ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
ই-পেপার |  সদস্য হোন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
সোমবার ২৪ জুন ২০২৪ ১০ আষাঢ় ১৪৩১
রেমালের তাণ্ডবে ইবিতে খাবারের সংকট, বিদ্যুৎ-পানি নেই হলগুলোতে
ইরফান উল্লাহ্ , ইবি
প্রকাশ: Tuesday, 28 May, 2024, 8:35 PM
সর্বশেষ আপডেট: Tuesday, 28 May, 2024, 8:36 PM

রেমালের তাণ্ডবে ইবিতে খাবারের সংকট, বিদ্যুৎ-পানি নেই হলগুলোতে

রেমালের তাণ্ডবে ইবিতে খাবারের সংকট, বিদ্যুৎ-পানি নেই হলগুলোতে

ঘূর্ণিঝড় রেমালের তান্ডবে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) রোববার রাত থেকেই শুরু হয়েছে ঝড়বৃষ্টি। দোকানপাট ও হোটেলসমূহ বন্ধ থাকায় আবাসিক হলগুলোতে শিক্ষার্থীদের ভিড়ে খাবার সংকট দেখা দেয়। এছাড়াও প্রায় ২৪ ঘণ্টা ধরে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন থাকার কারণে পানি সংকট ও নিত্য প্রয়োজনীয় কাজে ভোগান্তিতে পড়েছেন শিক্ষার্থীরা।

সোমবার (২৭ মে) ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে ক্যাম্পাসের কেন্দ্রীয় লাইব্রেরিসহ বিভিন্ন এলাকায় গাছ উপড়ে গেছে। প্রধান ফটকের সামনে ভেঙে পড়েছে গাছ। এছাড়া ক্যাম্পাসের অভ্যন্তরে নির্মাণ শ্রমিকদের আবাসস্থলের টিনের ছাউনি উড়ে গেছে। এছাড়া ক্যাম্পাসের দোকানপাট, টিএসসিসি এলাকা, কেন্দ্রীয় মসজিদ এলাকা, সাদ্দাম হল সংলগ্ন রাস্তা, বঙ্গবন্ধু হল সংলগ্ন রাস্তাসহ বিভিন্ন জায়গায় গাছ ও গাছের ডালপালা ভেঙ্গে পড়েছে। এছাড়া ক্যাম্পাসের বিভিন্ন স্থানে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে।

এসময় দোকানপাট বন্ধ থাকায় খাবার সংকটে পড়েন শিক্ষার্থীরা। মেসে অবস্থানরত অনাবাসিক শিক্ষার্থীরাও হলমুখী হয়ে পড়েন। বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল সমূহের সীমিত খাবার চোখের পলকেই শেষ হয়ে যাচ্ছে। লাইনে দাঁড়িয়েও খাবার পাচ্ছেন না শিক্ষার্থীরা। ফলে অনেকেই না খেয়ে দিন কাটাচ্ছেন।

ডাইনিং মেনেজাররা জানান, প্রতিদিন নির্দিষ্ট পরিমাণ খাবার রান্না করা হয়। বাইরের দোকানপাট বন্ধ থাকায় হটাৎ হলসমূহে শিক্ষার্থীদের ভিড় বেড়ে যায়। এতে পর্যাপ্ত খাবার সর্বরাহ করা যায়নি। ফলে অনেক শিক্ষার্থী টোকেন সংগ্রহ করেও খাবার পায়নি।

এদিকে রোববার রাত থেকে বিদ্যুৎ না থাকায় হলগুলোতে পানির সংকট দেখা দিয়েছে। ফলে তীব্র ভোগান্তিতে পড়েছে হলগুলোতে অবস্থানরত শিক্ষার্থীরা। এছাড়াও ফোন, ল্যাপটপ চার্জ দেওয়ার জন্য বিশ্ববিদ্যালয় টিএসসিসির বারান্দায় ভিড় জমান শিক্ষার্থীরা।

উল্লেখ্য, এসবের মাঝেও ক্লাস পরীক্ষা চালু রেখেছে কর্তৃপক্ষ। বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন শিক্ষার্থীরা।

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: [email protected]
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status