ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
ই-পেপার |  সদস্য হোন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
সোমবার ২২ জুলাই ২০২৪ ৬ শ্রাবণ ১৪৩১
বিসিবির কোচ হলেন তিন সাবেক ক্রিকেটার
নতুন সময় প্রতিবেদক
প্রকাশ: Thursday, 4 July, 2024, 12:25 PM

বিসিবির কোচ হলেন তিন সাবেক ক্রিকেটার

বিসিবির কোচ হলেন তিন সাবেক ক্রিকেটার

বাংলাদেশ ক্রিকেটের শীর্ষ পর্যায়ে স্থানীয় কোচের সংখ্যা বাড়ানোর চেষ্টা করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এই চিন্তা থেকেই গত পরশু ক্রিকেট বোর্ডের পরিচালনা পর্ষদের সবশেষ সভায় বাংলাদেশ দলের সাবেক ক্রিকেটার রাজিন সালেহ, তুষার ইমরান ও তারেক আজিজকে বিসিবির কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। রাজিন ও তুষার ব্যাটিং কোচ, তারেক কাজ করবেন পেস বোলিং কোচ হিসেবে।

সাবেক অধিনায়ক রাজিনের সঙ্গে বিসিবির চুক্তি তিন মাসের, তাঁর বেতন ধরা হয়েছে দিনপ্রতি সাড়ে সাত হাজার টাকা। তিনি এর মধ্যেই রাজশাহীতে বিসিবি হাই পারফরম্যান্স বিভাগের ব্যাটিং কোচ হিসেবে কাজ করছেন। দলের সঙ্গে এইচপি দলের আসন্ন অস্ট্রেলিয়া সফরেও যাবেন সাবেক এই ব্যাটসম্যান।


২৪টি টেস্ট ও ৪৩টি ওয়ানডে খেলা রাজিনের সঙ্গে বিসিবি দীর্ঘমেয়াদি চুক্তিই করতে চেয়েছিল। কিন্তু ব্যক্তিগত কারণে তিনি লম্বা সময়ের জন্য চুক্তিতে যাননি। রাজিন বলেছেন, ‘বিসিবি চেয়েছিল লম্বা সময়ের জন্য। কিন্তু সিলেটে আমার পরিবার আছে, আমি প্রিমিয়ার লিগেও কাজ করতে চাই। তবে আমি বছরের একটা নির্দিষ্ট সময় বিসিবির সঙ্গে কাজ করতে প্রস্তুত আছি।’


তুষারকে দীর্ঘ মেয়াদে ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। পেস বোলিং কোচ হিসেবে চাকরি পেয়েছেন সাবেক পেসার তারেক। প্রতি মাসে ১ লাখ ৩০ হাজার টাকা বেতনে দুজনের সঙ্গেই ৩ বছরের চুক্তি করেছে বিসিবি। দুজনই শেখ জামাল ধানমন্ডি ক্লাবের কোচের দায়িত্ব পালন করেছেন। এবার এলেন বিসিবির কোচিং প্যানেলে।

রাজিনের মতো তারেকও এর মধ্যেই কাজ শুরু করে দিয়েছেন। গত ২২ জুন থেকে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশ টাইগার্সের ক্যাম্পে পেসারদের সঙ্গে কাজ করছেন দেশের হয়ে ৩টি টেস্ট ও ১০টি ওয়ানডে খেলা এই সাবেক ক্রিকেটার।

এ ছাড়া মাসে ৬০ হাজার টাকা বেতনে নাদিফ চৌধুরীকে বয়সভিত্তিক ক্রিকেটের নির্বাচক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। ৩৭ বছর বয়সী নাদিফ দেশের হয়ে ৩টি টি-টোয়েন্টি খেলেছেন, সবশেষ জাতীয় ক্রিকেট লিগেও ঢাকা বিভাগের হয়ে প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন তিনি। এবার তিনি পেশাদার ক্রিকেট ছেড়ে যোগ দিলেন বিসিবিতে।

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: [email protected]
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status