ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
ই-পেপার |  সদস্য হোন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
মঙ্গলবার ২৫ জুন ২০২৪ ১১ আষাঢ় ১৪৩১
ঈদুল আজহায় গরুবাহী ট্রাক রাস্তায় লোড আনলোড নয় : পুলিশ কমিশনার মাহবুব
ফাহিম ফরহাদ, গাজীপুর
প্রকাশ: Monday, 3 June, 2024, 6:36 PM

ঈদুল আজহায় গরুবাহী ট্রাক রাস্তায় লোড আনলোড নয় : পুলিশ কমিশনার মাহবুব

ঈদুল আজহায় গরুবাহী ট্রাক রাস্তায় লোড আনলোড নয় : পুলিশ কমিশনার মাহবুব

পবিত্র ঈদুল আজহায় গরুবাহী ট্রাক রাস্তায় ওঠা নামা করতে পারবে না বলে জানিয়েছেন গাজীপুর মহানগর পুলিশ কমিশনার মো. মাহবুব আলম।রবিবার (০২জুন) সকালে চান্দনা চৌরাস্তায় আসন্ন ঈদযাত্রায় ট্রাফিক সচেতনতা ও যানবাহনের শৃঙ্খলায় আয়োজিত বিশেষ অভিযান পরিচালনা উপলক্ষে ট্রাফিক পুলিশ আয়োজিত এক অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

মাহবুব আলম আরও বলেন- আমরা নির্দেশনা দিয়েছি কোরবানির পশুর হাটের ভেতরে ট্রাকে গরু লোড-আনলোড হবে, রাস্তায় লোড আনলোড করতে পারবে না, রাস্তায় গরুবাহী ট্রাক থাকতে পারবে না। তিনি বলেন- ট্রাফিক সচেতনতায় গণপরিবহন শ্রমিক ও মালিকদের সঙ্গে অ্যাওয়ারনেস প্রোগ্রাম নেওয়া হবে। একই সঙ্গে গার্মেন্টসের মালিক ও শ্রমিকদের সঙ্গে সচেতনতার জন্য তাদের ট্রাফিক আইন সম্পর্কে ধারণা দেওয়া হবে। এছাড়া হেলমেটবিহীন মোটরসাইকেল ও অনুমোদনহীন যানবাহনের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

গাজীপুর মহানগর ট্রাফিক বিভাগের গকটি বিশ্বস্ত সূত্রে জানা গেছে- ট্রাফিক সচেতনতা সপ্তাহ উপলক্ষে ড্রাইভিং লাইসেন্সবিহীন চালকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ, অটোরিকশাসহ সব অযান্ত্রিক (ব্যাটারি চালিত) যানবাহন যেন মহাসড়কে চলাচল করতে না পারে সে জন্য সচেতনতা বৃদ্ধি ও আটক করে ব্যবস্থা গ্রহণ করা হবে। যত্রতত্র গাড়ি পার্কিংয়ের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ ও ফুটপাত দখলমুক্ত করা হবে।

গণপরিবহণ ও পণ্যবাহী যানবাহনের মালিক শ্রমিকদের সঙ্গে সচেতনতামূলক সভার আয়োজন করা হবে। গার্মেন্টসসহ অন্যান্য কলকারখানার শ্রমিকদের সঙ্গে মতবিনিময় ও ট্রাফিক সচেতনতা সভার আয়োজন, স্কুল, কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ট্রাফিক সচেতনতামূলক সভার আয়োজন করা হবে।

ট্রাফিক সচেতনতামূলক লিফলেট বিতরণ করা ছাড়াও রেজিস্ট্রেশনবিহীন, হেলমেটবিহীন ও দু’জনের বেশি আরোহিত মোটরসাইকেলের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণসহ অবৈধ ও অননুমোদিত স্টিকার ব্যবহারকারী যানবাহনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা ও ভীতিকর, কর্কশ ও বিকট শব্দ সৃষ্টি করে এমন হর্ন ব্যবহারকারী যানবাহনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: [email protected]
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status