ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
ই-পেপার |  সদস্য হোন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
রোববার ২১ জুলাই ২০২৪ ৬ শ্রাবণ ১৪৩১
মেসির দেহরক্ষী ইয়াসিন হঠাৎ কেন আলোচনায়
নতুন সময় ডেস্ক
প্রকাশ: Tuesday, 9 July, 2024, 6:17 PM

মেসির দেহরক্ষী ইয়াসিন হঠাৎ কেন আলোচনায়

মেসির দেহরক্ষী ইয়াসিন হঠাৎ কেন আলোচনায়

লিওনেল মেসি- এক নামে সবাই যাকে চেনে, বিশ্বখ্যাত সেই ফুটবল তারকার অতি আবেগপ্রবণ সমর্থকেরও কিন্তু অভাব নেই। হঠাৎই দৌড়ে এসে জড়িয়ে ধরা কিংবা খেলার মাঝেই সেলফি তোলার আবদার, এমন অনেক ঘটনার মুখেই পড়তে হয় মেসিকে। এসব কারণে তার নিরাপত্তা নিশ্চিতের জন্য মাঠের নিরাপত্তাকর্মীরা ছাড়াও, মাঠের বাইরেও মেসির একজন দেহরক্ষী আছেন। ইয়াসিন চুয়েকো নামের সেই দেহরক্ষী সম্প্রতি অনলাইনেও ব্যাপক পরিচিতি পেয়েছেন।


মেসির নিরাপত্তার প্রতি ইয়াসিন কতটা মনোযোগী, তার বিভিন্ন ক্লিপস দিয়ে তৈরি এক ভিডিও সম্প্রতি সোশ্যাল নেটওয়ার্ক রেডিট-এ ব্যাপকভাবে জনপ্রিয় হয়ে উঠেছে। এরইমধ্যে প্রায় দুই লাখ ‘আপভোট’ পেয়েছে ভিডিওটি।
 
ভিডিওটিতে, বিভিন্ন পরিস্থিতিতে মেসিকে অতি উৎসাহী সমর্থকদের থেকে রক্ষা করার জন্য ইয়াসিন চুয়েকোর দ্রুত প্রতিক্রিয়ার দৃশ্য তুলে ধরা হয়েছে। সোশ্যাল মিডিয়ায় অনেকেই তাই চুয়েকোর পেশাদারিত্বের প্রশংসা করেছেন।

কে এই ইয়াসিন চুয়েকো
 
স্পোর্টস ইলাস্ট্রেটেড-এর তথ্যানুসারে, ইয়াসিন চুয়েকো একজন সাবেক মার্কিন সেনা, যিনি ইরাক এবং আফগানিস্তানে ‘নেভি সিল’ হিসেবে কাজ করেছেন।
 
ইন্টার মিয়ামি ক্লাবের প্রেসিডেন্ট ডেভিড বেকহ্যামের ব্যক্তিগত সুপারিশে মেসিকে সুরক্ষা দেয়ার জন্য চুয়েকোকে নিয়োগ করা হয়েছিল বলে জানা যায়।
 
চুয়েকোর কাজের একটি অংশ হলো খেলার সময় মাঠের বাইরের অংশে নজর রাখা এবং কার্যকরভাবে মেসিকে ‘ম্যান-মার্ক’ করা। এর উদ্দেশ্য ‘বহিরাগতদের’ আটকানো, যারা মেসির কাছে যাওয়ার চেষ্টা করেন।

খেলার আগে ও পরের সময় ছাড়াও, পরিবারের সঙ্গে বাইরে থাকাকালীনও মেসিকে সুরক্ষা দেন ইয়াসিন।
 
সোশ্যাল মিডিয়াতেও সরব উপস্থিতি রয়েছে চুয়েকোর। ইনস্টাগ্রামে বর্তমানে তার প্রায় আট লাখ ফলোয়ার রয়েছে। এই প্ল্যাটফর্মে প্রায়শই নিজের বক্সিং এবং মার্শাল আর্ট প্রশিক্ষণ পদ্ধতির বিবরণ দিয়ে ভিডিও শেয়ার করেন তিনি। অসংখ্য এমএমএ ম্যাচেও অংশগ্রহণ করেছেন ইয়াসিন চুয়েকো।

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: [email protected]
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status