ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
ই-পেপার |  সদস্য হোন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
বৃহস্পতিবার ২৫ জুলাই ২০২৪ ১০ শ্রাবণ ১৪৩১
দক্ষিণ আফ্রিকায় অপমানিত মোদি, নামতে চাননি বিমান থেকে!
নতুন সময় ডেস্ক
প্রকাশ: Friday, 25 August, 2023, 1:11 AM

দক্ষিণ আফ্রিকায় অপমানিত মোদি, নামতে চাননি বিমান থেকে!

দক্ষিণ আফ্রিকায় অপমানিত মোদি, নামতে চাননি বিমান থেকে!

দক্ষিণ আফ্রিকায় ব্রিকস সম্মেলনে যোগ দিতে গিয়ে অপমানিত বোধ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এনিয়ে তিনি ওয়াটার্ক্ললুফ বিমান ঘাঁটিতে নামতে অস্বীকৃতি জানিয়েছেন। দেশটির ‘দ্য ম্যাভেরিক’ নামে এক গণমাধ্যমে এমন দাবি করা হয়েছে। 

প্রতিবেদনে বলা হয়েছে, মোদিকে গত ২২ আগস্ট জোহানেসবার্গের কাছে প্রিটোরিয়ায় ওয়াটারক্লুফ বিমানঘাঁটিতে স্বাগত জানাতে  দেশটি মাত্র একজন মন্ত্রীকে পাঠায়।

আর অন্যদিকে এর আগে চীনের প্রেসিডেন্ট শি জিনপিংকে গত সোমবার রাতে দক্ষিণ আফ্রিকার প্রেসিডেন্ট সিরিল রামাফোসা নিজে এসে স্বাগত জানান। এ নিয়ে বেজায় নাখোশ হন মোদি।

রিপোর্টে বলা হয়েছে, রামাফোসা ডেপুটি প্রেসিডেন্ট পল মাশাটাইলকে মোদিকে স্বাগত জানাতে ওয়াটারক্লুফে পাঠান। দ্য ম্যাভেরিক তাদের প্রতিবেদনের শিরোনামে লিখেছে, কঠিন ত্রিভুজ প্রেম: রামাফোসা যখন শির দিকে মনোনিবেশ করলেন, তখন মোদি ক্ষেপে গেলেন এবং বিমান থেকে নামতে অস্বীকৃতি জানালেন।

এতে আরও বলা হয়েছে, ব্রিকসের সম্মেলনের আগে দক্ষিণ আফিকার সরকার শির জন্য রাষ্ট্রীয় সফরের আয়োজন করেছে কিন্তু শিডিউল বিপর্যয়ের কারণে মোদির জন্য একই আয়োজন করতে পারল না।

এই প্রতিবেদন যেন ভারতবাসী পড়তে না পারে তাই তাতে সাইবার হামলা চালানোর অভিযোগ উঠেছে। তবে এই রিপোর্টের কথা নাকচ করে দিয়েছে দক্ষিণ আফ্রিকার সরকার। একইসঙ্গে ভারতের পররাষ্ট্রমন্ত্রণালয়ও এ নিয়ে কোনো মন্তব্য করেনি। 


এদিকে আজ বৃহস্পতিবার সৌদি আরব, ইরান, সংযুক্ত আরব আমিরাত, আর্জেন্টিনা, মিশর এবং ইথিওপিয়াকে নতুন সদস্য রাষ্ট্র হিসেবে ব্রিকস জোটে যোগ দেওয়ার আমন্ত্রণ জানানো হয়েছে।

প্রেসিডেন্ট সিরিল রামাফোসা জানান, বৃহস্পতিবার ব্রিকস সম্মেলনের শেষ দিনে ছয়টি দেশকে ব্রিকসের পূর্ণ সদস্য হিসেবে যোগ দেওয়ার জন্য আমন্ত্রণ জানানো হয়।

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: [email protected]
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status