ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
ই-পেপার |  সদস্য হোন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
বৃহস্পতিবার ২৫ জুলাই ২০২৪ ১০ শ্রাবণ ১৪৩১
৫ অক্টোবর বাংলাদেশে প্রথমবার অনুষ্ঠিত হবে এ ডব্লিউ এস স্টার্টআপ ডে বাংলাদেশ ২০২৩
নতুন সময় প্রতিবেদক
প্রকাশ: Sunday, 3 September, 2023, 9:33 PM

৫ অক্টোবর বাংলাদেশে প্রথমবার অনুষ্ঠিত হবে এ ডব্লিউ এস স্টার্টআপ ডে বাংলাদেশ ২০২৩

৫ অক্টোবর বাংলাদেশে প্রথমবার অনুষ্ঠিত হবে এ ডব্লিউ এস স্টার্টআপ ডে বাংলাদেশ ২০২৩

আগামি ০৫ অক্টোবর, বাংলাদেশে প্রথমবারের মতো আয়োজন করা হচ্ছে “অ্যামাজন ওয়েব সার্ভিসেস স্টার্টআপ ডে বাংলাদেশ ২০২৩।  দিনব্যাপী এ প্রেগ্রামে হাতে-কলমে শিখিয়ে দেয়া হবে আমাজন ওয়েব সার্ভিসেস (অডঝ) প্ল্যাটফর্ম ব্যবহার করে কিভাবে একটি স্টার্টআপ ডিজাইন থেকে শুরু করে বিলিয়ন ডলারের কোম্পানি’তে রুপান্তর করা যায়। এটি বাংলাদেশের ছাত্র, স্টার্টআপ এবং উদ্যোক্তা যারা পরবর্তী বিলিয়ন-ডলারের কোম্পানি গড়তে আকাঙ্খিত তাদের লক্ষ্যে সারাদিনের একটি গুরুত্বপূর্ন ইভেন্ট। এটি উদ্ভাবন এবং সহযোগিতার একটি যাত্রা, যা অগ্রগামী কোম্পানিগুলির পরবর্তী প্রজন্মকে গঠন করার জন্য ডিজাইন করা হয়েছে। দিনব্যাপী নিবিঢ় কর্মশালার মাধ্যমে অংশগ্রহণকারীরা ক্লাউড-নেটিভ অ্যাপ্লিকেশন, পরিষেবা হিসাবে সফ্টওয়্যার, বিশ্লেষণ এবং মেশিন লার্নিংয়ের জন্য অডঝ প্ল্যাটফর্মের সম্ভাব্যতাকে কাজে লাগানোর বিষয়ে ব্যবহারিক জ্ঞান অর্জন করবে। এই ইভেন্টটি শিল্প বিশেষজ্ঞদের সাথে সংযোগ স্থাপনের, মূল্যবান সংযোগ গড়ে তুলতে এবং আপনার স্টার্টআপকে অসাধারণ সাফল্যের দিকে চালিত করার জন্য সরঞ্জামগুলির সাথে নিজেকে সজ্জিত করার সুযোগ তৈরী করে দিবে।

আজ রাজধানীর ধানমন্ডিতে  ড্যাফোডিল টাওয়ারের ৭১ মিলনায়তনে আয়োজিত এক "মিট দ্য প্রেস" প্রোগ্রামে এসব তথ্য জানানো হয়। "মিট দ্য প্রেস" প্রোগ্রামে সাংবাদিক ও মিডিয়া প্রতিনিধিদের ইভেন্ট সম্পর্কে বিস্তারিত তথ্য তুলে ধরে বক্তব্য রাখেন অ্যামাজন ওয়েব সার্ভিসেস এর লিডার, সলিউশন আর্কিটেকচার, স্টার্টআপস জনাব মোহাম্মদ মাহদী-উজ জামান, ড্যাফোডিল পরিবারের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. মোহাম্মদ নুরুজ্জামান, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উর্ধ্বতন সহকারি পরিচালক (জনসংযোগ) মোঃ আনোয়ার হাবিব কাজল এবং বাংলাদেশ ভেঞ্চার ক্যাপিটালের ব্যবস্থাপনা পরিচালক জনাব জহির উদ্দিন।

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ডিআইইউ), নলেজভেলি এবং বাংলাদেশ ভেঞ্চার ক্যাপিটাল যৌথভাবে অ্যামাজন ওয়েব সার্ভিসেস (অডঝ) এর সহযোগিতায় বাংলাদেশে এই প্রথম এই ধরনের একটি অনুষ্ঠানের আয়োজন করছে। দিনব্যাপী এই ইভেন্টের লক্ষ্য হল অংশগ্রহণকারীদের হ্যান্ডস-অন ওয়ার্কশপ, পরবর্তী প্রজন্মের ইউনিকর্ন স্টার্টআপ তৈরির বিষয়ে অন্তর্দৃষ্টি এবং অ্যামাজন ওয়েব সার্ভিসেস (অডঝ) থেকে আগত আন্তর্জাতিক ও স্থানীয়ভাবে স্বীকৃত পেশাদার/প্রশিক্ষকদের দ্বারা পরিচালিত বিভিন্ন সেশনের মাধ্যমে অডঝ ক্যারিয়ার প্রোগ্রাম সম্পর্কে জানার সুযোগ প্রদান করা।

"মিট দ্য প্রেস" প্রোগ্রামে আরো জানানো হয়, স্টার্টআপ ডে’তে আরো থাকছে

👉 ১মিলিয়ন+ টাকার সুবিধাদি রয়েছে প্রতিটি কোয়ালিফাইড স্টার্টআপের জন্য।

👉 হ্যান্ডস-অন-ওয়ার্কশপ, অডঝ বিশেষজ্ঞদের কাছ থেকে মেন্টরশিপ।

👉 ইন্ডাস্ট্রি এক্সপার্টদের সাথে নেটওয়ার্কিং এর সুযোগ।

👉 অ্যাপ্লিকেশন বিল্ডিং এর জন্য ১০,০০০ ডলার অডঝ ক্রেডিট।

👉 ফান্ডিং, কো-ওয়ার্কিং স্পেস, ইনকিউবেশন সাপোর্ট।

👉 এক্সক্লুসিভ গিফট বক্স।

👉 সার্টিফিকেশন সহ ডেডিকেটেড অডঝ সার্ভিসেস।

এই ইভেন্টে সবচেয়ে আকর্ষনীয় দিক হলো দেশি, বিদেশি এবং অডঝ থেকে আগত ১০ জন এর অধিক আন্তর্জাতিকভাবে স্বীকৃত স্পীকার এবং প্রশিক্ষক যারা  হ্যান্ডস ওন ওয়ার্কশপ গুলো পরিচালনা করবেন। 

এছাড়াও, প্রতিটা ঐধহফং ড়হ ডড়ৎশংযড়ঢ় এর উপর ভিত্তি করে সকল অংশগ্রহনকারী একটি করে প্রেজেন্টেশন প্রেজেন্ট করবেন,  যেখান থেকে বিচারকদের রায়ের উপর ভিত্তি করে বিজয়ী ঘোষণা করা হবে এবং বিজয়ীদের জন্য থাকবে আকর্ষণীয় পুরস্কার। তাছাড়া ভবিষ্যতে এখান থেকে সফল হওয়া স্টার্টআপদের প্রকল্পগুলিতে অর্থায়ন করবে বাংলাদেশ ভেঞ্চার ক্যাপিটাল।

স্টার্টআপ কোম্পানিগুলো রেজিস্ট্রেশন এর মাধ্যমে অংশগ্রহণ করতে পারবে। রেজিস্ট্রেশন শেষ তারিখ হচ্ছে ১৫ সেপ্টেম্বর, ২০২৩। উদ্যোক্তা ও অডঝ বহঃযঁংরধংঃং এর জন্য রেজিস্ট্রেশন ফি ২৫০০ টাকা এবং স্টুডেন্টদের জন্য রেজিস্ট্রেশন ফি ২০০০ টাকা।
রেজিস্ট্রেশন লিঙ্ক: যঃঃঢ়ং://ধংি.শহড়ষিবফমবাধষব.পড়স

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: [email protected]
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status