ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
ই-পেপার |  সদস্য হোন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
শনিবার ১৫ জুন ২০২৪ ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১
বিএসএফের বাধার পর সীমান্তবর্তী রাস্তার পূন নিমার্ণ চালু
দিপংকর রায়, বিরল
প্রকাশ: Tuesday, 4 June, 2024, 7:11 PM

বিএসএফের বাধার পর সীমান্তবর্তী রাস্তার পূন নিমার্ণ চালু

বিএসএফের বাধার পর সীমান্তবর্তী রাস্তার পূন নিমার্ণ চালু

মঙ্গলবার বিকেলে দিনাজপুরের বিরল উপজেলার ধর্মপুর ইউনিয়নের এনায়েতপুর বিওপি এলাকায় সীমান্তবর্তী রাস্তার নিমার্ণ কাজ পরিদর্শন করেন বিজিবি’র উত্তর-পশ্চিম রিজিয়ন, রিজিয়ন সদর দপ্তর, রংপুর এর কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল খন্দকার মোঃ শফিকুজ্জামান। এ সময় তিনি স্থানীয় জনপ্রতিনিধি ও সাংবাদিকদের সাথে কথা বলেন।

বিগ্রেডিয়ার জেনারেল খন্দকার মোঃ শফিকুজ্জামান বলেন, দিনাজপুরের বিরল উপজেলার ধর্মপুর ইউনিয়নের ধর্মজৈইন মৌজার অন্তর্গত দিনাজপুর ব্যাটালিয়নের (৪২ বিজিবি) অধীনস্থ এনায়েতপুর বিওপি’র দায়িত্বপূর্ণ এলাকায় সীমান্ত সংলগ্ন কালিয়াগঞ্জ বাজার হতে কামদেবপুর বাজার ভায়া এনায়েতপুর বিওপি সড়কের ৯২০ মিটার আন্তর্জাতিক সীমারেখার ১৫০ গজের মধ্যে হওয়ায় ভারতের বিএসএফ বাহিনী কর্তৃক আপত্তি উত্থাপনের প্রেক্ষিতে গত ৯ ডিসেম্বর/২০২১ তারিখ হতে নির্মাণ কাজ বন্ধ থাকে। বর্ণিত নির্মাণ কাজ পুনরায় শুরু করার জন্য দিনাজপুর ব্যাটালিয়ন (৪২ বিজিবি), সেক্টর সদর দপ্তর, দিনাজপুর এবং সর্বোপরি উত্তর-পশ্চিম রিজিয়ন, রিজিয়ন সদর দপ্তর, রংপুর এর ঐকান্তিক প্রচেষ্টায় বিজিবি-বিএসএফ মহাপরিচালক পর্যায়ে সীমান্ত সম্মেলনে উক্ত রাস্তা নির্মানের ব্যাপারে জোরালো আলোচনা হয়। উক্ত আলোচনায় বর্ণিত রাস্তা পুনরায় শুরু করার বিষয়ে বিএসএফ সম্মতি জ্ঞাপন করে।

পরবর্তীতে দিনাজপুর সেক্টর এবং দিনাজপুর ব্যাটালিয়নের (৪২ বিজিবি) প্রত্যক্ষ তদারকিতে এলজিইডি, দিনাজপুর কর্তৃক ঠিকাদার নিয়োগ করতঃ গত ১৫ মে ২০২৪ তারিখ হতে রাস্তার কাজ পুনরায় শুরু করে। চলমান নির্মাণ কাজটি সীমান্ত পিলার ৩২১/১১ এস এর সন্নিকটে হওয়ায় রাস্তার কিছু অংশ অমিমাংশিত থাকে। উক্ত অমিমাংশিত সীমারেখা নির্দিষ্ট করার জন্য গত ২৩ মে ২০২৪ তারিখ বিজিবি এবং বিএসএফ এর উপস্থিতিতে বাংলাদেশ ও ভারতীয় জরিপ বিভাগের প্রতিনিধি কর্র্তৃক সার্ভে কার্যক্রম সম্পন্ন করে সীমানা নির্ধারণ করা হয়। বর্তমানে রাস্তার নির্মাণ চলমান রয়েছে। উক্ত রাস্তাটি নির্মিত হলে সীমান্তবর্তী এলাকার জনসাধারণের কৃষিপণ্য বহন ও চলাচলের দীর্ঘদিনের অসুবিধা লাঘব হবে এবং স্থানীয় জনগণ বিশেষভাবে উপকৃত হবে।

এসময় উপস্থিত ছিলেন, বিজিবি সেক্টর সদর দপ্তর দিনাজপুর এর সেক্টর কমান্ডার কর্ণেল আরিফুল হক, অধিনায়ক ৪২ বিজিবি ল্যাফটেনেন্ট কর্ণেল মোঃ আহসানুল হক, বিরল উপজেলা প্রকৌশলী আনোয়ার হোসেন, ধর্মপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুর ইসলাম, দিনাজপুর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক গোলাম নবী দুলাল, ধর্মপুর ইউনিয়নের সাবেক সদস্য আজাহার আলী, বর্তমান সদস্য আবু সুফিয়ান প্রমূখ।
 

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: [email protected]
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status