ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
ই-পেপার |  সদস্য হোন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
রোববার ২১ জুলাই ২০২৪ ৬ শ্রাবণ ১৪৩১
শেরপুরে দাবা প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ
মেহেদী হাসান শামীম
প্রকাশ: Tuesday, 2 July, 2024, 11:52 AM

শেরপুরে দাবা প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ

শেরপুরে দাবা প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ

শেরপুর জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে দাবা উপ-কমিটির ব্যবস্থাপনায় অনুষ্ঠিত ডিএসএ দাবা প্রতিযোগিতা-২০২৪ ও ৩য় স্কুল দাবা প্রতিযোগিতা-২০২৪ এর বিজয়ী-বিজিত ও বিশেষ সম্মাননাপ্রাপ্ত খেলোয়াড়দের মাঝে পুরস্কারের ট্রফি, মেডেল, সনদপত্র, প্রাইজমানি ও ক্রেস্ট প্রদান করা হয়েছে।১ জুলাই সোমবার  বিকেলে স্থানীয় শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়ামে পুরষ্কারপ্রাপ্তদের হাতে পুরষ্কার তুলে দেন জেলা প্রশাসক আব্দুল্লাহ আল খায়রুম এবং  পুলিশ সুপার মো. আকরামুল হোসেন পিপিএম।

ডিএসএ দাবা প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হওয়ায় নকলা উপজেলা ক্রীড়া সংস্থার মো. সোহেল রানা ট্রফির পাশাপাশি মেডেল, সনদপত্র ও নগদ ৩,৫০০ টাকা প্রাইজমানি লাভ করেন।

রানারআপ  শেরপুর ডিস্ট্রিক্ট চেস কমিউনিটি ডা. এ.এস.এম. আবিদ হাসান অন্তর ট্রফির সাথে মেডেল, সনদপত্র ও নগদ ২,৫০০ টাকা প্রাইজমানি পান।

পক্ষান্তরে ৩য় স্কুল দাবা প্রতিযোগিতার চ্যাম্পিয়ন সরকারি ভিক্টোরিয়া একাডেমীর স্বপ্নীল বনিক ট্রফি ও মেডেল, সনদপত্র এবং নগদ ১,৫০০ টাকা প্রাইজমানি লাভ করেন। রানারআপ নবারুণ পাবলিক স্কুলের আরেফিন সরকারকে ট্রফি ও মেডেল এবং সনদপত্র ও নগদ ১ হাজার টাকা প্রাইজমানি প্রদান করা হয়।

এছাড়াও ডিএসএ দাবা প্রতিযোগিতায় তৃতীয় হওয়া দাবা ক্লাব, শেরপুরের মো. সামিউর রহমান রিয়ান মেডেল, সনদপত্র ও প্রাইজমানি ১,০০০ টাকা, চতুর্থ শহরের চাপাতলি এলাকার জাহিদুল ইসলাম রাব্বি মেডেল, সনদপত্র ও প্রাইজমানি নগদ ৮০০ টাকা), পঞ্চম সদর উপজেলার কামারিয়া ইউনিয়নের মো. শাহজাহান মেডেল, সনদপত্র ও প্রাইজমানি নগদ ৭০০ টাকা পুরস্কার লাভ করেন। উদীয়মান খেলোয়াড় সম্মাননা দেওয়া হয় শহরের গৌরিপুর এলাকার মো. নাসিমুল হাসান নয়নকে এবং তৃণমুলে দাবা উন্নয়নে অবদান রাখায় সম্মাননা ট্রফি ও সনদপত্র প্রদান করা হয় শেরপুর ডিস্ট্রিক্ট চেস কমিউনিটির সভাপতি মো. আ. রউফ আজিজকে।

৩য় স্কুল দাবা প্রতিযোগিতার সম্ভাবনাময় খেলোয়াড় (বালক) পুরষ্কারের কাপ মেডেল ও সনদপত্র প্রদান করা হয় ৪র্থ হওয়া উইজডম ল্যাব স্কুল এন্ড কলেজের ছাত্র মুহাম্মদ শাফায়েত আলমকে এবং সম্ভাবনাময় খেলোয়াড় (বালিকা) নির্বাচিত হন আইডিয়াল প্রিপারেটরী এন্ড হাইস্কুলের ছাত্রী মরিয়ম মুস্তারী অর্থি।  ৩য় থেকে ৭ম স্থানের  বিশেষ বিশেষ খেলোয়াড় সম্মাণনা মেডেল, ক্রেস্ট ও সনদপত্র লাভ করেন যথাক্রমে মো. জামিউল ফেরদৌস রাজন (সরকারি ভিক্টোরিয়া একাডেমী), সৌভিক দে অর্ণব (নবারুণ পাবলিক স্কুল),  যাবির ইবনে জামান (নবারুণ পাবলিক স্কুল), আলিম আল সাদিদ (নকলা পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়)।

 এছাড়া কনিষ্ঠ খেলোয়াড় হিসেবে বিশেষ সম্মাণনা ক্রেস্ট, মেডেল ও সনদপত্র প্রদান করা হয় শহীদ আব্দুর রশীদ মেমোরিয়াল স্কুলের রাফিদ ইসলাম রাফসানকে।

গত ২২ মে থেকে ১ জুন ২০২৪ খ্রি. তারিখ পর্যন্ত এ  দু’টি দাবা প্রতিযোগিতা সাত রাউন্ড সুইস লীগ পদ্ধতিতেঅনুষ্ঠিত হয়। ডিএসএ দাবায় এবার ৪০ জন এবং স্কুল দাবায় ৩৮ জন দাবা খেলোয়াড় অংশগ্রহণ করে। 

পুরষ্কার বিতরনী অনুষ্ঠানে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোসা. হাফিজা জেসমিন, সদর ইউএনও আব্দুল্লাহ আল মাহমুদ, সদর থানার ওসি এমদাদুল হক, জেলা ক্রীড়া সংস্থার (ডিএসএ) সাধারণ সম্পাদক মানিক দত্ত, জেলা ক্রীড়া অফিসার ধীরেন্দ্র চন্দ্র সরকার, দাবা উপ-কমিটির সম্পাদক হাকিম বাবুল, ডিএসএ’র অন্যান্য কর্মকর্তা, দাবা খেলোয়াড়-সংগঠক ও অভিভাবক এবং সুধীবৃন্দ উপস্থিত ছিলেন।

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: [email protected]
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status