ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
ই-পেপার |  সদস্য হোন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
রোববার ২১ জুলাই ২০২৪ ৬ শ্রাবণ ১৪৩১
ব্রাহ্মণবাড়িয়া কসবা সীমান্ত হাট দীর্ঘ-৪ বছর পর খুলে দেয়ার সিদ্ধান্ত
ইয়াছিন মাহমুদ
প্রকাশ: Tuesday, 2 July, 2024, 7:13 PM

ব্রাহ্মণবাড়িয়া কসবা সীমান্ত হাট দীর্ঘ-৪ বছর পর খুলে দেয়ার সিদ্ধান্ত

ব্রাহ্মণবাড়িয়া কসবা সীমান্ত হাট দীর্ঘ-৪ বছর পর খুলে দেয়ার সিদ্ধান্ত

ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা সীমান্ত হাট। গতকাল মঙ্গলবার দুপুরে সীমান্ত হাটে বাংলাদেশ ও ভারত দুই দেশের পরিচালনা কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত ঘোষনা করা হয়। দীর্ঘদিন বন্ধ থাকায় পরিছন্নতার কাজ ও যাবতীয় সংস্কার কাজ প্রায় শেষ হওয়ায় এ সিদ্ধান্ত নেয়া হয়। বৈঠকে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ পরিচালনা কমিটির সভাপতি ব্রাহ্মণবাড়িয়া অতিরিক্ত জেলা ম্যজিষ্ট্রেট জেসমিন সুলতানা ও ভারতের সিপাহীজলা জেলার অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট (পিপি) সুব্রত মজুমদার। এর আগে দুই দেশের কমিটির নেতৃবৃন্দ হাটটি পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেন। চলতি মাসের-২৯ তারিখে খুলে দেয়ার প্রাথমিক সিদ্ধান্ত গৃহিত হয়।  

২০১৫ -সালের জুন মাসে দুই দেশের প্রধানমন্ত্রী ভার্চ্যুয়াল উদ্বোধন করেন কসবা তারাপুর-কমলাসাগর সীমান্ত হাট। ২০২০ সালে মহামারী করোনার কারনে দুই দেশের সিদ্ধান্তে এই হাট বন্ধের ঘোষনা দেয়া হয় ।
এরপর বিগত -৪ বছর যাবত এই হাট বন্ধ থাকার পর আজকের বৈঠকে হাটটি পুনরায় চালুর ঘোষনা করেন দুই দেশের পরিচালনা কমিটি।

 মহামারী শেষে দেশের সীমান্ত হাট খোলে দেয়া হলেও কসবা সীমান্ত হাটটি বন্ধ ছিলো। হাটে দুই দেশের ব্যবসায়ীদের -৫০টি করে  -১০০টি দোকান রয়েছে।

বাংলাদেশের পক্ষে উপস্থিত ছিলেন কসবা উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ শাহরিয়ার মুক্তার, কসবা উপজেলা চেয়ারম্যান ছাইদুর রহমান স্বপন, কসবা পৌর মেয়র গোলাম হাক্কানী, সহকারী কমিশনার তৌহিদুল ইসলাম, কসবা উপজেলা সহকারী কমিশনার (ভ‚মি) গোলাম সরোয়ার, বিজিবি কোম্পানী কমান্ডার মনোরঞ্জন সরকার ও কসবা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রাজু আহমেদ এবং ভারতের পক্ষে উপস্থিত ছিলেন বিশালগড় পুলিশের কর্মকর্তা অনিমেশ পাল, পান্নালাল সেন, বিএসএফ কর্মকর্তা রমেশ চৌধুরী ও কাষ্টমস কমকর্তা সুজাতা দাসসহ অন্যরা। এসময় দুই দেশের হাট সংশ্লিষ্ট অন্যান্য কর্মকর্তা কর্মচারীগন ও দুই দেশের সংবাদকর্মীগন উপস্থিত ছিলেন।

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: [email protected]
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status