ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
ই-পেপার |  সদস্য হোন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
শনিবার ১৫ জুন ২০২৪ ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১
একশনএইড ইন্টারন্যাশনাল বাংলাদেশ সোসাইটি-এর ১২তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত
নতুন সময় ডেস্ক
প্রকাশ: Thursday, 30 May, 2024, 7:09 PM
সর্বশেষ আপডেট: Thursday, 30 May, 2024, 7:38 PM

একশনএইড ইন্টারন্যাশনাল বাংলাদেশ সোসাইটি-এর ১২তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

একশনএইড ইন্টারন্যাশনাল বাংলাদেশ সোসাইটি-এর ১২তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

একশনএইড ইন্টারন্যাশনাল বাংলাদেশ সোসাইটির (এএআইবিএস) ১২তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৩০ মে) রাজধানীর এক হোটেলে এ আয়োজন করা হয়। এতে নির্বাহী ও সাধারণ পরিষদের সদস্যরা দেশের বিভিন্ন অঞ্চলসহ প্রবাস থেকেও অফলাইন ও অনলাইনে যোগ দেন।
 
সভা চলাকালীন একজনকে নতুন নির্বাহী বোর্ডের সদস্য ও দুইজনকে সাধারণ পরিষদের সদস্য হিসেবে নির্বাচন করা হয়। ফামিদা ওয়াহাবকে নির্বাহী বোর্ডের সদস্য এবং জেরিন জেবা খান ও ফারহাদুর রেজাকে সাধারণ পরিষদ সদস্য হিসেবে নির্বাচন করা হয়।

সাধারণ পরিষদের সদস্যরা বার্ষিক সাধারণ সভা চলাকালীন সময়ে বার্ষিক অডিট রিপোর্ট-২০২৩ অনুমোদন করেন। এসময় গত বছরের প্রধান কর্মকাণ্ড ও অর্জন নিয়েও সভায় আলোচনা হয়। পাশাপাশি প্রতিষ্ঠানের কর্মসূচি ও কার্যক্রম বিষয়ক বিভিন্ন তথ্য এবং ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে করা ‘৬ষ্ঠ কান্ট্রি স্ট্যাটেজি’ অনুমোদন করা হয়।

এএআইবিএস-এর চেয়ারপারসন হিসেবে ইব্রাহিম খলিল আল-জায়াদ ২০২৩ সালে তিন বছর মেয়াদ নির্বাচিত হোন। চেয়ারপারসন হিসেবে তিনি এক বছর দায়িত্ব পালন করছেন।  

নতুন সদস্যদের শুভেচ্ছা জানিয়ে একশনএইড ইন্টারন্যাশনাল বাংলাদেশ সোসাইটি-এর চেয়ারপারসন ইব্রাহিম খলিল আল-জায়াদ তাঁর বক্তব্যে বলেন, নব নির্বাচিত সকল সদস্যই এই প্রতিষ্ঠানের অবিচ্ছেদ্য অংশ। তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, নবনির্বাচিত বোর্ড সদস্যরা একশনএইড-এর লক্ষ্য, দৃষ্টিভঙ্গি এবং মূল্যবোধকে আরও এগিয়ে নিয়ে যাবে এবং তাদের দক্ষতা ও অভিজ্ঞতা দিয়ে সোসাইটির পরিচালনাকে শক্তিশালী করে তুলবে।

সভায় একশনএইড বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর এবং একশনএইড ইন্টারন্যাশনাল বাংলাদেশ সোসাইটির সাবেক অফিসিও সেক্রেটারি ফারাহ্ কবির প্রতিষ্ঠানের মধ্যে শক্তিশালী পরিচালনা ব্যবস্থা ও জবাবদিহি বৃদ্ধিতে নির্বাহী পরিষদ এবং সাধারণ পরিষদের সদস্যদের অবদানের জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন। 

তিনি বলেন, একশনএইড ইন্টারন্যাশনাল বাংলাদেশ সোসাইটি তৃণমূল থেকে শুরু করে নতুন প্রজন্ম ও অভিজ্ঞদের নির্বাহী বোর্ড ও সাধারণ পরিষদে অন্তর্ভুক্তির মাধ্যমে একটি অন্তর্ভুক্তমূলক গণতান্ত্রিক মডেল তৈরি করতে পেরেছে যা সকলের জন্য অনুকরণীয়।

এসময় ফিলিস্তিনে চলমান অমানবিক হামলার নিন্দা জ্ঞাপন করে অনতিবিলম্বে যুদ্ধবিরতির আহ্বান জানিয়ে সভাটি শেষ হয়।

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: [email protected]
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status