ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
ই-পেপার |  সদস্য হোন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
মঙ্গলবার ২৫ জুন ২০২৪ ১১ আষাঢ় ১৪৩১
ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের ২০ বছর পূর্তি উদযাপন
নতুন সময় প্রতিবেদক
প্রকাশ: Tuesday, 22 August, 2023, 6:06 AM

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের ২০ বছর পূর্তি উদযাপন

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের ২০ বছর পূর্তি উদযাপন

আনন্দময় পরিবেশে সম্প্রতি ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের ২০ বছর পূতি উদযাপিত হয়েছের্ । একাডেমিক উৎকর্ষতা এবং সাহিত্য অন্বেষণের এই অসাধারণ যাত্রাটি একটি জমকালো অনুষ্ঠানের মাধ্যমে উদযাপিত হয়েছে যেখানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টিবোর্ডেও চেয়ারম্যান ড. মোঃ সবুর খান, উপাচার্য প্রফেসর ড. এম লুৎফর রহমান, উপ-উপাচার্য প্রফেসর ড. এস এম মাহাবুব-উল হক মজুমদার,একাডেমিক এফেয়ার্সের ডীন প্রফেসর ড. মোস্তফা কামাল,  প্রখ্যাত অভিনেত্রী অপি করিম এবং বিশিষ্ট শিক্ষাবিদ মন্ময় জাফরসহ বিপুল সংক্যক প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থী ।  উদযাপনের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. লিজা শারমিন।

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টিবোর্ডের চেয়ারম্যান ড. মোঃ সবুর খান তার বক্তব্যে, কৃত্রিম বুদ্ধিমত্তার মতো আধুনিক প্রযুক্তিকে ইংরেজি শিক্ষার সাথে একীভূত করার বিষয়ে একটি মূল্যবান দিকনির্দেশনা প্রদান করেন। তিনি জোর দেন যে, বিভাগের শিক্ষকদের অবশ্যই তাদের পাঠদানের আধুনিক প্রযুক্তি শিখতে হবে এবং প্রয়োগ করতে হবে যাতে তারা তাদের শিক্ষার্থীদের আজকের সমকালীন বিশ্বের জন্য প্রস্তুত করতে পারে। 

অপি করিম বিনোদন শিল্পে অভিনয়, প্রতিভা এবং বহুমুখীতার সমার্থক নাম। শিক্ষার্থীদের সাথে আলোচনায় অপি পড়াশোনার পাশাপাশি পাঠ্যক্রম বহির্ভূত কার্যক্রমের গুরুত্ব এবং পিতামাতার প্রতি শিক্ষার্থীদের দায়িত্ব সম্পর্কে কথা বলেছেন। তিনি ইংরেজি বিভাগের প্রাক্তন শিক্ষার্থীদের মধ্যে একজন, কাজলের দর্শনীয় নৃত্য পরিবেশনে মুগ্ধ হয়ে তাকে আলিঙ্গন করেন। 

অনুষ্ঠানে আরও একজন বিশেষ অতিথি ছিলেন মন্ময় জাফর, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক এবং একজন সম্মানিত শিক্ষাবিদ। তিনি শিক্ষার্থীদের সাথে একাডেমিয়ার বিভিন্ন দিক নিয়ে তার মতামত শেয়ার করেন।  

বিভাগের বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীরা বিভাগ সম্পর্কে তাদের মতামত ও ধারনা শেয়ার করেন। প্রাক্তন ছাত্রদের একজন, মোঃ আশিকুর রহমান রাজীব, যিনি সম্প্রতি বিসিএস ক্যাডার (তথ্য) হয়েছেন স্মৃতিচারন করতে গিয়ে, বর্তমান শিক্ষার্থীদেরকে তার যাত্রা সম্পর্কে এবং কীভাবে ইংরেজী বিভাগ তাকে তার স্বপ্ন অর্জনে অনুপ্রাণিত করেছিল সে সম্পর্কে বলেছিলেন।  

একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে, দর্শকরা দেশের অন্যতম জনপ্রিয় ব্যান্ড ‘মেট্রোলাইফ’ এর একটি মনমুগ্ধকর কনসার্ট উপভোগ করেন। তারা কিংবদন্তি বাংলা ব্যান্ড ‘মহিনের ঘোড়াাগুলি’কে তাদের বিখ্যাত গান ‘পৃথিবীটা নকি’ ও ‘হায় ভালোবাসি’ পরিবেশন করে শ্রদ্ধা জানান। এই উদযাপনের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন ডক্টর এহাতাশাম উল হক ইথেন এবং তার দল।

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: [email protected]
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status