ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
সদস্য হোন |  আমাদের জানুন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
শনিবার ২০ এপ্রিল ২০২৪ ৭ বৈশাখ ১৪৩১
একদিনেই ১৫ পরীক্ষা, বিপাকে চাকরিপ্রার্থীরা
নতুন সময় প্রতিবেদক
প্রকাশ: Thursday, 21 October, 2021, 5:30 PM

একদিনেই ১৫ পরীক্ষা, বিপাকে চাকরিপ্রার্থীরা

একদিনেই ১৫ পরীক্ষা, বিপাকে চাকরিপ্রার্থীরা

দেশে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আসতে থাকলে সরকারের বিভিন্ন মন্ত্রণালয় গত মাস (সেপ্টেম্বর) থেকেই নিয়োগ পরীক্ষা নেওয়া শুরু করে। করোনার কারণে এতদিন পরীক্ষা বন্ধ থাকায় এখন একদিনেই অনেক পরীক্ষা নেওয়া হচ্ছে। আগামী শুক্রবারও (২২ অক্টোবর) একদিনে সরকারি ১৫ প্রতিষ্ঠানের নিয়োগ পরীক্ষা রয়েছে। এতে চরম বিপাকে পড়েছেন চাকরিপ্রার্থীরা।

জোবায়ের নামে এক চাকরিপ্রার্থী জানান, একাধিক প্রতিষ্ঠানে নিয়োগের জন্য আবেদন করেছি। এখন কোনটা ছেড়ে কোনটা দেব বুঝতে পারছি না। একটার বেশি তো আর দিতে পারবো না।

যেসব প্রতিষ্ঠানের নিয়োগ পরীক্ষা হবে- সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সেতু বিভাগ, বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক),অর্থ মন্ত্রণালয়, শিল্প মন্ত্রণালয়, স্থাপত্য অধিদপ্তর, বাংলাদেশ ব্যাংক, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ, বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র, বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো, স্থানীয় সরকার বিভাগ, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কম্পট্রোলার অ্যান্ড অডিটর জেনারেল কার্যালয়, পদ্মা অয়েল কোম্পানি এবং মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর। সূচি অনুযায়ী, শুধুমাত্র মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর, অর্থ মন্ত্রণালয় ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কম্পট্রোলার অ্যান্ড অডিটর জেনারেল কার্যালয়, বেবিচকের পরীক্ষা বিকেল ৩টায় শুরু হবে। বাকি পরীক্ষাগুলোর কিছু ১০টায়, কিছু ১১টায় শুরু হওয়ার কথা রয়েছে।

এবিষয়ে বেবিচকের মানবসম্পদ উন্নয়ন ও সাধারণ প্রশিক্ষণ বিভাগের পরিচালক মোহাম্মদ নূরুল ইসলাম বলছেন, অধিকাংশ পরীক্ষা সকালেই হয়। তবে এখন চাকরিপ্রার্থীদের সুবিধার কথা চিন্তা করে সিনিয়র অফিসার পদের পরীক্ষা বিকেলে নেওয়া হচ্ছে। বর্তমানে আগের ঘোষিত সময়ে পরীক্ষা নেওয়া ছাড়া কোনো উপায় নেই।

বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের চেয়ারম্যান সোহরাব হোসাইন পরামর্শ দিয়ে বলেন, একদিনে যাতে বেশি পরীক্ষা না হয় সেজন্য মন্ত্রিপরিষদ বিভাগ একটি শাখা খুলে তদারক করতে পারে।

উল্লেখ্য, গত ৮ অক্টোবরও (শুক্রবার) একদিনে ১৪টি সরকারি প্রতিষ্ঠানের নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: info@notunshomoy.com
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status