ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
ই-পেপার |  সদস্য হোন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
সোমবার ২২ জুলাই ২০২৪ ৬ শ্রাবণ ১৪৩১
শাহবাগে চরম ভোগান্তিতে রোগীরা
নতুন সময় প্রতিবেদক
প্রকাশ: Thursday, 11 July, 2024, 8:15 PM

শাহবাগে চরম ভোগান্তিতে রোগীরা

শাহবাগে চরম ভোগান্তিতে রোগীরা

সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে সারাদেশে চলছে ‘বাংলা ব্লকেড’ আন্দোলন। আন্দোলনের চতুর্থ দিনে পুলিশের বাধা এলেও সেটি উপেক্ষা করে রাজধানীর শাহবাগ মোড়ে আন্দোলন চালিয়ে যাচ্ছেন কোটা সংস্কার আন্দোলনকারীরা।

এর ফলে রাস্তা বন্ধ হওয়ায় চরম বিপাকে পড়েছেন সাধারণ মানুষ। বিশেষ করে অসুস্থ মানুষরা অসহায় হয়ে পড়েছেন।

এই ভুক্তভোগীদের মধ্যে একজন রোকেয়া বেগম (৪৫)। চিকিৎসার জন্য তিন দিন আগে কুড়িগ্রাম থেকে গাজীপুরে বোনের বাসায় ওঠেন। বৃহস্পতিবার বিকালে ছেলে রহমত আলীকে নিয়ে রাজধানীর শাহবাগের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে আসেন তিনি।

বিকালে শাহবাগে দেখা যায় রহমত আলীর কাঁধে ভর করে ধীর পায়ে আগাচ্ছিলেন রোকেয়া। প্রতিটি পা ফেলতে সময় নিচ্ছেন। রোকেয়ার ধীরে হলেও পা ফেলতে গিয়ে প্রচণ্ড যন্ত্রণার ছাপ স্পষ্ট হয়ে ফুটে উঠেচেহারায়।

এই প্রতিবেদকের সঙ্গে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের ২ নম্বর গেটে কথা হয় তার সঙ্গে। জানালেন, তার কোমড়ে প্রচন্ড যন্ত্রণা। চলতে পারেন না। পা ফেলতে গেলেই ব্যথা লাগছে। আগে থেকে ভর্তি হয়েছেন। এখন হাসপাতালে এসেছেন।

রোকেয়া আরও জানান, তিন দিন আগে হাসপাতালে এসে ভর্তি হয়েছিলেন। কিন্তু সিট খালি না থাকায় গাজীপুর কোনাবাড়িতে বোনের বাসায় ছিলেন। আজ বিকাল ৩টায় কোনাবাড়ি থেকে বাসে ওঠেন। সাড়ে ৫টার দিকে মগবাজার নামিয়ে দেয়। এরপর রিকশায় করে হাসপাতালের কাছাকাছি এসে নামেন। সেখান থেকে হাসপাতাল এক মিনিটের পথ হলেও রোকেয়ার জন্য তা হয়ে দাঁড়ায় কয়েক ঘণ্টার সমান।

পূর্ব ঘোষণা অনুযায়ী এদিন বিকাল সাড়ে চারটার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা শাহবাগে জড়ো হতে শুরু করেন। শাহবাগ মোগে পুলিশ জলকামান, রায়টসহ অবস্থান নিলে কিছুটা উত্তেজনাকর পরিস্থিতি তৈরি হয়। পরে পুলিশি ব্যারিকেড ভেঙে শাহবাগ মোড় অবরোধ করেন শিক্ষার্থীরা। এতেই যান চলাচল পুরোপুরি বন্ধ হয়ে যায়।

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: [email protected]
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status