ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
ই-পেপার |  সদস্য হোন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
শনিবার ২০ জুলাই ২০২৪ ৫ শ্রাবণ ১৪৩১
পাকা রাস্তায় চলছে নৌকা, দুর্ভোগে প্রায় ৫ হাজার মানুষ!
মেহেদী হাসান শামীম,
প্রকাশ: Saturday, 6 July, 2024, 12:32 PM

পাকা রাস্তায় চলছে নৌকা, দুর্ভোগে প্রায় ৫ হাজার মানুষ!

পাকা রাস্তায় চলছে নৌকা, দুর্ভোগে প্রায় ৫ হাজার মানুষ!

ভারত থেকে পাহাড়ি ঢলে টানা ৪দিনে ভারী বর্ষণে শেরপুর জেলার তিনটি উপজেলায় কয়েকটি বাঁধ ভেঙ্গে কমপক্ষে ৫০টি গ্রাম বন্যায় প্লাবিত হয়েছে। এতে ক্ষতিগ্রস্ত হয়েছে ঘরবাড়ি গ্রামীণ রাস্তাঘাটসহ পশু পাখি। এমন কি আমনের বীজতলাও।

পাহাড়ি ঢলে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে ঝিনাইগাতী ও নালিতাবাড়ি উপজেলার বেশ কিছু গ্রাম। গ্রাম গুলোতে বন্যার পানিতে বাড়ি-ঘর রাস্তাঘাট পুকুর তলিয়ে গেছে, যার ফলে ঘর থেকে বের হতে পারছে না হাজার হাজার মানুষ।  এছাড়া গ্রামের ছেলে মেয়েরা পানিবন্দি হওয়ার কারণে স্কুল-কলেজে যেতে পারছে না। দুর্ভোগ ও আতঙ্কে দিন কাটছে তাদের।

স্বর জমিনে গিয়ে দেখা গেছে, শেরপুর জেলার নালিতাবাড়ী উপজেলার কলসপার ইউনিয়নের পিপুলেশ্বর গ্রামের অনন্ত ৫ হাজার মানুষ পানি বন্দী হয়ে পড়েছে। তারা বাড়ি-ঘর থেকে কোন ভাবেই বের হতে পারছে না। বিশেষ কাজে পাকা রাস্তায় নৌকা নিয়ে চলাচল করছে। রান্না করার জন্য নেই কোন ব্যবস্থা, না খেয়ে দিন কাটাতে হচ্ছে তাদের।

পিপুলেশ্বর গ্রামের মিজান শেখ জানান, ভারত থেকে পাহাড়ি ঢল নেমে আসলে আমাদের গ্রাম তলিয়ে যায়। এতে বাড়ি-ঘর রাস্তা-ঘাট পুকুর খাল-বিল সব কিছু পানিতে নিমজ্জিত থাকে। যার ফলে দুর্ভোগ পোহাতে হয়, ছেলে-মেয়েদের স্কুলে পাঠাতে পারি না। না খেয়ে এবং আতঙ্কে দিন  কাটাতে হয়।

বন্যা কবলিত এলাকাগুলো উপজেলা প্রশাসন ও জনপ্রতিনিধিরা পরিদর্শন করেছেন। ক্ষতিগ্রস্ত পরিবারদের মাঝে শুকনো খাবারের ব্যবস্থা করা হয়েছে বলে জানা গেছে।

শেরপুর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী নকিবুজ্জামান খান বলেন, উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে শেরপুরের ঝিনাইগাতী ও নালিতাবাড়ী উপজেলার যে বাধগুলোর ক্ষতি হয়েছে সেগুলো মেরামতের জন্য আমাদের কাজ শুরু হয়েছে।

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: [email protected]
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status