ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
ই-পেপার |  সদস্য হোন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
শনিবার ১৮ মে ২০২৪ ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
বাজারে লেনভো'র নতুন হাই পারফর্মেন্স ল্যাপটপ
নতুন সময় ডেস্ক
প্রকাশ: Saturday, 4 May, 2024, 7:18 PM

বাজারে লেনভো'র নতুন হাই পারফর্মেন্স ল্যাপটপ

বাজারে লেনভো'র নতুন হাই পারফর্মেন্স ল্যাপটপ

দেশের কম্পিউটা বাজারে মিলছে লেনোভো আইডিয়াপ্যাড স্লিম ৩ আই (৮) সিরিজের ইন্টেল ১২ জেনারেশনের প্রসেসরের নতুন ল্যাপটপের লাইনআপ। ল্যাপটপগুলো বাংলাদেশের বাজারে এনেছে পরিবেশক প্রতিষ্ঠান গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেড।

শুক্রবার ৪ মে, এক সংবাদ বিজ্ঞপ্তি জানানো হয়েছে, ল্যাপটপটির দাম শুরু হয় ৭০০০০ টাকা থেকে। সাথে থাকছে ২ বছরের অথরাইজড ব্র্যান্ড ওয়ারেন্টি। ইন্টেল কোর আই-৫ ১২ জেনারেশনের এইচ প্রসেসর এর লেনোভোর এই ল্যাপটপ গুলো গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেড-এর অনুমোদিত ডিলার হাউজে পাওয়া যাচ্ছে।

স্পেসিফিকেশন অনুযায়ী নতু ল্যাপটপটিতে ব্যাবহার করা হয়েছে ইন্টেল এর কোর আই-৫ সিরিজের হাই পারফর্মেন্স প্রসেসর। ৮ জি বি (ডি ডি আর ফাইভ) ৪৮০০ মেগা হার্টজ এর র‍্যাম এর সাথে এই ল্যাপটপ টি তে কার্যক্ষমতা বাড়ানোর সুবিধার্থে রয়েছে চতুর্থ প্রজন্মের এম ডট টু এনভিএমই ৫১২ জিবি এসএসডি যা ১ টিবি পর্যন্ত বাড়ানো সম্ভব। ১৪ ইঞ্চি এবং ১৫.৬ ইঞ্চির ফুল এইচ ডি (১৯২০*১০৮০) এন্টি গ্লেয়ার ডিসপ্লে এর এই ল্যাপটপ টির ব্রাইটনেস সর্বোচ্চ ২৫০ নিটস। ব্যাবহারকারীর চোখ কে সুরক্ষিত রাখতে ডিসপ্লে তে ব্যাবহার করা হয়েছে টি ইউ ভি লো ব্লু লাইট ফিচার।

নিরবিচ্ছিন্ন ওয়ারলেস ইন্টারনেট সংযোগ নিশ্চিত করতে এই ল্যাপটপটিতে ডুয়াল এন্টিনা সমন্বিত ওয়াইফাই ৬ রিসিভার দেওয়া আছে। সাথে রয়েছে ডুয়াল মাইক্রোফোন এবং ১.৫*২ ওয়াট এর ইউজার ফেসিং ডুয়াল ডলবি অডিও স্টেরিও স্পীকার। এর ৪৭ ওয়াট আওআর ব্যাটারি কে ফাস্ট চার্জ করার জন্য রয়েছে ৬৫ ওয়াট এর চার্জার। এছাড়াও রয়েছে টিপিএম ২.০ সিকিউরিটি চিপ যা ল্যাপটপ-এ ব্যবহার করা সব গোপন পিন বা পাসওয়ার্ড সুরক্ষিত রাখে। অন্যতম বিশিষ্ট হচ্ছে, এই ল্যাপটপ টি ৮১০ এইচ্ মিলিটারি গ্রেড স্ট্যান্ডার্ড এর যা ডিভাইস টি কে পানি ধুলা বালু বা শক থেকে সুরক্ষিত রাখে।

ল্যাপটপটি আর্কটিক গ্রে এবং এবিস ব্লু কালারে পাওয়া যাচ্ছে।

পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: info@notunshomoy.com
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status