ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
ই-পেপার |  সদস্য হোন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
শনিবার ১৫ জুন ২০২৪ ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১
স্ত্রী দাবি সাবেক ইডেন নেত্রীর, প্রতারণা বললেন ছাত্রলীগ নেতা
নতুন সময় প্রতিবেদক
প্রকাশ: Sunday, 2 June, 2024, 3:07 PM
সর্বশেষ আপডেট: Sunday, 2 June, 2024, 3:09 PM

স্ত্রী দাবি সাবেক ইডেন নেত্রীর, প্রতারণা বললেন ছাত্রলীগ নেতা

স্ত্রী দাবি সাবেক ইডেন নেত্রীর, প্রতারণা বললেন ছাত্রলীগ নেতা

রাজধানীর ইডেন মহিলা কলেজ ছাত্রলীগের সবশেষ আহ্বায়ক কমিটির এক সদস্যের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ তুলেছেন কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি মোহাম্মদ ফুয়াদ হাসান শাহাদাত। এ অভিযোগে রাজধানীর বিভিন্ন থানায় পৃথক তিনটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন ছাত্রলীগের এ নেতা। এমনকি কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) ও অ্যাপের সাহায্যে তাকে ফাঁসানো হতে পারে বলেও অভিযোগ করেন শাহাদাত।

তবে অভিযোগ অস্বীকার করে ওই ছাত্রলীগ নেত্রী দাবি করেন, ছাত্রলীগ নেতা শাহাদাত তাকে বিয়ে করেছেন। যদিও এর পক্ষে তিনি কোনো প্রমাণ দেখাতে পারেননি।


জিডিতে যেসব অভিযোগ করেন শাহাদাত
গত বছরের ৩ নভেম্বর ছাত্রলীগ নেতা ফুয়াদ হাসান শাহাদাত হাজারীবাগ থানায় একটি জিডি করেন। জিডিতে তিনি উল্লেখ করেন, ইডেন কলেজের ওই ছাত্রীর সঙ্গে ফেসবুকের মাধ্যমে তার পরিচয়। এরপর বন্ধুত্বের সুবাদে বিভিন্ন জায়গায় একসঙ্গে ঘুরতে যান তারা। সে সময় কৌশলে তার ছবি তোলেন ইডেনের ওই ছাত্রী। পরবর্তীসময়ে তার কাছে বাসাভাড়া ও খরচের টাকা দাবি করেন ও দিতে বাধ্য করেন। টাকা না দিলে তার কাছে থাকা ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেওয়ার হুমকি দেন।

গত ৪ এপ্রিল পল্লবী থানায় আরও একটি জিডি করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজয় একাত্তর হল ছাত্রলীগের সাবেক এ সাধারণ সম্পাদক। এবারের জিডিতে শাহাদাত উল্লেখ করেন, ইডেনের ওই ছাত্রী নিজেকে আমার স্ত্রী দাবি করে আত্মীয়স্বজন, বন্ধুদের থেকে টাকা নেন। যদিও তার সঙ্গে আমার কোনো বৈবাহিক সম্পর্ক নেই।’


এআই দিয়ে ফাঁসানোর আশঙ্কা
গত ৭ এপ্রিল রাজধানীর শাহবাগ থানায় আরেকটি জিডি করেন শাহাদাত। এতে তিনি আশঙ্কা করেন, কৃত্রিম বুদ্ধিমত্তা ও অ্যাপের সাহায্যে ওই ছাত্রী তাকে ফাঁসাতে পারেন। জিডিতে শাহাদাত উল্লেখ করেন, ‘গত ৩ এপ্রিল ওই তরুণী হোয়াটসঅ্যাপ নম্বরে কল দিয়ে আমাকে বলেন তার কথা যদি না শুনি এবং কথামতো যদি কাজ না করি, তাহলে তিনি তার কণ্ঠ নকল করে এআই ও অ্যাপের মাধ্যমে অপ্রীতিকর মন্তব্যের ছোট ছোট অডিও ক্লিপ বানিয়ে সবার কাছে পাঠাবেন। কণ্ঠ ক্লোন করে এসব ক্লিপ বানানো হবে গুরুত্বপূর্ণ মানুষদের নিয়ে, যাতে খারাপ ও অশ্লীল শব্দ ব্যবহার করা হবে।’

জিডিতে আরও উল্লেখ করা হয়, শাহাদাতকে হুমকি দিয়ে তরুণী বলেন, ‘বড় বড় মানুষকে নিয়ে এমনভাবে তোর রেকর্ড বানামু, তুই সারা জীবন চাইলেও প্রমাণ করতে পারবি না। তোর জীবন এইখানেই শেষ করমু। তুই কারও কাছে চেহারা দেখাইতে পারবি না। তোর আশপাশের মানুষ যাতে তোর কাছে না ভিড়ে সেই ব্যবস্থা করমু।’ ওই তরুণী বিভিন্ন ছবি এডিট করে শাহাদাতের পরিবারের কাছে পাঠানোর হুমকি দেন বলেও জিডিতে বলা হয়েছে।

ছাত্রলীগ সভাপতি-সাধারণ সম্পাদককে তরুণীর অভিযোগ
ফুয়াদ হাসান শাহাদাতের বিরুদ্ধে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর অভিযোগ করেন ওই তরুণী। অভিযোগে তিনি লিখেন, ‘ফুয়াদ হাসান শাহাদাতের সঙ্গে আমার দীর্ঘ ১০ বছরের সম্পর্কে ঘটে যাওয়া অন্যায় নিয়ে আমি গত ১৮ ফেব্রুয়ারি আওয়ামী লীগের সাধারণ সম্পাদককে অবহিত করি। তিনি আপনাদের (ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদক) মীমাংসা করার দায়িত্ব দেওয়ার পর আমি শেখ ওয়ালী আসিফ ইনান ভাইয়ের সঙ্গে যোগাযোগ করলে তিনি গত ৫ এপ্রিল মীমাংসা করতে বসার সময় নির্ধারণ করেন।

কিন্তু ৩ এপ্রিল শাহাদাত আমাকে অনেক অনুরোধ করে তার বাসায় ডেকে নেন পরিবারের সঙ্গে কথা বলে সমাধান করার জন্য। কিন্তু তিনি তা না করে আমাকে হত্যার উদ্দেশ্যে এলোপাতাড়ি লাথি মারেন এবং মারাত্মকভাবে জখম করেন। উপায় না পেয়ে আমি ৯৯৯-এ কল করি এবং পুলিশ এসে আমাকে উদ্ধার করে। ঘটনার সময় আমি শেখ ওয়ালী আসিফ ইনান ভাইকেও অবহিত করি। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নেই। এ ঘটনায় আমি মানসিক ও শারীরিকভাবে বিপর্যস্ত হয়ে পড়ি। আমি সামাজিকভাবে স্বীকৃতি চাওয়ার পর থেকেই শাহাদাত আমার পরিবারের সবার বিরুদ্ধে মামলা এবং বিভিন্নভাবে ক্ষতি করার হুমকি দেন। এমনকি আমাকের প্রাণনাশের হুমকি দেন। তার এসব কার্যকলাপে আমি আতঙ্কিত।’

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: [email protected]
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status