ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
ই-পেপার |  সদস্য হোন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
সোমবার ১৭ জুন ২০২৪ ২ আষাঢ় ১৪৩১
ঝোপ-ঝাড়ে ভরে আছে সাতকানিয়ার কাঞ্চনা ইউনিয়ন পরিষদ
রমজান আলী,সাতকানিয়া
প্রকাশ: Tuesday, 4 June, 2024, 6:12 PM

ঝোপ-ঝাড়ে ভরে আছে সাতকানিয়ার কাঞ্চনা ইউনিয়ন পরিষদ

ঝোপ-ঝাড়ে ভরে আছে সাতকানিয়ার কাঞ্চনা ইউনিয়ন পরিষদ

সরকারি মাল দরিয়া মে ঢাল।কারো কিছু করার নেই।যে যেভাবে পারে সেভাবে লুটে পড়ে খাই।নষ্ট হতে থাকলেও দেখে না দেখার অভিনয় করব। কার কি যায় আসে,নষ্ট হলে সরকারের হবে,কারো তো নয়। দেখার যেন কেউ নেই।


অযত্নে অবহেলায় পড়ে আছে চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার কাঞ্চনা ইউনিয়ন পরিষদ ভবনটি দীর্ঘদিন যাবৎ অযত্নে অবহেলায় পরিত্যক্ত অবস্থায় পড়ে আছে। যেন এক ভূতুড়ে পরিবেশ। দেখার কেউ নেই।

এই ভবনে কোন দাপ্তরিক কার্যক্রম বর্তমানে পরিচালিত হচ্ছেনা। কোন সংস্কারও হচ্ছেনা।বর্তমানে বখাটে ও মাদকাসক্তদের দখলে চলে গেছে এবং জোয়া খেলার আসরে পরিণত হয়েছে জরাজীর্ণ এই ভবনটি।এমনকি এই ভবনটির দরজা জানালা ও আসবাবপত্রও বর্তমানে অবশিষ্ট নেই।টিনে চাউনি চিদ্র হয়ে বৃষ্টির পানি বিনা বাধায় ফ্লোরে চলে আসে। চাদ ভেঙ্গে পড়তেছে।
ঝাড়, ঝোপে ভরে যাওয়ায় ময়লা আবর্জনার ভাগাড় ও মানুষের মলমূত্র ত্যাগের নিরাপদ স্থানে পরিণত হয়েছে।এমনকি ক্রমান্বয়ে যে যার মত করে দখলে নেওয়ার চেষ্টা করছে।যা বর্তমানে বেদখল হওয়ার পথে।


 এ অবস্থায় যখন যিনি ইউপি চেয়ারম্যান নির্বাচিত হন তিনিই তার পছন্দমতো জায়গায় ভাড়াভবনে পরিষদ স্থাপন করে কার্যক্রম পরিচালনা করেন। এতে ইউনিয়ন পরিষদকে কেন্দ্র করে বিভিন্ন পরিসেবা ব্যাহত হয়।

কাঞ্চনা ইউনিয়ন পরিষদের পরিত্যক্ত মূল ভবনটি আমিলাইশ কাঞ্চনা উচ্চ বিদ্যালয় ও কাঞ্চনা বালিকা উচ্চ বিদ্যালয়ের পাশে ৮০ শতাংশ জমির উপর অবস্থিত। এটি কাঞ্চনা ইউনিয়ন পরিষদের নিজস্ব জায়গা। এক সময় এই জায়গায় সরকারিভাবে পশু চিকিৎসাও হত এবং ভূমি অফিসেরও কার্যক্রম চলতো। কিন্তু এই  কর্মকাণ্ড  এখন বন্ধ হয়ে গেছে।


বর্তমান ইউপি চেয়ারম্যান রমজান আলী কাঞ্চনা মনু ফকির হাট বাজারে একটি ভবন ভাড়া করে প্রায় ১১বছর যাবৎ পরিষদের যাবতীয় কার্যক্রম পরিচালনা করছেন।
স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার  কাঞ্চনা ইউনিয়ন পরিষদ ভবন কত সালে নির্মাণ করা হয়েছে এলাকাবাসী বলতে পারে না। তবে নির্মাণের পর সংস্কার না করায় দীর্ঘদিনে ভবনটি ব্যবহার অনুপযোগী ও পরিত্যক্ত হয়ে গেছে। সব কক্ষের দরজা-জানালাও নাই।


ঝোপ-ঝাড়ে ভরে আছে। এ অবস্থায় যিনি ইউপি চেয়ারম্যান নির্বাচিত হন তিনিই নিজের পছন্দের জায়গায় ভাড়াভবনে পরিষদ স্থাপন করে কার্যক্রম পরিচালনা করেন। এতে ইউনিয়ন পরিষদকে কেন্দ্র করে স্থানীয় লোকজনের বিভিন্ন পরিষেবা মারাত্মকভাবে ব্যাহত হয়।
এবিষয়ে ইউপি চেয়ারম্যান রমজান আলী বলেন, ভবন ব্যবহারের অনুপযোগী হওয়ার বিষয়ে উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবগত করা হয়েছে। নতুন ভবন নির্মানের জন্য আবেদন করা হয়েছে। আশা করছি অতি দ্রুতই নতুন ভবন নির্মাণের কাজ শুরু হবে।

এ ব্যাপারে সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মিলটন বিশ্বাস বলেন, আমি বিষয়টি  মিডিয়ার  মাধ্যমে অবগত হওয়ার পর বর্তমান চেয়ারম্যান সাহেবের সাথে কথা বলার পর জানতে পারি যে ইউনিয়ন পরিষদের নতুন ভবন নির্মাণের প্রক্রিয়া অনেকদূর অগ্রসর হয়েছে। এবং দ্রুত ইউনিয়ন পরিষদের নতুন ভবন নির্মাণের  জন্য চেষ্টা করবে বলে জানান।









� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: [email protected]
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status