরপুকুর) এলাকায় সাড়ে তিন কাঠা জমি ক্রয় করে বাউন্ডারি দিয়ে রাখেন। সম্প্রতি তিনি ওই জমিতে বাড়ি নির্মাণের প্রস্তুতি নেন।

সোমবার (৮ জুলাই) সকালে ওই স্থানে স্থানীয় শ্রমিকরা মাটি খনন শুরু করলে একটি মাটির কলস বেরিয়ে আসে। এ সময় কলসটি আঘাত লেগে ভেঙে গেলে কলসের ভেতর গ্রেনেড সদৃশ কয়েকটি বস্তু দেখা যায়। পরে বিষয়টি পুলিশকে জানালে পুলিশ এসে পরীক্ষা করে প্রাথমিকভাবে ধারণা করে এগুলো পরিত্যক্ত গ্রেনেড। নিরাপত্তার জন্য এলাকা থেকে লোকজনকে সরিয়ে দেয়া হয় এবং সীমানা ঘেরা জমির গেট তালাবদ্ধ করে রাখে পুলিশ।

জমির মালিক প্রবাসী আবুল কাশেম জানান, শ্রমিকরা সকাল সাড়ে ৯টার দিকে বিষয়টি জানায়। পরে প্রথমে ৯৯৯-এ ফোন দিই এবং গাজীপুর সদর থানায় খবর দিলে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন। আপাতত গেটে তালা দেয়া আছে, অনেক লোক আসছে কিন্তু কাউকে প্রবেশ করতে দেয়া হয়নি।

এ বিষয়ে সদর মেট্রো থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সৈয়দ রাফিউল করিম জানান, গ্রেনেড পাওয়া গেছে। এগুলো পরীক্ষার জন্য জননিরাপত্তার স্বার্থে আশপাশের লোকজনকে সরিয়ে দেয়া হয়েছে এবং জায়গাটির গেটে তালা দিয়ে রাখা হয়েছে। উদ্ধারকৃত গ্রেনেডগুলো নিস্ক্রিয় করার জন্য ঢাকায় বোম্ব ডিসপোজাল ইউনিটকে খবর দেয়া হলে তারা এসে গ্রেনেডগুলো নিস্ক্রিয় করেছে।

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: [email protected]
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status