ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
ই-পেপার |  সদস্য হোন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
সোমবার ১৭ জুন ২০২৪ ২ আষাঢ় ১৪৩১
নোয়াখালীতে মাদক মামলার ৫০০ কারাবন্দিকে মাদকে না জড়ানোর শপথ
আকরাম পাটোয়ারী, মাইজদী
প্রকাশ: Friday, 31 May, 2024, 7:18 PM
সর্বশেষ আপডেট: Friday, 31 May, 2024, 9:11 PM

নোয়াখালীতে মাদক মামলার ৫০০ কারাবন্দিকে মাদকে না জড়ানোর শপথ

নোয়াখালীতে মাদক মামলার ৫০০ কারাবন্দিকে মাদকে না জড়ানোর শপথ

মাদক মামলায় গ্রেপ্তার হয়ে নোয়াখালী জেলা কারাগারে থাকা বন্দিরা মাদকে না জড়ানোর শপথ নিয়েছেন। গতকাল দুপুরে কারাগারের ভেতরে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর আয়োজিত মাদকবিরোধী সভায় প্রায় ৫০০ কারাবন্দি এ শপথ করেন।

জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান মাদক মামলায় কারাবন্দিদের এই শপথ বাক্য পাঠ করান এবং মাদকের কুফল সম্পর্কে অবহিত করেন। সেই সঙ্গে সমাজ থেকে মাদক দূর করতে কারাবন্দিদের স্বাভাবিক জীবনে ফিরে আসার আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানে কারাবন্দিদের উদ্দেশে জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান বলেন, আপনারা চিরকাল কারাগারে আটক থাকবেন না। জেলখানায় যেমন মাদক ছাড়া থাকতে পারছেন, তেমনি বাইরে বের হলেও মাদক ছাড়া আপনারা থাকতে পারবেন এই বিশ্বাস মনে তৈরি করুন। এজন্য দরকার সুন্দর মানসিকতা। মাদক সামাজিক ব্যধি। মাদকের বিরুদ্ধে সরকার যুদ্ধ ঘোষণা করেছে। এই ধ্বংসের পথ থেকে স্বাভাবিক জীবনে ফিরে আসুন। আমরা মাদকমুক্ত সমাজ ও সমৃদ্ধ দেশ গড়ে তুলব। মাদক বেচাকেনার তথ্য দিয়ে আইনশৃঙ্খলা বাহিনীকে সহযোগিতা করবেন।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের নোয়াখালী কার্যালয়ের সহকারী পরিচালক মো. আবদুল হামিদ বলেন, জেলা কারাগারে বন্দিদের সংশোধনার্থে মাদকের কুফল ও সচেতনতা বিষয়ক এ সভার আয়োজন করা হয়। এতে কারাগারে থাকা প্রায় ৫০০ বন্দি মাদক পরিহারের শপথ করেন। জেলায় মাদকদ্রব্য উদ্ধারে অভিযান, মাদকের বিস্তাররোধে বিভিন্ন কার্যক্রম ও সভা-সমাবেশ করে আসছে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। এ কার্যক্রম অব্যাহত থাকবে।

এতে সভাপতিত্ব করেন নোয়াখালীর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মোহাম্মদ ইসমাঈল। উপস্থিত ছিলেন— সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক আবদুল হামিদ, জেল সুপার গোলাম দস্তগীর প্রমুখসহ জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর ও জেলা কারাগারের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: [email protected]
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status