ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
ই-পেপার |  সদস্য হোন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
শনিবার ২০ জুলাই ২০২৪ ৫ শ্রাবণ ১৪৩১
হোটেলে আগুন, অল্পের জন্য রক্ষা পেলেনবাংলাদেশ ও ভারতের শিল্পীরা
নতুন সময় ডেস্ক
প্রকাশ: Sunday, 7 July, 2024, 11:26 PM

হোটেলে আগুন, অল্পের জন্য রক্ষা পেলেনবাংলাদেশ ও ভারতের শিল্পীরা

হোটেলে আগুন, অল্পের জন্য রক্ষা পেলেনবাংলাদেশ ও ভারতের শিল্পীরা

ঘড়ির কাঁটায় তখন স্থানীয় সময় গতকাল শনিবার ভোর সাড়ে চারটা। যুক্তরাষ্ট্রের শিকাগোর একটি পাঁচতারা হোটেল। এ হোটেলেই ছিলেন বাংলাদেশ ও ভারতের কয়েকজন শিল্পী। হঠাৎ আগুন লাগার সংকেত বেজে উঠল। এই শব্দ চলতেই থাকল। থামার কোনো লক্ষণ নেই। মুহূর্তেই আতঙ্ক ছড়িয়ে পড়ল। সবাই যাঁর যাঁর মতো করে নিরাপদে সরে যাওয়ার প্রাণপণ চেষ্টা শুরু করেন। বেরিয়ে পড়েন যাঁর যাঁর রুম থেকে।

যুক্তরাষ্ট্রে উত্তর আমেরিকা বঙ্গ সম্মেলনে যোগ দিতে গিয়ে বড় ধরনের বিপদ থেকে বেঁচে গেছেন অভিনেতা চঞ্চল চৌধুরী, পশ্চিমবঙ্গের মমতা শঙ্কর, কৌশিক গাঙ্গুলিসহ আরো কয়েকজন শিল্পী ও পরিচালক। 

তারা যে হোটেলে অবস্থান করছিলেন সেখানের একটি কক্ষে শনিবার (স্থানীয় সময়) ভোর সাড়ে পাঁচটার দিকে আগুন লাগে।

আনন্দবাজারের এক প্রতিবেদনে বলা হয়েছে,  ৪৪তম নর্থ আমেরিকা বেঙ্গলি কনফারেন্সে (এনএবিসি) অংশ নিতে যুক্তরাষ্ট্রের শিকাগোতে আছেন এই শিল্পীরা। তারা শহরের যে বিলাসবহুল হোটেলে আছেন, সেখানে স্থানীয় সময় শনিবার ভোর সাড়ে ৫টার দিকে একটি কক্ষে আগুন লাগে। সঙ্গে সঙ্গে ‘ফায়ার অ্যালার্ম’ বাজিয়ে সবাইকে নিচে নামতে বলে হোটেল কর্তৃপক্ষ।

অ্যালার্মের শব্দে ঘুম থেকে উঠে হোটেলের নিরাপত্তা কর্মীদের নির্দেশনায় শিল্পীরা সবাই বাইরে বেরিয়ে আসেন। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে এলে হোটেলে যে যার কক্ষে ফিরে যান।

ভারতীয় অভিনেতা অরিন্দম জানিয়েছেন, সবচেয়ে বিপদে পড়েছিলেন অভিনেত্রী মমতা শঙ্কর। তিনি না পারছেন সিঁড়ি ভাঙতে, না পারছেন কোথাও দাঁড়াতে। ব্যথা নিয়ে কোনোমতে এক পা এক পা করে সিঁড়ি বেয়ে নেমেছেন।

ভারতীয় পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায় বলেন, আমরা সবাই হইহই করতে করতে সিঁড়ি দিয়ে নামলাম। প্রত্যেকে কিংকর্তব্যবিমূঢ়। সবার একটাই চিন্তা, যে করে হোক প্রাণে বাঁচতে হবে।

বৃহস্পতি থেকে শনিবার পর্যন্ত টানা তিন দিন ছিল বঙ্গ সম্মেলনের আয়োজন। যেখানে কৌশিক গঙ্গোপাধ্যায়, চূর্ণি গাঙ্গুলি এবং তাদের ছেলে উজান গাঙ্গুলিসহ পরিচালক সৃজিত মুখোপাধ্যায়, অনির্বাণ ভট্টাচার্য, ঋতুপর্ণা সেনগুপ্ত, মমতা শঙ্কর, সোহিনী সরকার, শ্রাবন্তী চট্টোপাধ্যায়, স্বস্তিকা মুখোপাধ্যায়, চঞ্চল চৌধুরী, অর্জুন চক্রবর্তী, অরিন্দম শীল, সুদেষ্ণা রায়, ইশা সাহারা অংশ নিয়ে ছিলেন।

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: [email protected]
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status