ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
ই-পেপার |  সদস্য হোন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
মঙ্গলবার ২৫ জুন ২০২৪ ১১ আষাঢ় ১৪৩১
ড্যাফোডিলের চিকিৎসা বিষয়ক সেমিনারে স্যার ওয়াল্টার এফ বোডমার
নতুন সময় প্রতিবেদক
প্রকাশ: Saturday, 1 June, 2024, 12:06 PM

ড্যাফোডিলের চিকিৎসা বিষয়ক সেমিনারে স্যার ওয়াল্টার এফ বোডমার

ড্যাফোডিলের চিকিৎসা বিষয়ক সেমিনারে স্যার ওয়াল্টার এফ বোডমার

ক্যান্সার প্রতিরোধ ও ব্যবস্থাপনার কৌশল সম্পর্কে সচেতনতা তৈরি করতে ড্যাফোডিল হেলথ ইনস্টিটিউটের উদোগে ও বাংলাদেশ সিনিয়র সিটিজেন ওয়েলফেয়ার সোসাইটি এবং গ্লোবাল ট্রাভেল-মেডিক্যাল ট্যুরিজমের সহযোগিতায় ৩০ মে রাজধানীর ধানমন্ডিতে ড্যাফোডিল টাওয়ারের ৭১ মিলনায়তনে "ক্যান্সারকে বোঝা এবং কীভাবে আমরা এটি মোকাবেলা করতে পারি" শীর্ষক একটি সেমিনারের আয়োজন করা হয়। সেমিনারটি ছাত্র, স্বাস্থ্য পেশাদার এবং ক্যান্সার রোগীসহ বিভিন্ন ম্রেনী পেশার মানুষকে আকর্ষণ করেছিল।

সেমিনারে মূল বক্তা এবং প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অক্সফোর্ড ইউনিভার্সিটির ওয়েদারাল ইনস্টিটিউট অব মলিকুলার মেডিসিন-এর ক্যান্সার এবং ইমিউনোজেনেটিক্স ল্যাবরেটরির প্রধান স্যার ওয়াল্টার এফ বোডমার।

তিনি তার অতুলনীয় দক্ষতা ও অভিজ্ঞতার সাথে ক্যান্সারের বিকাশের জটিলতাগুলিকে সুন্দরভাবে উপস্থাপন করেন। তার ভাষণটি ক্যান্সারের বিকাশের জটিলতাগুলিকে আলোকিত করে, কার্যকর চিকিৎসার কৌশলগুলির জন্য সেলুলার মিউটেশনগুলি বুঝতে সহায়তা করে।

তিনি কোলোরেক্টাল ক্যান্সারের জন্য বয়সের ঘটনা বক্ররেখার উপর আলোকপাত করেছেন, ধূমপান এবং ডায়েটের মতো জীবনধারার কারণগুলিকে প্রতিরোধ ও ব্যবস্থাপনার প্রচেষ্টাকে গুরুত্বপূর্ণ হিসাবে রেখাপাত করেছেন।

সেমিনারে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ইঞ্জিনিয়ার মোঃ ফজলুল হক, সহ বিশিষ্ট অতিথিদের আকর্ষক বক্তৃতাও ছিল। অ্যাডমিশন ডটএসি-এর হেড অব অপারেশনস কাজী মেসবাহ উর রহমান এবং ড্যাফোডিল হেলথ ইনস্টিটিউটের প্রকল্প পরিচালক সুশান্ত কুমার ঘোষ এবং  গ্লোবাল ট্রেড মেডিকেল ট্যুরিজমের কো-অর্ডিনেটর মিনহাজুল ইসলাম নিলয়।  


� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: [email protected]
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status