ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
ই-পেপার |  সদস্য হোন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
মঙ্গলবার ২৫ জুন ২০২৪ ১১ আষাঢ় ১৪৩১
বিশ্বের সবচেয়ে স্লিম ১৩.৩ ইঞ্চির ওএলইডি ল্যাপটপ আনলো আসুস
নতুন সময় প্রতিবেদক
প্রকাশ: Sunday, 6 August, 2023, 4:09 PM

বিশ্বের সবচেয়ে স্লিম ১৩.৩ ইঞ্চির ওএলইডি ল্যাপটপ আনলো আসুস

বিশ্বের সবচেয়ে স্লিম ১৩.৩ ইঞ্চির ওএলইডি ল্যাপটপ আনলো আসুস

বাংলাদেশের বাজারে বিশ্বের সবচেয়ে স্লিম ১৩.৩ ইঞ্চির নতুন জেনবুক এস১৩ ওএলইডি (ইউএক্স৫৩০৪) ল্যাপটপ আজ রবিবার ৬ আগস্ট, উন্মোচন করেছে আসুস।

এস১৩ ওএলইডি জেনবুকটি পরিবেশবান্ধব। এতে রয়েছে ব্র্যান্ডের আল্ট্রাপোর্টেবল ডিজাইন, ডিউরেবিলিটি যা অন-দ্যা-গো পারফরম্যান্সকে নিয়ে যাবে নতুন মাত্রায়।  

আসুস বাংলাদেশের বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার আল ফুয়াদ বলেন, “আসুস সবসময় উদ্ভাবন ও সৃজনশীলতার মাধ্যমে ল্যাপটপ ব্যবহারের অভিজ্ঞতায় বৈপ্লবিক পরিবর্তন আনার চেষ্টা করছে এবং জেনবুক এস১৩ ওএলইডি হলো তারই সবশেষ উদাহরণ। এটি বিশ্বের সবচেয়ে হালকা ১৩.৩ ইঞ্চির ওএলইডি আল্ট্রাপোর্টেবল ল্যাপটপ, যা গ্রাহকদের দৈনন্দিন চলাচলে ল্যাপটপ ব্যবহারের ধারনায় নিয়ে আসবে আমূল পরিবর্তন। ইকো ফ্রেন্ডলি উদ্ভাবনী শক্তির মাধ্যমে এই পৃথিবীকে আমরা অধিক বসবাসযোগ্য একটি স্থান হিসেবে গড়ে তুলতে চাই। সেই অঙ্গীকারবোধ থেকেই আসুস এবার নিয়ে এসেছে সবচেয়ে পরিবেশ বান্ধব ল্যাপটপ।” 

আসুস জেনবুক এস১৩ ওএলইডিতে রয়েছে থার্টিন জেনারেশনের ইন্টেল কোর আই সেভেন প্রসেসর। এটি সাপোর্ট করে ১৬ জিবি এলপিডিডিআর৫ র‍্যাম। সর্বোপরি ল্যাপটপটি যে কোন স্থানে বা যাতায়াতের সময়ও কাজ করার ক্ষেত্রে সবচেয়ে ভালো পারফরম্যান্স দেয়। পাশাপাশি, এতে আল্ট্রা ফাস্ট ফিচারের সঙ্গে রয়েছে ১ টেরাবাইট পাই ৪.০x৪ এসএসডি। এতে রয়েছে ৬৩ ওয়াটের ব্যাটারি যা নিশ্চিত করে দীর্ঘস্থায়ী ব্যাটারি ব্যাকআপ এবং এর ফাস্ট চার্জিংয়ের সুবিধার কারনে মাত্র ৪৯ মিনিটেই ল্যাপটপটি ৭০ শতাংশ চার্জ করা যাবে।  

ল্যাপটপটি সর্বোচ্চ কর্মক্ষমতা, কানেক্টিভিটি এবং ব্যাটারি লাইফকে অগ্রাধিকার দেয়ার পাশাপাশি এর পোর্টেবিলিটি  এবং ডিজাইনের উপরও গুরুত্ব দেয়া হয়েছে। জেনবুক এস১৩ ওএলইডি ল্যাপটপটিকে সুপার-স্লিম এবং সুপার-লাইট ডিজাইনে তৈরি করা হয়েছে, যা প্রোফাইলে ১ সেন্টিমিটার এবং ওজনে মাত্র এক কেজি। ওজনে এত হালকা হওয়ার সত্ত্বেও ল্যাপটপটিতে রয়েছে মিলিটারি-গ্রেড ডিউরেবিলিটি, যা গ্রাহকদের দেয় অধিক টেকসইয়ের নিশ্চয়তা। 

সার্বিক বিবেচনায় ব্যবহারকারীদের মধ্যে যারা স্লিম এবং লাইট ওয়েটের ল্যাপটপ ব্যবহার করতে পছন্দ করে, তাদের জন্য এটি হতে পারে সেরা একটি অপশন। ল্যাপটপটিতে ব্যবহার করা হয়েছে ১৬:১০ অনুপাতের ২.৮কে আসুস লুমিনা ওএলইডি ডিসপ্লে যেটি ব্যবহারকারীদের ভিউয়িংয়ে নতুন মাত্রা যোগ করবে। 

আসুস এস১৩ ল্যাপটপটির লিড এবং নিচের অংশ আগের প্রজন্মের তুলনায় পাতলা। এছাড়া, এর কীবোর্ড ডেকটিও পাতলা। এর ডিসপ্লেকে ১৮০ ডিগ্রি পর্যন্ত বাঁকানো যায়, যার ফলে ব্যবহারকারীরা স্বাভাবিকের চেয়ে আরও স্বাচ্ছন্দ্যভাবে কাজ করতে পারবে। আসুস এই মডেলের জন্য বেশ কিছু উন্নত প্রযুক্তি এবং ম্যাটেরিয়াল ব্যবহার করেছে, যা এর পারফরম্যান্সের সামঞ্জস্যতার সাথে সাথে ল্যাপটপটির সব ফিচারেরই কার্যকারিতা বজায় রাখে। আসুস জেনবুক এস১৩ ওএলইডি ল্যাপটপটি পাওয়া যাচ্ছে বাসল্ট গ্রে কালারে। বাংলাদেশের বাজারে ল্যাপটপটির মূল্য ১ লক্ষ ৮৯ হাজার ৯০০ টাকা। 

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: [email protected]
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status