বুধবার, ০৮ ডিসেম্বর, 2০২1
নতুন সময় প্রতিবেদক
Published : Monday, 19 July, 2021 at 12:35 AM, Update: 19.07.2021 12:41:36 AM
রিয়েলমি সি২১  এখন ‘মেড ইন বাংলাদেশ’

রিয়েলমি সি২১ এখন ‘মেড ইন বাংলাদেশ’

আরও একধাপ এগিয়ে গেল তরুণদের পছন্দের স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি। সম্প্রতি, বাংলাদেশে অবস্থিত কারখানায় স্থানীয়ভাবে সম্পূর্ণ ‘মেড ইন বাংলাদেশ’ স্মার্টফোন প্রস্তুত করছে বিশ্বের দ্রুত বর্ধনশীল স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি।

বাংলাদেশে রিয়েলমি-এর অফিশিয়াল কার্যক্রম শুরু হয়েছে ২০২০ সালের ফেব্রুয়ারি থেকে। তাদের পণ্যগুলো দেশে সেমি নকড-ডাউন (এসকেডি) পদ্ধতিতে অ্যাসেম্বল করা হয়; কিন্তু রিয়েলমি সি২১ তাদের প্রথম স্মার্টফোন যেটি কমপ্লিটলি নকড-ডাউন (সিকেডি) প্রক্রিয়া অনুসরণ করে সম্পূর্ণভাবে দেশে তৈরি করা হয়েছে। দেশের বাজারে সম্পূর্ণ আন্তর্জাতিক মানের কোয়ালিটি সনদপ্রাপ্ত রিয়েলমি সি২১-এর উৎপাদন দুর্দান্ত একটি মাইলফলক। ক্রেতাদের নিকট সর্বোচ্চ মানসম্পন্ন স্মার্টফোন পোঁছে দিতে কঠোর মান নিরীক্ষার মাধ্যমে রিয়েলমি সি২১ স্মার্টফোনটি তৈরি করা হয়েছে। 

আট মাস ধরে গবেষণা এবং পরীক্ষার পরে টিইউভি রাইনল্যান্ড ও রিয়েলমি যৌথভাবে টিইউভি রাইনল্যান্ড স্মার্টফোন হাই-রিলায়েবিলিটি সার্টিফিকেশন তৈরি করে। টিইউভি রাইনল্যান্ড স্মার্টফোন হাই-রিলায়েবিলিটি সার্টিফিকেশন প্রক্রিয়া ড্রপ, ওয়ার ও টিয়ারের মতো দশটি দৈনিক ব্যবহৃত নিরীক্ষা, চরম তাপমাত্রা, চরম আর্দ্রতা, ভোল্টেজের ওঠানামা, বাটন লাইফ, স্ট্যাটিক বিদ্যুৎ, বায়ুচাপ সহ সাতটি চরম পরিবেশ নিরীক্ষা, এবং ছয়টি উপাদান নির্ভরযোগ্যতা নিরীক্ষা সহ মোট ২৩ টি পরীক্ষার মাধ্যমে সম্পন্ন হয়।

অন্যদিকে, রিয়েলমি সি২১ হলো সর্বপ্রথম রিয়েলমি-এর এন্ট্রি-লেভেল অলরাউন্ডার ফোন যা টিইউভি রাইনল্যান্ড হাই রিলায়েবিলিটি কোয়ালিটি সনদপ্রাপ্ত। এতে আছে ৫,০০০ মিলিঅ্যাম্পিয়ারের শক্তিশালী ব্যাটারি যা রিভার্স চার্জিংকে সমর্থন করে। হেলিও জি৩৫ ১২ ন্যানোমিটার অক্টা-কোর ৬৪বিটস প্রসেসর সমৃদ্ধ রিয়েলমি সি২১-এ আছে ১৩ মেগাপিক্সেলের এআই ট্রিপল ক্যামেরা এবং তাত্ক্ষণিক ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। এর ১৩ মেগাপিক্সেলের ইমেজ সেন্সর সম্বলিত প্রাইমারি ক্যামেরার সাথে আছে এফ/২.২ এর বড় অ্যাপারচার যা অল্প আলোতেও পরিষ্কার, উজ্জ্বল ছবি তুলতে সক্ষম। এছাড়া, এটি পিডিএএফ সমর্থন করে, যা ফোকাসকে আরও দ্রুত ও সুনির্দিষ্ট করে তোলে। এই ফোনের ৫ মেগাপিক্সেল সেলফি ক্যামেরার সাহায্যে নিখুঁত সেলফি তোলা যায়।

রিয়েলমি সি২১ দুটি ভ্যারিয়েন্টে বাজারে পাওয়া যাচ্ছে। এর ৩+৩২ জিবি ভ্যারিয়েন্টটি পাওয়া যাচ্ছে ১০,৯৯০ টাকায় এবং ৪+৬৪ জিবি ভ্যারিয়েন্টটি পাওয়া যাচ্ছে মাত্র ১১,৯৯০ টাকায়। সম্পূর্ণ বাংলাদেশে তৈরি এ আকর্ষণীয় স্মার্টফোনটি কিনতে আগ্রহীরা ভিজিট করুন- https://cutt.ly/realme_BrandShop ।

স্থানীয়ভাবে স্মার্টফোন তৈরি ছাড়াও, আগামী ৩ বছরের মধ্যে তরুণ ব্যবহারকারীদের কাছে ১০ কোটি ৫জি স্মার্টফোন সরবরাহের লক্ষ্যে, তরুণদের পছন্দের ব্র্যান্ড রিয়েলমি ৫জি পণ্যের এক বিস্তৃত পোর্টফলিও তৈরিতে কাজ করছে। রিয়েলমি তাদের উন্নত ‘১+৫+টি’ কৌশলের সাথে এআইওটি ২.০ বিকাশের পর্যায়ে প্রবেশ করেছে। এর ফলে সাশ্রয়ী মূল্যের ৫জি ফোন ছাড়াও রিয়েলমি আরও অনেক এআইওটি পণ্য তরুণ ক্রেতাদের জন্য বাজারে নিয়ে আসবে। ৫জি প্রযুক্তির অধিগ্রহণ প্রক্রিয়াকে ত্বরান্বিত করতে এবং সবার জন্য ৫জি নিশ্চিত করতে রিয়েলমি আগামী দিনে আরও বেশি বেশি স্মার্ট ডিভাইস বাজারে নিয়ে আসবে।


পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত


DMCA.com Protection Status
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, ২৫/১ পল্লবী, মিরপুর ১২, ঢাকা- ১২১৬
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: info@notunshomoy.com
Developed & Maintainance by i2soft