ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
ই-পেপার |  সদস্য হোন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
শনিবার ২০ জুলাই ২০২৪ ৫ শ্রাবণ ১৪৩১
আগেও দুইবার আত্মহত্যার চেষ্টা করেছিলেন জুয়েল, জানালেন বোন
নতুন সময় প্রতিবেদক
প্রকাশ: Wednesday, 3 July, 2024, 7:11 PM

আগেও দুইবার আত্মহত্যার চেষ্টা করেছিলেন জুয়েল, জানালেন বোন

আগেও দুইবার আত্মহত্যার চেষ্টা করেছিলেন জুয়েল, জানালেন বোন

চট্টগ্রামে থানা হাজতে ঝুলন্ত অবস্থায় যে যুবকের লাশ উদ্ধার করা হয়েছে, তিনি আগেও দুইবার আত্মহননের চেষ্টা করেছিলেন বলে জানিয়েছেন তার বোন। বুধবার সকালে চান্দগাঁও থানা হাজতের ভেন্টিলেটরের সঙ্গে ‘গলায় ফাঁস দেওয়া’ ২৬ বছর বয়সী মো. জুয়েলের মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

জুয়েলকে মঙ্গলবার রাত ১২টার দিকে পাথরঘাটা এলাকা থেকে গ্রেপ্তার করেছিল পুলিশ। তার বিরুদ্ধে ছিনতাইসহ অন্তত সাতটি মামলা আছে।

চান্দগাঁও থানার ওসি জাহিদুল কবীর বলেছেন, হাজতে জুয়েল সকাল সাড়ে ৬টার দিকে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন। সিসিটিভি ভিডিওতে সেটা দেখা গেছে। পরনের ফুল হাতা শার্ট ভেন্টিলেটরের সঙ্গে লাগিয়ে তিনি গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন।

জুয়েলের বড় বোন সালমা বেগম বলেন, “জুয়েল এক সময়ে নেশা করত। এর আগে একবার সে তার নিজের ঘরে এবং আরেকবার বাথরুমে আত্মহত্যার চেষ্টা করেছিল। বাড়ির লোকজন দেখে ফেলে বলে তাকে বাঁচানো যায়।”

সালমা জানান, সকালে যখন জুয়েলের সঙ্গে তার মায়ের কথা হয়েছিল, তখন জুয়েল বলেছিলেন তার শরীরে অনেক ব্যথা। বাসা থেকে ওষুধ আর লুঙ্গি পাঠানোর কথাও বলেছিলেন।

সালমার ভাষ্য, সকাল আটটার দিকে তিনি তার স্বামীকে নিয়ে জুয়েলের জন্য ওষুধ ও কাপড় নিয়ে থানায় আসার পর পুলিশ তাদের একটি ভিডিও দেখায়, যেখানে জুয়েল কিভাবে নিজের শার্ট দিয়ে দেয়ালের ভেন্টিলেটরের সাথে ঝুলে ফাঁস নিয়েছে তা দেখা গেছে।

ওসি জাহিদুল কবীর বলেন, “আমরা যতটুকু দেখেছি আত্মহত্যার আগেও জুয়েল স্বাভাবিক ছিল। নাস্তার পর তার ওষুধ খেতে হয়। সেজন্য সে ডিউটি অফিসারের মাধ্যমে ভোরে বাসায় কথা বলেছিল ওষুধ পাঠানোর জন্য। সকাল সাতটার দিকে ডিউটির পালা বদলের পর নতুন সেন্ট্রি গিয়ে জুয়েলকে ভেন্টিলেটরের সাথে ঝুলন্ত অবস্থায় দেখতে পায়।”

স্বাভাবিক জীবনে ফিরেছিলেন জুয়েল
জুয়েলের বড় বোন সালমা বলেন, নেশাগ্রস্ত থাকার সময়ে জুয়েল ছিনতাই করতেন। তবে নেশা ছেড়ে সুস্থ হওয়ার পর গত কয়েক বছর ধরে অপরাধমূলক কাজ থেকে দূরে ছিলেন; রিকশাও চালাতেন তিনি।

সালমা বলেন, “সপ্তাহ খানেক আগে রাতে ফিরিঙ্গী বাজার এলাকায় জুয়েলের ব্যাটারিচালিত রিকশাটি ছিনতাই হয়। কিন্তু রিকশামালিক জুয়েলের কথা বিশ্বাস না করে এক লাখ ৪৫ হাজার টাকা রিকশার দাম দাবি এবং জুয়েলকে মারধর করেন। ওই টাকা পরিশোধের দুঃশ্চিন্তায় জুয়েল দুইবার আত্মহত্যার চেষ্টা করেছিল।”

সালমা বলেছেন, ভাইকে টাকার চিন্তা থেকে বাঁচাতে তার নিজের এবং জুলেয়ের স্ত্রীর কিছু অলঙ্কার বন্ধক রেখে ৩০ হাজার টাকা যোগাড় করে রিকশার মালিককে দেওয়া হয়।

নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (উত্তর) মো. জাহাঙ্গীর বলেন, “জুয়েল যে আত্মহত্যা করেছে, সেটা এক প্রকার নিশ্চিত হয়েছি আমরা। ওই সময় হাজতে জুয়েল ছাড়া আর কোনো আসামি ছিল না।”

জুয়েলের লাশ নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে সুরতহাল করে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানান তিনি।

থানা হাজতের সিসি ক্যামেরার ফুটেজে দেখা যায়, সকাল ৬টা ২২ মিনিটের দিকে জুয়েল তার পরনের ফুলহাতা শার্ট খুলে হাজতের প্রস্রাবখানার দেয়ালের উপর উঠে দাঁড়ান এবং শার্টটি ভেন্টিলেটরের গ্রিলের সঙ্গে টানিয়ে দেন। সকাল ৬টা ২৭ মিনিটের দিকে জুয়েল শার্টটি গলায় লাগিয়ে ঝুলে পড়েন।

থানায় গিয়ে দেখা যায়, হাজতে প্রবেশের আগে মূল গেইট আছে। সেটি দিয়ে প্রবেশ করে হাজত। হাজতের দায়িত্বে থাকা সেন্ট্রিরা মূল ফটকে দায়িত্ব পালন করেন। হাজতের ভেতর এক কোনায় আনুমানিক তিন থেকে সাড়ে তিন ফুট উচ্চতার দেয়াল দিয়ে প্রস্রাবের জায়গা রয়েছে।

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: [email protected]
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status