ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
ই-পেপার |  সদস্য হোন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
সোমবার ২৪ জুন ২০২৪ ১০ আষাঢ় ১৪৩১
নোয়াখালীতে ৩ উপজেলায় চলছে ভোট, নেই ভোটারদের কোন লাইন
নতুন সময় প্রতিনিধি
প্রকাশ: Wednesday, 29 May, 2024, 5:46 PM
সর্বশেষ আপডেট: Wednesday, 29 May, 2024, 5:47 PM

নোয়াখালীতে ৩ উপজেলায় চলছে ভোট, নেই ভোটারদের কোন লাইন

নোয়াখালীতে ৩ উপজেলায় চলছে ভোট, নেই ভোটারদের কোন লাইন

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে নোয়াখালীর সদর, বেগমগঞ্জ ও কোম্পানীগঞ্জ উপজেলায় ভোটগ্রহণ চলছে। বুধবার (২৯ মে) সকাল ৮টায় তিনটি উপজেলার ৩৭টি ইউনিয়নের ৩৫৭টি কেন্দ্রে ব্যালট পেপারের মাধ্যমে ভোটগ্রহণ শুরু হয়।



তিনটি উপজেলায় ভোটাধিকার প্রয়োগ করবেন ১২ লাখ ৭ হাজার ৫৮২ জন। এদিকে নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করার জন্য পর্যাপ্ত আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন রয়েছে।

জানা যায়, ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে নোয়াখালীর সদর, বেগমগঞ্জ ও কোম্পানীগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে ১৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ১৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৯ জন প্রার্থী ভোটযুদ্ধে লড়ছেন।



সদর উপজেলার কয়েকটি ভোটকেন্দ্র ঘুরে দেখা গেছে, সকাল থেকে ভোটার উপস্থিতি অনেক কম। একজন দুইজন করে ভোটার আসছেন এবং নির্বিঘ্নে ভোট দিয়ে চলে যাচ্ছেন। কোনো কেন্দ্রেই ভোটারদের কোন লাইন দেখা যায়নি। ভোটকেন্দ্রে আগতদের মধ্যে পুরুষের তুলনায় নারীদের উপস্থিত একেবারের কম দেখা গেছে।

রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মুহাম্মদ ইসমাঈল বলেন, প্রতিটি কেন্দ্রে যথাসময়ে ভোটগ্রহণ শুরু হয়েছে। শান্তিপূর্ণভাবে ভোট শেষ করতে প্রস্তুতি রয়েছে। অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে সব জায়গায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তৎপরতা রয়েছে।


জেলা পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ আসাদুজ্জামান বলেন, তৃতীয় ধাপে নোয়াখালীর ৩ উপজেলায় শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ চলছে। যে কোনো প্রার্থীর ক্ষেত্রে নির্বাচনী আচরণবিধি মেনে চলতে হবে। যদি কেউ নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করেন, তবে নির্বাচন কমিশনের যে আইন রয়েছে সেই আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

নোয়াখালীর জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান বলেন, বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে। একটি অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ নির্বাচন উপহার দিতে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, নির্বাহী ম্যাজিস্ট্রেট, বিজিবি, আনসার, ব্যাটালিয়ন আনসার,  র‍্যাব ও পুলিশ সদস্য নিয়োজিত রয়েছে। ভোটাররা যাতে নিরাপদে ভোটাধিকার প্রয়োগ করতে পারেন সেজন্য কঠোর নিরাপত্তা ব্যবস্থা জোরদার রয়েছে। কোনো রকম অনিয়ম হলে বিধি অনুযায়ী তাৎক্ষণিক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: [email protected]
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status