ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
সদস্য হোন |  আমাদের জানুন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ চৈত্র ১৪৩০
বিআইজেএফ'র নির্বাচন, সভাপতি পদে ২ প্রার্থী পেলো সমান ভোট
নতুন সময় ডেস্ক
প্রকাশ: Saturday, 24 September, 2022, 11:44 AM
সর্বশেষ আপডেট: Saturday, 24 September, 2022, 11:47 AM

বিআইজেএফ'র নির্বাচন, সভাপতি পদে ২ প্রার্থী পেলো সমান ভোট

বিআইজেএফ'র নির্বাচন, সভাপতি পদে ২ প্রার্থী পেলো সমান ভোট

তথ্যপ্রযুক্তি খাতের গণমাধ্যমকর্মীদের জাতীয় সংগঠন বাংলাদেশ আইসিটি জার্নালিস্ট ফোরাম- বিআইজেএফ ২০২২-২৪ কার্যনির্বাহী কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। যেখানে সভাপতি পদে নাজনীন নাহার বেগম (টেকওয়ার্ল্ড) এবং মো. জাকির হাসান (সমকাল) সমানসংখ্যক ২৫টি করে ভোট পেয়েছেন। ভোটসংখ্যা সমান হওয়ায় সভাপতি পদ ছাড়াই বিজয়ী প্রার্থীদের নাম ঘোষণা করেছে বিআইজেএফের নির্বাচন কমিশন।

শুক্রবার (২৩ সেপ্টেম্বর) বিকালে রাজধানীর কারওয়ান বাজারের ভিশন ২০২২ টাওয়ারের দ্বিতীয় তলার সম্মেলন কক্ষে নির্বাচন কমিশন প্রাথমিক ফলাফলে জানায়, নির্বাচনে মোট ভোটার ৫৪ জন থাকলেও ভোট পড়েছে ৫০টি। সভাপতি পদে ভোট পড়েছে ৯৮ শতাংশ। মোট ৫৪ ভোটারের মধ্যে ভোটাধিকার প্রয়োগ করেছেন ৫০ জন ভোটার। উৎসাহ-উদ্দীপনার এই প্রবল প্রতিদ্বন্দিতাপূর্ণ নির্বাচনে দৈনিক সমকাল এর সিনিয়র সাব এডিটর হাসান জাকির ও মাসিক টেকওয়ার্ল্ড সম্পাদক নাজনীন নাহার সমান সংখ্যক ২৫ ভোট পেয়েছেন।

ব্যালটের রায়ে ৪ প্রার্থীর মধ্যে কোষাধ্যক্ষ পদে সর্বোচ্চ ৩৯ ভোট পেয়ে বিজটেক২৪ডটকম বিশেষ প্রতিনিধি সাইফুল ইসলাম নির্বাচিত হয়েছেন। দ্বিতীয় সর্বোচ্চ ৩১ ভোট পেয়ে ঢাকা মেইল এর ফিচার সম্পাদক আসাদুজ্জামান লিমন প্রকাশনা ও গবেষণা সম্পাদক এবং দৈনিক নতুন সময় এর সাজেদুর রহমান ২৩ ভোট পেয়ে যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

শুক্রবার সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ শেষে প্রাথমিক ফলাফলে এই তথ্য জানা গেছে। শীর্ষ পদে সমান সংখ্যক ভোট পড়ায় তাৎক্ষণিক ভাবে নির্বাচনের চূড়ান্ত ফল ঘোষণা করা হয়নি।

এ বিষয়ে বিআইজেএফের নির্বাচন কমিশনের চেয়ারম্যান এশিয়ান-ওশেনিয়ান কম্পিউটিং ইন্ডাস্ট্রি অর্গানাইজেশনের (অ্যাসোসিও) সাবেক সভাপতি আবদুল্লাহ এইচ কাফি বলেন, ‘সমান ভোট পাওয়া দুজন প্রার্থীই আলোচনার ভিত্তিতে এক বছর মেয়াদে সভাপতি পদে দায়িত্ব পালনের ইচ্ছা প্রকাশ করেছেন। আমরা সমাজসেবা অধিদপ্তরে এই সংক্রান্ত নীতিমালা দেখে এ বিষয়ে সিদ্ধান্ত নেব।’

এর আগে কোনো প্রতিদন্দ্বি না থাকায় সহসভাপতি মাসিক কম্পিউটার বিচিত্রা প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী সম্পাদক ভূঁইয়া ইনাম লেনিন, সাধারণ সম্পাদক বার্তা ২৪ এর কন্সালটেন্ট এডিটর সাব্বিন হাসান, সাংগঠনিক সম্পাদক ঢাকা পোস্ট এর ফিচার এডিটর মোঃ আরিফুল ইসলাম, নির্বাহী সদস্য দৈনিক ডিজিটাল সময় এর এনামুল করিম ও ডিজিবাংলাটেক.নিউজ নির্বাহী সম্পাদক এস. এম ইমদাদুল হক নির্বাচিত হন।

প্রসঙ্গত, শুক্রবার রাজধানীর কারওয়ান বাজারে সফটওয়্যার টেকনোলজি পার্কের সম্মেলনকক্ষে সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টানা ভোট গ্রহণ চলে। বিআইজেএফের নির্বাচন কমিশনের সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন জ্যেষ্ঠ সাংবাদিক এ আর এম মাহমুদ হোসেন ও পল্লব মোহাইমেন। আপিল বোর্ডে আছেন সুমন ইসলাম ও আরিফুল হাসান।


পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: info@notunshomoy.com
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status