ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
ই-পেপার |  সদস্য হোন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
মঙ্গলবার ২৫ জুন ২০২৪ ১১ আষাঢ় ১৪৩১
ড্যাফোডিল ইউনিভার্সিটি পরিদর্শন করলেন ভারতীয় বাণিজ্য প্রতিনিধিদল
নতুন সময় প্রতিবেদক
প্রকাশ: Wednesday, 9 August, 2023, 12:20 AM

ড্যাফোডিল ইউনিভার্সিটি পরিদর্শন করলেন ভারতীয় বাণিজ্য প্রতিনিধিদল

ড্যাফোডিল ইউনিভার্সিটি পরিদর্শন করলেন ভারতীয় বাণিজ্য প্রতিনিধিদল

"এটি শক্তি এবং আবেগের একটি অসাধারন সবুজ ক্যাম্পাস এবং ডিআইইউ ক্যাম্পাসে লাইব্রেরির কাজ, খেলাধুলা, অধ্যয়ন, সমবয়সীদের আলোচনা এবং অন্যান্য ক্রিয়াকলাপে এই বৃহৎ ক্যাম্পাস জুড়ে শিক্ষার্থীদের সম্পৃক্ততায় আমি অভিভূত। ভারতের এই বৃহৎ প্রতিনিধিদলের সাথে আমি এখানে এসে আনন্দিত,” কথাগুলো বলেছেন ভারতীয় প্রতিনিধিদলের প্রধান ও ইন্ডিয়ান চেম্বার অফ কমার্সের শিক্ষা বিষয়ক টাস্ক ফোর্সের প্রধান মিঃ সত্যম রায় চৌধুরী। তিনি কলকাতা ভিত্তিক সিস্টার নিবেদিতা বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর এবং টেকনো ইন্ডিয়া গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক। গতকাল ০৭ অগাস্ট, ২০২৩ তারিখে ড্যাফোডিল স্মার্ট সিটিতে এডুকেশন ফোরাম-আইসিসি বিজনেস ডেলিগেশনের ১৮ সদস্যের ভারতীয় প্রতিনিধিদল ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।

এই প্রতিনিধি দলে ভারতের বিভিন্ন রাজ্যের ১৮টি বিভিন্ন একাডেমিক ইনস্টিটিউট এবং বিভিন্ন অংশের বিশিষ্ট প্রতিনিধিদের অন্তর্ভুক্ত করা হয়েছে। তাদের এই সফর ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, ড্যাফোডিল পরিবার এবং পরিদর্শনকারী সংস্থাগুলির মধ্যে শক্তিশালী বন্ধন এবং উত্তেজনাপূর্ণ সহযোগিতার দিকে একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ চিহ্নিত করে।

এ পরিদর্শনকালে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এবং ইন্টারন্যাশনাল অনলাইন ইউনিভার্সিটির সাথে মোট ৫টি চুক্তি স্বাক্ষর করেন অতিথিরা। এছাড়াও অতিথিরা ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির অত্যাধুনিক সুযোগ-সুবিধা, ব্যতিক্রমী সেবা এবং সবুজ ও টেকসই পরিবেশ দেখে মুগ্ধ হন।

আনুষ্ঠানিক বৈঠকের অধিবেশন ছাড়াও প্রতিনিধিদল সুবিশাল ক্যাম্পাস পরিদর্শন করেন।  এরপরে একটি নেটওয়ার্কিং অধিবেশন শুরু হয়েছিল, যা আরও অর্থপূর্ণ মিথস্ক্রিয়তাকে সহজতর করেছিল। এই ইভেন্টটি বিশ^বিদ্যালয়ের অংশীদারিত্ব এবং ভাগ করে নেওয়া বৃদ্ধির একটি উত্তেজনাপূর্ণ যাত্রার সুর সেট করেছে। পরিদর্শনকালে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ড. মোঃ সবুর খান, ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এম লুৎফর রহমান, প্রো ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এস এম মাহবুব উল হক মজুমদারসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: [email protected]
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status