ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
ই-পেপার |  সদস্য হোন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
সোমবার ১৭ জুন ২০২৪ ২ আষাঢ় ১৪৩১
দুই মিনিটে বাইক চুরির কৌশল দেখালেন হ্যান্ডকাপ পরা আসামি
আকরাম পাটোয়ারী,মাইজদী
প্রকাশ: Tuesday, 4 June, 2024, 7:06 PM

দুই মিনিটে বাইক চুরির কৌশল দেখালেন হ্যান্ডকাপ পরা আসামি

দুই মিনিটে বাইক চুরির কৌশল দেখালেন হ্যান্ডকাপ পরা আসামি

চোর নিয়ে যাচ্ছে বাইক, অথচ টেরই পাচ্ছেন না মালিক। মাত্র দুই মিনিটে বাইক চুরির কৌশল রপ্ত করেছেন এই চোরেরা। অবাক করা এই কৌশল দেখে হতভম্ব নেটিজেনরা। সম্প্রতি বাইক চুরির মাত্র ২ মিনিট ৫৫ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করেন কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রণব চৌধুরী। এতে দেখা যায়, হাতকড়া পরা এক আসামি থানার ওসিকে দুই মিনিটে বাইক চুরির কৌশল দেখাচ্ছেন।


কোম্পানীগঞ্জ থানা সূত্রে জানা যায়, গত ২৩ মে রাতভর নোয়াখালীর কোম্পানীগঞ্জ, সুধারাম ও লক্ষ্মীপুরের রামগতি থানা এলাকায় অভিযান চালিয়ে তিনটি চোরাই মোটরসাইকেলসহ তিন আসামিকে গ্রেপ্তার করে কোম্পানীগঞ্জ থানা পুলিশ। তারা হলেন- কোম্পানীগঞ্জের বসুরহাট পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের খায়ের কমিশনার বাড়ির মোমিনুল হকের ছেলে রকিবুল হক তামিম (২৮), সূবর্ণচরের চরক্লার্ক গ্রামের মৃত সাহাব উদ্দিনের ছেলে মেহেদী হাসান হৃদয় (২০) ও সদরের অশ্বদিয়া ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের ভক্তারপুর গ্রামের মজিবুল হকের ছেলে নুরনবী রাজু (২৯)।

কোম্পানীগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রণব চৌধুরী বলেন, গত ৪ মে রাতে বসুরহাট পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের শরীয়ত উল্যা তার ভাড়া বাসার সামনে থেকে টিভিএস মোটরসাইকেল চুরির অভিযোগ করেন। পরে গত ২৩ মে সন্ধ্যায় বসুরহাট পৌরসভার ৮ নম্বর ওয়ার্ড থেকে ওই মোটরসাইকেলসহ আসামি তামিমকে গ্রেপ্তার করা হয়। পরে তার দেওয়া তথ্যমতে রাতভর অভিযান চালিয়ে আরও দুটি মোটরসাইকেলসহ অপর আসামিদের গ্রেপ্তার করা হয়। তারপর তাদের বিরুদ্ধে চুরির মামলা রুজু করা হয়। আদালতে সোপর্দের আগে থানার সামনে তামিম আমাকে বাইক চুরির কৌশল দেখিয়েছে। তা সচেতনতার জন্য আমার ফেসবুকে পোস্ট করেছি।


নোয়াখালীর অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. মোর্তাহীন বিল্লাহ বিষয় টি নিয়ে  বলেন, আসামিরা আন্তঃজেলা বাইক চোরাই চক্রের সক্রিয় সদস্য। তারা এক জেলায় বাইক চুরি করে অন্য জেলায় বিক্রি করেন। আসামিদের বিরুদ্ধে কোম্পানীগঞ্জসহ আশপাশের বিভিন্ন থানায় একাধিক চুরির মামলা রয়েছে। তারা কীভাবে মাত্র দুই মিনিটে একটি মোটরসাইকেল চুরি করে নিয়ে যায় তার কৌশল দেখিয়েছে। আদালতে সোপর্দ করা হলে দুই জন ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছে।


তিনি বলেন, সুকৌশলে এভাবে মোটরসাইকেল চুরি সম্ভব তা আমরা এই ভিডিও থেকে জানতে পারলাম। তাই আমাদের সচেতন হওয়ার প্রয়োজন আছে। বাইকটা অরক্ষিত না রাখা। কিছুক্ষণ পর পর খবর রাখা। আমরা অহরহ বাইক চুরির অভিযোগ পাচ্ছি। আমরা নিষ্পত্তি করছি। তবে সবার আগে নিজেকে সচেতন হতে হবে।তাহলে চুরি কমে যাবে।

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: [email protected]
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status