ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
ই-পেপার |  সদস্য হোন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
বৃহস্পতিবার ৩০ মে ২০২৪ ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১
টানা ৩ দিন দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায় হিট এলার্ট জা‌রি
মোঃ ফখরুল ইসলাম ,চুয়াডাঙ্গা
প্রকাশ: Monday, 22 April, 2024, 11:52 AM

টানা ৩ দিন দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায় হিট এলার্ট জা‌রি

টানা ৩ দিন দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায় হিট এলার্ট জা‌রি

টানা ৩ দিন দেশের সর্বোচ্চ তাপমাত্রা বই‌ছে চুয়াডাঙ্গায়। তাপদা‌হের কার‌ণে জেলা প্রশাসন ও জেলা স্বাস্থ্য ‌বিভাগ থে‌কে জেলায় হিট এলার্ট জা‌রি করা হ‌য়ে‌ছে। চুয়াডাঙ্গায় অব্যাহত তীব্র তাপদাহ তার সাথে পাল্লা দিয়ে চলছে বিদ্যুৎ লোডশেডিং।

এর আগে গত ১৬ এ‌প্রিল দে‌শের স‌র্বোচ্চ তাপমাত্রা ৪০ দশ‌মিক ৬ ডিগ্রী সেল‌সিয়াস ছিল চুয়াডাঙ্গায়। ১৭ এ‌প্রিল দে‌শের স‌র্বোচ্চ তাপমাত্রা ৪০ দশ‌মিক ৮ ডিগ্রী সেল‌সিয়াস চুয়াডাঙ্গা,  সর্ব‌শেষ বৃহস্পতিবার ১৮ এ‌প্রিল  তাপমাত্রা ৪০ দশ‌মিক ৪ ডিগ্রী সেল‌সিয়াস এবং সর্বশেষ ১৮ এপ্রিল  ৪১.৬ তাপমাত্র বেকর্ড করা হ‌য়ে‌ছ। এছাড়া ২০ এপ্রিল ৪৩ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড করা হয় যা সারা বাংলাদেশে
সর্বোচ্চ তাপমাত্রা  তাপদাহ ও ঘন ঘন বিদ্যুৎ লোডশেডিং এ অতিষ্ঠ সীমান্তবর্তী চুয়াডাঙ্গা জেলার মানুষ। অসহ্য গরমে ওষ্ঠাগত হয়ে উঠেছে প্রাণীকূল। হাসপাতালে বাড়ছে পানিবাহিত ও গরমজনিত রোগীর সংখ্যা।

এদিকে তীব্র তাপদাহে হিট এলার্ট জারি করেছে জেলা প্রশাসন ও জেলা স্বাস্থ্য বিভাগ। খুব প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বের হতে নিষেধ করা হচ্ছে।

চুয়াডাঙ্গা প্রথম শ্রেণীর আবহাওয়া পর্য‌বেক্ষণাগা‌রের সিনিয়র পর্য‌বেক্ষক রা‌কিবুল হাসান  তাপমাত্রার এ তথ্য নি‌শ্চিত ক‌রে বলেন, আরও কয়েকদিন এমন তাপমাত্রা অব্যাহত থাকতে পারে। এখনই বৃষ্টির কোনো সম্ভবনা নেই বলেও আবহাওয়া বার্তায় বলা হয়েছে।

এছাড়াও রাত ও দিনের তাপমাত্রার মধ্যে খুব বেশি পার্থক্য নেই। দিনের বেশিরভাগ সময় প্রখর তাপে উত্তপ্ত থাকছে গোটা জেলা জুড়ে। দিনের বেলায় সাধারন মানুষ বাইরে কম বের হচ্ছেন। শ্রমজীবী মানুষেরা বের হলেও ফাঁকা রাস্তায় কর্মহীন হয়ে পড়েছেন তারা। তাই একটি প্রশান্তির খোঁজে গাছের নিচে ছায়াযুক্ত স্থানে জিড়িয়ে নিচ্ছেন তারা। আবার অনেকে সড়কের পাশের শরবত ও মাঠা খেয়ে একটু স্বস্তি খুঁজছেন, কেউবা গাছ তলায় ছায়ায় বসে কাটিয়ে দিচ্ছেন দিন।

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: [email protected]
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status