ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
ই-পেপার |  সদস্য হোন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
রোববার ২১ জুলাই ২০২৪ ৬ শ্রাবণ ১৪৩১
পাকিস্তানের ক্রিকেট ইতিহাস থেকে মুছে ফেলা হলো ইমরান খানকে
নতুন সময় ডেস্ক
প্রকাশ: Thursday, 17 August, 2023, 1:03 AM

পাকিস্তানের ক্রিকেট ইতিহাস থেকে মুছে ফেলা হলো ইমরান খানকে

পাকিস্তানের ক্রিকেট ইতিহাস থেকে মুছে ফেলা হলো ইমরান খানকে

পাকিস্তানের ক্রিকেট ইতিহাসে সবচেয়ে বড় সাফল্য এসেছিল ইমরান খানের হাত ধরে ১৯৯২ সালে বিশ্বকাপ জিতেছিল পাকিস্তান। সেই দলের অধিনায়ক ছিলেন অবসর ভেঙে ফিরে আসা ইমরান খান। কিন্তু তাকে বাদ দিয়েই তৈরি হলো পাকিস্তানের ক্রিকেট ইতিহাসের ভিডিও।

দেশটির ক্রিকেট বোর্ড ১৪ আগস্ট সেই দেশের স্বাধীনতা দিবসে যে স্মৃতিচারণের ভিডিও পোস্ট করেছে, তাতে নেই সাবেক অধিনায়ক ইমরান।

এখনো পর্যন্ত পাকিস্তান একবারই ৫০ ওভারের ক্রিকেটে বিশ্বকাপ জিতেছে। ইমরানের নেতৃত্বেই সেই জয় পেয়েছিলেন ওয়াসিম আকরামরা। দলের মধ্যে আত্মবিশ্বাস এনে দিয়েছিলেন ইমরান। তার নেতৃত্বে পাকিস্তান দল এক অবিশ্বাস্য লড়াই করেছিল। কিন্তু তিনিই বাদ স্মৃতিচারণের ভিডিওতে। ইমরানের বাদ পড়ার পিছনে রাজনৈতিক কারণ রয়েছে বলে মনে করা হচ্ছে। 


ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর রাজনীতিতে যোগ দিয়েছিলেন ইমরান। দেশের প্রধানমন্ত্রী হয়েছিলেন তিনি। কিন্তু তোশাখানা মামলায় তিন বছরের জেলের সাজা হয়েছে সাবেক প্রধানমন্ত্রী ইমরানের। আগামী পাঁচ বছর রাজনীতি থেকেও নির্বাসিত তিনি। এমন অবস্থায় তাকে সচেতনভাবেই বোর্ডের ভিডিও থেকে বাদ দেওয়া হয়েছে বলে মনে করা হচ্ছে।

ভিডিওটিতে পাকিস্তান ক্রিকেট দলের বিভিন্ন সাফল্যের কথা তুলে ধরা হয়েছে। সেখানে কোনো ট্রফি জয়ের উল্লেখ থাকলে অধিনায়কের নাম লেখা হয়েছে। কিন্তু ১৯৯২ সালের বিশ্বকাপের সাফল্য যখন দেখানো হয়েছে, তখন ইমরানের নাম উল্লেখ করা হয়নি। সেখানে ইনজামাম উল হকের ম্যাচ জেতানো ইনিংসের কথা বলা হয়েছে। —আনন্দবাজার পত্রিকা

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: [email protected]
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status