ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
ই-পেপার |  সদস্য হোন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
মঙ্গলবার ২৫ জুন ২০২৪ ১১ আষাঢ় ১৪৩১
বিশ্ব পরিবেশ দিবসে ৫০ হাজার গাছ লাগানোর ঘোষণা উর্মি গ্রুপের
নতুন সময় ডেস্ক
প্রকাশ: Wednesday, 5 June, 2024, 7:22 PM
সর্বশেষ আপডেট: Wednesday, 5 June, 2024, 7:24 PM

বিশ্ব পরিবেশ দিবসে ৫০ হাজার গাছ লাগানোর ঘোষণা উর্মি গ্রুপের

বিশ্ব পরিবেশ দিবসে ৫০ হাজার গাছ লাগানোর ঘোষণা উর্মি গ্রুপের

বিশ্ব পরিবেশ দিবস উদযাপন করেছে টেক্সটাইল পণ্য উৎপাদনের ক্ষেত্রে অগ্রণী প্রতিষ্ঠান উর্মি গ্রুপ। প্রতিষ্ঠানটি তাদের কারখানার আশেপাশে এই বছর ৫০ হজার গাছ লাগানোর ঘোষণা দিয়েছে। বিজিএমইএ-এর পরিচালক ও উর্মি গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আসিফ আশরাফ বুধবার (৫ জুন) ঢাকার ডেমরা কলেজে  বিশ্ব পরিবেশ দিবস উদযাপন অনুষ্ঠানে গাছ লাগানোর এই ঘোষণা দেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ঢাকা-৫ এর সংসদ সদস্য মোশিউর রহমান মোল্লা সজল একটি গাছ রোপণ করে অনুষ্ঠানের উদ্বোধন করেন।

বিশ্ব পরিবেশ দিবসে ৫০ হাজার গাছ লাগানোর ঘোষণা উর্মি গ্রুপের

বিশ্ব পরিবেশ দিবসে ৫০ হাজার গাছ লাগানোর ঘোষণা উর্মি গ্রুপের


পরে, মোশিউর রহমান মোল্লা সজল এবং আসিফ আশরাফ উর্মি গার্মেন্টস লিমিটেড প্রাঙ্গণে বেশ কিছু গাছ লাগান। তারা বাজার ৩৬৫-এর সাথে যৌথ উদ্যোগে একটি খাল পরিষ্কার প্রকল্পও শুরু করেন।

মোশিউর রহমান মোল্লা সজল বলেন, “বিশ্ব পরিবেশ দিবসে উর্মি গ্রুপের ৫০ হাজার গাছ লাগানোর এই উদ্যোগটি গ্রিন হাউস গ্যাস নির্গমন কমানোর প্রচেষ্টায় সত্যিই প্রশংসনীয়। আমি আসিফ আশরাফকে এমন একটি উদ্যোগ নেওয়ার জন্য ধন্যবাদ জানাই। এছাড়াও, খাল পরিস্কারের এই উদ্যোগটি সত্যিই উল্লেখযোগ্য, যা আমাদের পরিবেশকে পরিষ্কার রাখতে সহায়ক হবে এবং স্থানীয় জীববৈচিত্র্যকে সুরক্ষা প্রদান করবে। এ ধরনের কার্যক্রম আমাদের সবার জন্য একটি স্বাস্থ্যকর এবং সুন্দর পরিবেশ গড়ে তুলতে সহায়ক হবে।”

আসিফ আশরাফ বলেন, “বিশ্ব প্রতিদিন গ্রিন হাউস গ্যাস নির্গমন ও নির্বিচার দূষণের সম্মুখীন হচ্ছে। গাছ লাগানোর মাধ্যমে পৃথিবীকে আরও ভালো এবং বাসযোগ্য করার এখনই সময়। উর্মি গ্রুপ এই বছর তার কারখানার আশেপাশে ৫০ হাজার গাছ লাগানোর প্রতিশ্রুতি দিচ্ছে। আমরা ডেমরা কলেজ এবং উর্মি গার্মেন্টস লিমিটেডে গাছ লাগিয়ে এই মহতী উদ্যোগের সূচনা করছি।”

পরে স্থানীয় কাউন্সিলর, ডেমরা কলেজের অধ্যক্ষ ড. নূর আলম, ডেমরা কলেজের ছাত্রছাত্রী এবং উর্মি গ্রুপের উচ্চপদস্থ কর্মকর্তারা আরও গাছ লাগান।

বাজার৩৬৫-এর পার্টনারশিপ ও সাস্টেনেবিলিটি ম্যানেজার লামিয়া জাহিন বলেন, “আমরা নিয়মিত উর্মি গ্রুপের ক্যান্টিনের জন্য বাজার সরবরাহ করি এবং সেখান থেকে উৎপন্ন প্লাস্টিক বর্জ্য সংগ্রহ করে ফিরিয়ে নিয়ে যাই। এছাড়াও, আমরা উর্মি গ্রুপের খাল পরিস্কারের উদ্যোগ ‘উর্মি স্ট্রীম’-এর সাথে সম্পৃক্ত রয়েছি। এর অংশ হিসেবে, আমরা ইতিমধ্যেই উর্মি গার্মেন্টস লিমিটেডের পাশে অবস্থিত খাল পরিষ্কার কাজ শুরু করেছি।”

সাস্টেইনেবল ব্যবসায়িক চর্চার অংশ হিসেবে, উর্মি গ্রুপ সবসময় পৃথিবীকে সবুজ করার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। উর্মি গ্রুপ বিশ্বাস করে যে পৃথিবীকে আগামী প্রজন্মের জন্য আরও ভালো বাসযোগ্য করে তুলতে হবে। তাই, তাদের কার্বন পদচিহ্ন কমানোর প্রচেষ্টা দেশের মধ্যে প্রথম এবং অনন্য।

উর্মি গ্রুপ এই উল্লেখযোগ্য মাইলফলক উদযাপন করে পরিবেশের প্রটি ইতিবাচক প্রভাব তৈরির মিশনে প্রতিশ্রুতিবদ্ধ এবং শিল্পকে সকল দিক থেকে আরও সাস্টেইনেবল ও দায়িত্বশীল ভবিষ্যতের দিকে পরিচালিত করার প্রতিশ্রুতি দেয়। এই গাছ রোপণের উদ্যোগটি কেবল একটি সম্মাননা নয় বরং সাস্টেইনেবল গুরুত্বের একটি অনুস্মারক, যা ভবিষ্যতের প্রজন্মের জন্য টেক্সটাইল শিল্পকে গড়ে তোলার জন্য অপরিহার্য।

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: [email protected]
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status