ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
ই-পেপার |  সদস্য হোন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
সোমবার ২২ জুলাই ২০২৪ ৬ শ্রাবণ ১৪৩১
সাজেকে আটকে পড়া পর্যটকদের যেভাবে আনা হবে
নতুন সময় প্রতিবেদক
প্রকাশ: Wednesday, 3 July, 2024, 1:14 PM

সাজেকে আটকে পড়া পর্যটকদের যেভাবে আনা হবে

সাজেকে আটকে পড়া পর্যটকদের যেভাবে আনা হবে

উজান হতে নেমে আসা পাহাড়ি ঢলের কারণে খাগড়াছড়ি-সাজেক যান চলাচল বন্ধ রয়েছে। এতে গতকাল মঙ্গলবার (২ জুলাই) সাজেকে আটকে পড়েন প্রায় ছয় শতাধিক পর্যটক।

মঙ্গলবার মধ্যরাত থেকে বৃষ্টিপাতের পরিমাণ কিছুটা কমে আসায় আজ বুধবার সকাল থেকে পানি নেমে যেতে শুরু করেছে। পানি কমে গেলে দ্রুতই ফিরতে পারবেন পর্যটকরা। তবে পানি না কমলে বিকল্প পরিকল্পনার কথা জানিয়েছে উপজেলা প্রশাসন।

খাগড়াছড়ি-সাজেক কাউন্টারের লাইনম্যান সৈকত চাকমা বলেন, গতকাল রাত থেকে বৃষ্টি কিছুটা কমেছে। ফলে রাস্তার পানিও কমতে শুরু করেছে। আজ সকাল থেকে এখনো পর্যন্ত কোন গাড়ি সাজেক সড়কে যাতায়াত করেনি। আমরা পানি কমার অপেক্ষা করছি। পানি কমলে গাড়ি চলাচল শুরু করবো। তবে সবকিছুই নির্ভর করছে বৃষ্টির ওপর।

সাজেক হিলভিউ রিসোর্টের সত্ত্বাধিকারী ইন্দ্রজিৎ চাকমা বলেন, পর্যটকরা সাজেকেই অবস্থান করছেন। আপাতত বৃষ্টি না থাকায় তারা ঘুরে বেড়িয়ে সময় কাটাচ্ছেন। বাঘাইহাট থেকে আমাদের জানানো হয়েছে পানি কমতে শুরু করেছে। বৃষ্টি না হলে আশা করছি বিকেল নাগাদ পানি কমে যাবে, তখন হয়তো গাড়ি চলাচল শুরু হবে।

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা শিরীন আক্তার জানান, বাঘাইছড়ি সদরসহ বাঘাইহাট-সাজেক সড়কের পানি কমতে শুরু করেছে। আমরা আশা করছি দুপুরের পর পানি কমে যাবে, তখন পর্যটকরা যাতায়াত করতে পারবেন।

তিনি আরও বলেন, গঙ্গারামমুখ পর্যন্ত সাজেক থেকে গাড়ি আসতে পারছে। পর্যটকদের গঙ্গারামমুখ পর্যন্ত গাড়িতে এনে ডুবে যাওয়া সড়কের অংশ নৌকায় করে পার করে আনারও পরিকল্পনা করছি আমরা। কিন্তু সবকিছুই নির্ভর করছে বৃষ্টিপাতের ওপর। আর বৃষ্টি না হলে আশা করছি সবকিছুই দ্রুত স্বাভাবিক হবে।

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: [email protected]
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status