ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
ই-পেপার |  সদস্য হোন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
শনিবার ১৫ জুন ২০২৪ ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১
সিরাজগঞ্জে তেলজাতীয় ফসলের উৎপাদনে সেরা ৫ জন কৃষককে পুরস্কার প্রদান
নতুন সময় প্রতিনিধি
প্রকাশ: Thursday, 30 May, 2024, 5:38 PM

সিরাজগঞ্জে  তেলজাতীয় ফসলের উৎপাদনে সেরা ৫ জন কৃষককে পুরস্কার প্রদান

সিরাজগঞ্জে তেলজাতীয় ফসলের উৎপাদনে সেরা ৫ জন কৃষককে পুরস্কার প্রদান

সিরাজগঞ্জে ২০২৩-২০২৪ খ্রীঃ অর্থ বছরে তেলজাতীয় ফসলের উৎপাদন বৃদ্ধি প্রকল্পের আওতায় সিরাজগঞ্জের তেলজাতীয় ফসল  উৎপাদনকারী সেরা ৫ জন কৃষককে পুরস্কার প্রদান  করা হয়।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তর খামার বাড়ি সিরাজগঞ্জের  আয়োজনে, বৃহস্পতিবার  (৩০ মে-২০২৪)  সকাল ১০টায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তর খামারবাড়ি সিরাজগঞ্জ প্রাঙ্গণে  পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
কৃষি সম্প্রসারণ অধিদপ্তর খামার বাড়ি সিরাজগঞ্জের   উপ-পরিচালক কৃষিবিদ বাবলু কুমার সূত্রধর এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ৫ জন সেরা কৃষককে পুরস্কার বিতরণ করেন, সিরাজগঞ্জ  জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান এসময়ে তিনি তার বক্তব্য বলেন, 

তেলজাতীয় ফসল উৎপাদনের মাধ্যমে দেশে ভোজ্যতেলের চাহিদা পূরণ হয় ও আমদানি ব্যয়হ্রাস করা। স্বল্প মেয়াদী সরিষা, তিল, সূর্যমুখী, চীনবাদাম, সয়াবিন তেলজাতীয় ফসল উৎপাদন বা আবাদ আরো বৃদ্ধি করবেন। সরকার আপনাদের বীজ, সার প্রণোদনা দিচ্ছেন কৃষিবিভাগ আপনাদের পাশে রয়েছে সকল ধরনের সুযোগ -সুবিধা, সহায়তা ও উপকরণ দিচ্ছে তাই পতিত জমি বা জায়গা থাকলে সেখানে আপনারা  তেলজাতীয় ফসল আবাদ করবেন। 

বিশেষ করে সিরাজগঞ্জের চলনবিল অধ্যুষিত এলাকায় এবং চরাঞ্চলগুলোতে ভালো তেলজাতীয় ফসল উৎপাদন হচ্ছে আরো বেশি করে আপনারা আবাদ করুন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর খামারবাড়ি সিরাজগঞ্জের জেলা প্রশিক্ষণ অফিসার এ.কে.এম. মফিদুল ইসলাম, অতিরিক্ত উপ-পরিচালক (উদ্যান) মো. এনামুল হক প্রমুখ।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর খামারবাড়ি সিরাজগঞ্জের অতিরিক্ত উপ-পরিচালক (পিপি) মো. জিয়াউর রহমান।

এসময়ে  কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের খামারবাড়ী সিরাজগঞ্জের অন্যান্য কর্মকর্তা-কর্মচারীগণ, সুধীজন, সাংবাদিকগণ, কৃষকেরা উপস্থিত ছিলেন।

এ সময় অনুষ্ঠানে  তেল জাতীয় ফসলের উৎপাদনের সেরা ৫ জনের প্রথম মনোনীত হয়ে পুরস্কার গ্রহণ করেন, উল্লাপাড়া  উপজেলার কৃষক  মো. চাঁদ আলী,  দ্বিতীয় পুরস্কার গ্রহণ করেন বেলকুচি উপজেলার খায়রুল ইসলাম  এবং তৃতীয় সেরা ৩ জনকৃষক হলেন,  রায়গঞ্জ উপজেলার আম্বিয়া খাতুন, কাজিপুর উপজেলার শাহজাহান আলী, তাড়াশ উপজেলার নাসির উদ্দীন নগদ অর্থ ও সনদপত্র  পুরস্কার গ্রহণ করেন ।
 

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: [email protected]
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status