ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
সদস্য হোন |  আমাদের জানুন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ১২ বৈশাখ ১৪৩১
এক ম্যাচে একাধিক পেনাল্টি মিস এমবাপ্পের! মেসির গোলে জিতলো পিএসজি
নতুন সময় ডেস্ক
প্রকাশ: Thursday, 2 February, 2023, 12:23 PM

এক ম্যাচে একাধিক পেনাল্টি মিস এমবাপ্পের! মেসির গোলে জিতলো পিএসজি

এক ম্যাচে একাধিক পেনাল্টি মিস এমবাপ্পের! মেসির গোলে জিতলো পিএসজি

সময়টা ভালো যাচ্ছে না ফ্রান্সের ওয়ান্ডার কিড কিলিয়ান এমবাপ্পের। সেই বিশ্বকাপ থেকেই যেন ভাগ্য তার সঙ্গ দেওয়া বন্ধ করে দিয়েছে। তাই বিশ্বকাপ ফাইনালে হ্যাটট্রিক করেও দেশকে বিশ্বকাপ জেতাতে ব্যর্থ হন তিনি। এমনকি টুর্নামেন্টের শ্রেষ্ঠ ফুটবলারের মতো পারফরম্যান্স করলেও দিনের শেষে তার হাতে জুটেছিল শুধুমাত্র গোল্ডেন বুট।

সেই মন্দ ভাগ্য তাকে তাড়া করে বেড়াচ্ছে পিএসজি পর্যন্ত। বিশ্বকাপের পর মোট পাঁচটি ফ্রেঞ্চ লিগের ম্যাচ খেলে ফেলেছেন তিনি কিন্তু মাত্র একটি গোলই করতে পেরেছেন এই সময়ের মধ্যে। মাঝে ফ্রেঞ্চ কাপে ১ ম্যাচে ৫ গোল করলেও সেই ম্যাচটি ছিল অপেশাদার ফুটবলারদের দিয়ে গড়া একটি গ্রামের টিমের বিরুদ্ধে। তাই ওই পারফরম্যান্স নিয়ে বাড়তি উচ্ছসিত হওয়ার কিছুই নেই।

গতকাল মাঠে নেমে মাত্র ২১ মিনিট মাঠে থাকতে পেরেছিলেন তিনি। ম্যাচের ২১ মিনিট নাগাদ তিনি মাংসপেশির চোটের জন্য মাঠে ছটফট করতে শুরু করেন। তারপর বেঞ্চের দিকে ইঙ্গিত করে নিজেকে তুলে নিতে বলেন। তার পরিবর্তন ঘোষণা হওয়ার পর আর মাঠের সাইডে ডাগআউটেই বসেননি তিনি। সোজা টানেল দিয়ে বেরিয়ে যান ড্রেসিংরুমের উদ্দেশ্যে। এরই মাঝে মাঠে তার সঙ্গে ঘটে গিয়েছিল কিছু অনভিপ্রেত ঘটনা।

গতকাল ম্যাচের ৮ মিনিট নাগাদ পেনাল্টি অর্জন করে পিএসজি। সেট বিশেষ সময় তারকা ডিফেন্ডার র‍্যামোসকে বক্সের ভেতর ফাউল করলে স্পট কিক থেকে এগিয়ে যাওয়ার সুযোগ চলে আসে পিএসজির সামনে। বরাবরের মতো পেনাল্টি নিতে এগিয়ে যান এমবাপ্পেই। কিন্তু তারপরের ঘটে যাওয়া ঘটনা যত দ্রুত সম্ভব ভুলে যেতে চাইবেন তিনি।

রেফারির বাঁশির সঙ্গে সঙ্গে স্লো রান আপ নিয়ে এগিয়ে বাঁদিকে শট মারেন এমবাপ্পে। কিন্তু গতকাল পিএসসির প্রতিপক্ষ মন্টেপেল্লারের গোলরক্ষক লেকমতে সঠিক অনুমান ক্ষমতায় পেনাল্টিটি বাঁচিয়ে দেন। কিন্তু তারপর ভিএআর ঘোষনা করে যে এমবাপ্পের শট নেওয়ার আগেই নিজের লাইন ছেড়ে বেরিয়ে এসেছিলেন গোলরক্ষক, তাই পেনাল্টিটি পুনরায় নিতে হবে। এবার ডান দিকে শট নিলেন এমবাপ্পে কিন্তু গোলরক্ষকের হাতে ছুঁয়ে পোস্টে লেগে বলটি ফিরে আসে।

লুজ বলটি সৌভাগ্যক্রমে এমবাপ্পের পায়ের কাছেই পড়েছিল এবং গোলকিপার তখন মাটিতে পড়েছিল কিন্তু এবার ফাঁকা গোলে বল ঠেলতে ব্যর্থ হন তিনি। আরে নেওয়া শট গোলবারের অনেক উপর দিয়ে উড়ে যায়। তবে প্রথমার্ধ গোল শূন্য থাকলেও দ্বিতীয় আর্ধে ফ্যাভিয়ান রুইস, লিওনেল মেসি এবং ওয়ারেন জাইরা এমেরির বলে ৩-১ ব্যবধানে জয় পেয়েছে পিএসজি। চলতি মরশুমে পিএসজি জার্সিতে ১৪ গোল ও ১৪ অ্যাসিস্ট করা হয়ে গেল এমবাপ্পের।

পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: info@notunshomoy.com
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status