ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
ই-পেপার |  সদস্য হোন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
শনিবার ২২ জুন ২০২৪ ৮ আষাঢ় ১৪৩১
পাথরঘাটায় জলাভূমি রক্ষার দাবিতে মানববন্ধন
ইব্রাহীম খলীল, পাথরঘাটা
প্রকাশ: Friday, 2 February, 2024, 4:58 PM

পাথরঘাটায় জলাভূমি রক্ষার দাবিতে মানববন্ধন

পাথরঘাটায় জলাভূমি রক্ষার দাবিতে মানববন্ধন

'জলাভূমি রক্ষা করুন, জীবন বাঁচান, দিঘিগুলো উম্মুক্ত করুন, পৌর প্রান রক্ষা করুন,জলাভূমি রক্ষা হলে, দেশ রক্ষা হবে, জলাভূমি ধ্বংস হলে, মানবকল্যাণ বিনষ্ট হবে'  এসব নানা স্লোগান নিয়ে বরগুনার পাথরঘাটায় জলাভূমি রক্ষা দাবি করেন এলাকাবাসী।

শুক্রবার (২ ফেব্রুয়ারি) বেলা ১১ টার দিকে ' জলাভূমি ও মানবকল্যাণ ' প্রতিপাদ্য নিয়ে বিশ্ব জলাভূমি  দিবস উপলক্ষে পাথরঘাটা পৌর শহরের প্রান কেন্দ্রে মুক্তিযোদ্ধা সংসদ সংলগ্ন দিঘির পাড়ে মানববন্ধনে, ওয়াটারকিপার্স বাংলাদেশ, ধরিত্রী রক্ষায় আমরা (ধরা), পাথরঘাটা উপকূল সুরক্ষা আন্দোলন ও পাথরঘাটা উপজেলা নাগরিক অধিকার ফোরামসহ চার শতাধিক মানুষ অংশগ্রহণ করেন।

এ সময় বক্তব্য রাখেন, পাথরঘাটা উপকূল সুরক্ষা আন্দোলনের সহ সমন্বয়ক মেহেদী শিকদার, অ্যাডভোকেট টিটপ কুমার বিটুল, অবসরপ্রাপ্ত শিক্ষক সন্তোষ কুমার, ব্যবসায়ী শ্রী রাজেশ্যাম, পাথরঘাটা উপকূল সুরক্ষা আন্দোলনের সমন্বয়ক পরিবেশকর্মী সাংবাদিক শফিকুল ইসলাম খোকন প্রমুখ।

বক্তারা পাথরঘাটা পৌর শহরের সকল দিঘি, জলাভূমি উদ্ধারসহ পরিবেশ রক্ষার দাবি জানান। দ্রুত পাথরঘাটা পৌর শহরের পরিবেশ রক্ষার ব্যবস্থা না করা হলে কঠোর আন্দোলনের হুমকি দেয়া হয়।

শফিকুল ইসলাম খোকন বলেন, বিগত কয়েক বছর ধরে পাথরঘাটা পৌর শহরের জলাভূমি রক্ষা নিয়ে আন্দোলন করে আসছি। কিন্তু সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কানে পানি যাচ্ছে না। মুক্তিযোদ্ধা সংসদ সংলগ্ন দিঘির সুরক্ষিত করে ' বীর মুক্তিযোদ্ধা লেক' করার দাবি করে আসছি দীর্ঘদিন লএক' আয়রআ চাই দ্রুত পৌর শহরের সকল দিঘিগুলো পরিবেশ সম্মত করা হোক। ইতোমধ্যেই এমপি এবং ইউএনও আমাদের আশ্বস্ত করেছেন।

পরে পাথরঘাটা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. রোকনুজ্জামান খান, পাথরঘাটা পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর রফিকুল ইসলাম কাকন, ৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মোছাফফের হোসেন বাবুল আশ্বস্ত করে মানববন্ধনে আন্দোলনকারীদের থামিয়ে দেন।

ইউএনও বলেন, পৌর মেয়র ও এমপির সাথে আলোচনা করে খুব শীঘ্রই আপনাদের এ ন্যায্য দাবি বাস্তবায়ন করা হবে।

বরগুনা-২ আসনের সংসদ সদস্য সুলতানা নাদিরা বলেন, পাথরঘাটা পৌরসভার যতগুলো জলাভূমি রয়েছে যা বেদখল বা পরিবেশের জন্য হুমকি স্বরূপ সেগুলো উন্মুক্ত করা হবে শীঘ্রই। পরিবেশ ধংস হয়ে এমন কোন কাজ বরদাস্ত করা হবে না।

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: [email protected]
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status