ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
ই-পেপার |  সদস্য হোন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
সোমবার ২৪ জুন ২০২৪ ১০ আষাঢ় ১৪৩১
দুবাইর বিমানে দেশ ছাড়ছেন জাহাঙ্গীর!
নতুন সময় ডেস্ক
প্রকাশ: Thursday, 25 May, 2023, 12:04 AM

দুবাইর বিমানে দেশ ছাড়ছেন জাহাঙ্গীর!

দুবাইর বিমানে দেশ ছাড়ছেন জাহাঙ্গীর!

ভোটের ফলাফল বেগতিক হলে বা নিজের অনূকূলে না এলে আওয়ামী লীগ থেকে আজীবনের জন্য বহিষ্কার হওয়া সাবেক মেয়র জাহাঙ্গীর আলম ভোটের পরেই দেশ ছেড়ে চলে যাবেন। এরইমধ্যে সব প্রস্তুতি নিয়ে রেখেছেন।

একাধিক সূত্রে জানা গেছে, ভোটের পরদিন সকালে দুবাই যাওয়ার টিকিট বুকিং দিয়েছেন জাহাঙ্গীর আলম। বেসরকারি একট এয়ারলাইন্সে তিনি এ টিকিট বুকিং দেন।

সূত্র বলছে, ভোটের পরের দিন ২৬ মে সকাল ৮টা ১৫ মিনিটে ঢাকা থেকে দুবাইগামী বেসরকারি একটি এয়ারলাইন্সের বিজনেস ক্লাসে (যার নম্বর- ফ্লাইট বিএস ৩৪৩) তিনি এ টিকিট বুকিং দিয়ে রেখেছেন। যাতে জাহাঙ্গীর আলম নিজের ব্যক্তিগত মোবাইল নম্বর এবং পাসপোর্ট (যার নম্বর- বিএক্স০০১৩০৪২) ব্যবহার করেছেন। তবে এ ব্যাপারে জাহাঙ্গীর আলমের বক্তব্য পাওয়া যায়নি।

স্থানীয় সরকার দলীয় নেতা ফেসবুকে জাহাঙ্গীরের দেশ ছেড়ে যাওয়ার প্রস্তুতির কথা জানিয়েছেন। গাজীপুর জেলা রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক এমএ ফরিদ লিটন লিখেছেন, ‘ভোটে হার সুস্পষ্ট!! পালানোর প্রস্তুতি নিচ্ছেন জাহাঙ্গীর।’ এরপর বিস্তারিত তথ্য তুলে ধরেন।

অন্যদিকে গাজীপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক রাহিম সরকার লিখেছেন, নির্বাচনের মধ্যে অনেক গুঞ্জন শোনা যায়। জাহাঙ্গীর দেশ ছাড়তে পারে এমন গুঞ্জন শোনা গেছে। তবে সকাল থেকে বিমানের টিকিট বুকিং বিষয়টি জানার পর থেকে এটি স্পষ্ট যে তিনি পালানোর প্রস্তুতি নিচ্ছেন।

ইমিগ্রেশন পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার নাসরিন আক্তার গণমাধ্যমে জানিয়েছেন, কোনো ব্যক্তির নামে রাষ্ট্র নিষেধাজ্ঞা দিলে আমরা সতর্ক থাকি, ব্যবস্থা নিই। এর বাইরে কিছু করার নেই। যে কর্তৃপক্ষ মামলা করে তাদেরই উচিত ওই ব্যক্তিকে থামানোর উদ্যোগ নেওয়া। দুদক থেকে যদি এমন কোনো উদ্যোগ নেওয়া হয় সেক্ষেত্রে ইমিগ্রেশন পুলিশ তার দায়িত্ব পালন করবে।'

আয়তনে দেশের বৃহত্তম রাজধানী লাগোয়া গাজীপুর সিটি করপোরেশনে বৃহস্পতিবার সকাল থেকে ভোট গ্রহণ হবে। দেশের অন্যতম বিরোধী রাজনৈতিক শক্তি বিএনপি এই নির্বাচন বর্জন করলেও নির্বাচনের আনুষ্ঠানিকতায় কোনো কমতি রাখেনি নির্বাচন কমিশন। তফসিল ঘোষণার পর থেকেই আওয়ামী লীগের আলোচিত-সমালোচিত দল থেকে আজীবন বহিষ্কৃত নেতা সাবেক মেয়র জাহাঙ্গীর আলম বাড়িয়েছেন নির্বাচনের উত্তেজনার পারদ। নিজে নির্বাচনে অংশ নিতে না পেরে তার মা জায়েদা খাতুনকে করে তুলেছেন আওয়ামী লীগ প্রার্থী অ্যাডভোকেট আজমত উল্লা খানের প্রধান প্রতিদ্বন্দ্বী। এই সিটি নির্বাচনে সবচেয়ে বেশি আলোচিত নাম জাহাঙ্গীর আলম। সাবেক এই মেয়র লড়ে যাচ্ছেন মায়ের জন্য। দলীয় মনোনয়ন না পেয়ে দলের বিপক্ষে অবস্থান নিয়ে লড়েছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সাবেক মেয়র জাহাঙ্গীর আলমকে ভুয়া ব্যাংক হিসাবে অবৈধ লেনদেন, বিভিন্ন প্রকল্পে অনিয়ম দুর্নীতির মাধ্যমে কোটি কোটি টাকা আত্মসাৎ ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগের জবাব দিতে ৬ ও ৭ জুন হাজির হতে চিঠি দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এর আগে দেওয়া তলবি নোটিশে সময়ের আবেদন মঞ্জুর করে নতুন দিন ঠিক করে এ চিঠি দেওয়া হয়েছে। জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে দুর্নীতি ও অনিয়ম করে সাত হাজার ৪০০ কোটি টাকা আত্মসাতের অভিযোগ রয়েছে। ২০২২ সালের ৪ সেপ্টেম্বর দুদক জাহাঙ্গীরের বিরুদ্ধে এই অভিযোগ পাওয়ার কথা জানায়। একই দিন অভিযোগের বিষয়ে দুদক গঠিত অনুসন্ধান টিম গাজীপুরের নগর ভবন, ব্যাংক ও পোশাক কারখানাসহ সংশ্লিষ্ট অফিসে অনুসন্ধান শুরু করে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা নিয়ে বিতর্কিত বক্তব্যের জেরে সাময়িক বহিষ্কার হন জাহাঙ্গীর আলম। নিজের ভুল স্বীকার করে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার কাছে ক্ষমার আবেদন করলে শর্ত সাপেক্ষে গত জানুয়ারিতে তাকে ক্ষমা করা হয়।

তবে এর চার মাস না যেতেই দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে গাজীপুর সিটি নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেন আগের দফায় নির্বাচিত এ মেয়র। পরে সেই মনোনয়নপত্র ঋণখেলাপি হওয়ার অভিযোগে বাতিল করেন রিটার্নিং অফিসার। নির্বাচন কমিশনে আপিল এবং হাইকোর্টে রিট করেও টেকাতে পারেননি প্রার্থিতা। আপিল বিভাগও তার আবেদন খারিজ করে দেন।

এদিকে দল থেকে সাধারণ ক্ষমা পাওয়ার মাত্র চার মাসে এসে গত ১৫ মে জাহাঙ্গীর আলমকে আওয়ামী লীগ থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়।

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: [email protected]
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status