ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
ই-পেপার |  সদস্য হোন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
শনিবার ২০ জুলাই ২০২৪ ৫ শ্রাবণ ১৪৩১
সোনারগাঁও উপজেলার সবচেয়ে ব্যস্ততম সড়ক বেহাল অবস্থা, দ্রুত মেরামতের দাবী জনসাধারণের
তৌরব হোসেন,সোনারগাঁ
প্রকাশ: Saturday, 6 July, 2024, 4:26 PM

সোনারগাঁও উপজেলার সবচেয়ে ব্যস্ততম সড়ক বেহাল অবস্থা, দ্রুত মেরামতের দাবী জনসাধারণের

সোনারগাঁও উপজেলার সবচেয়ে ব্যস্ততম সড়ক বেহাল অবস্থা, দ্রুত মেরামতের দাবী জনসাধারণের

নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার সবচেয়ে ব্যস্ততম সড়কেসামান্য বৃষ্টিতেই জল দাঁড়িয়ে যাচ্ছে।মোগড়াপারা চৌরাস্তা থেকে  বৈদ্দেরবাজার পর্যন্ত রাস্তাটির বেহাল দশায় পরিণত হয়েছে,  এক পশলা বৃষ্টি হলেই পাকা রাস্তা কর্দমাক্ত হয়ে পড়ায় চলার অনুপযোগী হয়ে যায়।

এই রাস্তা দিয়ে যাতায়াত করার সময় একটু পরপরই ভাঙ্গা আর বড় বড় গর্ত যেখানে একটু বৃষ্টি এলেই পানি জমে থাকে ফলে জনগণের মনে আতঙ্ক বিরাজ করে । যাতায়াতের সময় একটু পরপরই গাড়ি উল্টে যায় ফলে যাএীরা বিভিন্ন ভোগান্তিতে পরে। দীর্ঘদিন ধরে রাস্তাটির এই অবস্থা হলেও এই বিষয় নিয়ে দেখার কেউ নেই।

এই রাস্তাটি  অনেক ব্যস্ত এলাকা। প্রতিদিন লক্ষ লক্ষ টাকার আমদানি রপ্তানিসহ একাধিক শিক্ষা প্রতিষ্ঠান, ব্যাংক-বীমা, সোনারগাঁ থানা, সোনারগাঁ উপজেলা, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, সাব-রেজিস্টার অফিস, বাজার, ও বিভিন্ন এনজিওর শাখা।

প্রতিমুহূর্তে চলাচল করে হাজার হাজার মানুষসহ হসপিটালের ইমারজেন্সি রোগী।
এ রাস্তার কয়েকটি পয়েন্টের অবস্থা খুবই খারাপ। যেমন চৌরাস্তা বাড়ি মজলিস প্রাইমারি স্কুলের সামনের রাস্তা, মহিলা কলেজের সামনে পার্কের সামনের রাস্তা, পল্লী বিদ্যুৎ অফিসের সামনের রাস্তা, উদ্ববগঞ্জ বাজার এর বটতলার রাস্তা, এবং বৈদ্ধের বাজারের পুলের রাস্তা। এই রাস্তা গুলো ইমারজেন্সি ঠিক করা উচিত। এ রাস্তার বেহাল অবস্থার কারণে সোনারগাঁয়ের জনগণ প্রতিদিন কোন না কোন ভোগান্তিতে পড়ছে।আরেকটি গুরুত্বপূর্ণ বিষয় হলো এই রাস্তা চলাচলে প্রশাসন নির্দিষ্ট সময় রাত ৮ থেকে সকাল ৮টা পর্যন্ত সকল ধরনের ভাড়ী যানবাহন নিশেধ থাকলেও কোম্পানীর মালবাহী গাড়ি গুলো নির্দেশ অমান্য করেই প্রতি মুহুর্তে বড় বড় মালবাহী গাড়ি রাস্তা দখল করে ফলে প্রতিদিন ঘন্টার পর ঘন্টা যানজটে বসে থাকতে হয়।এই ভোগান্তি দিন দিন ভেড়েই চলেছে।

এই রাস্তাটির প্রধান যানবাহন হচ্ছে সিএনজি, ব্যাটারি চালিত অটোরিকশা। রাস্তাটির বর্তমান বেহাল দশার কারণে সম্পূর্ণ ঝুকি নিয়ে গাড়ি চালাতে হচ্ছে গাড়ির চালকদের।গাড়ি চালকদের সাথে আলাপ কালে তারা জানান, আমরা পেটের দায়ে গাড়ি চালাতে হচ্ছে। গাড়ি চালাতে গিয়ে সবসময় আতংকে থাকি কখন জানি গাড়ি উল্টে দুর্ঘটনার শিকার হই। আমরা একদিন ঘরে বসে থাকলে আমাদের ঘরে চুলা জ্বলবে না। আর রাস্তার এমন অবস্থা হয়েছে কোনো যানবাহন চলাচল অবস্থা নাই। আমরা চালকরাসহ হাজারো মানুষের ভোগান্তির মধ্যে পড়তে হচ্ছে।

জনপ্রতিনিধি এবং সোনারগাঁ প্রশাসনের  কাছে সোনারগাঁয়ের সর্বস্তরের জনগণের প্রাণের দাবি এ রাস্তাটি খুব তারাতারি মেরামতের ব্যবস্তা করার জন্য।

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: [email protected]
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status