ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
ই-পেপার |  সদস্য হোন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
রোববার ২১ জুলাই ২০২৪ ৬ শ্রাবণ ১৪৩১
ওজনে জ্বালানি কম দেয়ায় দুই পেট্রোল পাম্পকে জরিমানা
ফাহিম ফরহাদ, গাজীপুর
প্রকাশ: Wednesday, 3 July, 2024, 7:48 PM

ওজনে জ্বালানি কম দেয়ায় দুই পেট্রোল পাম্পকে জরিমানা

ওজনে জ্বালানি কম দেয়ায় দুই পেট্রোল পাম্পকে জরিমানা

গাজীপুর জেলার কাপাসিয়ায় ক্রেতাদের নিকট নির্দিষ্ট পরিমাণের চেয়ে কম পরিমাণে ফুয়েল/তেল (জ্বালানি তেল) বিক্রি করার অপরাধে মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে ভ্রাম্যমান আদালত দুটি পেট্রোল পাম্পকে জরিমানা করেছে।

সোমবার (১ জুলাই) দুপুরে কাপাসিয়া উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এ কে এম লুৎফর রহমানের নেতৃত্বে এই মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এতে দুটি পেট্রোল পাম্পকে এক লাখ নব্বই হাজার টাকা জরিমানা করা হয়। পেট্রোল পাম্প দু’টি হলো কাপাসিয়ার রায়েদ ইউনিয়নের আমরাইদ বাজারের মেসার্স মোল্লা ফিলিং স্টেশন এবং ঘাগটিয়া ইউনিয়নের ঘাগটিয়া চালা বাজারের নিকট বাওরাইটের মেসার্স তাসনীম ফিলিং স্টেশন।

মোবাইল কোর্ট পরিচালনা কালে পরিমাপক যন্ত্রের সাহায্যে পরীক্ষা করে দেখা যায় মেসার্স মোল্লা ফিলিং স্টেশনের দুইটি পেট্রোল ডিসপেন্সিং ইউনিটে প্রতি ৫ লিটারে যথাক্রমে ৭০ মি.লি. ও ১২০ মি.লি. এবং একটি অকটেন ডিসপেন্সিং ইউনিট থেকে ১৭০ মি.লি. কম করে ক্রেতাদের নিকট এসব জ্বালানি তেল বিক্রি করছে। এ অপরাধে ‘ওজন ও পরিমাপ মানদণ্ড আইন- ২০১৮’ এর ২৯/৪৬ ধারা অনুযায়ী ওই ফিলিং ষ্টেশনকে ১ লাখ টাকা জরিমানা করা হয়।

অপরদিকে মেসার্স তাসনীম ফিলিং ষ্টেশনে প্রতি ৫ লিটারে একটি পেট্রোল ডিসপেন্সিং ইউনিট থেকে ১৫০ মি.লি, একটি অকটেন ডিসপেন্সিং ইউনিট থেকে ২০০ মি.লি. এবং একটি  ডিজেল ডিসপেন্সিং  ইউনিট থেকে ১৪০ মি.লি. কম করে  ক্রেতাদের নিকট বিক্রি করছেন কর্তৃপক্ষ। একই অপরাধে ওজন ও পরিমাপ মানদণ্ডের  উল্লেখিত আইনে তাসনীম ফিলিং ষ্টেশনকে ৯০ হাজার টাকা জরিমানা করা হয়।

মোবাইল কোর্ট পরিচালনাকালে প্রসিকিউটিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন বিএসটিআই-গাজীপুর আঞ্চলিক কার্যালয়ের পরিদর্শক (মেট্রোলজি) আবিদ হাসনাত এবং ঊর্ধ্বতন পরীক্ষক (মেট্রোলজি) মো. কামরুল পলাশ। এসময় কাপাসিয়া থানা পুলিশ ও আনসার সদস্যরা সার্বিক সহযোগিতা করেন আদালতকে।

বিএসটিআই-গাজীপুর আঞ্চলিক কার্যালয় কর্তৃপক্ষ জানান, জনস্বার্থে ভবিষ্যতে’ এধরণের অভিযান অব্যাহত থাকবে।

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: [email protected]
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status