ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
ই-পেপার |  সদস্য হোন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
শনিবার ১৫ জুন ২০২৪ ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১
টি-টোয়েন্টি বিশ্বকাপে যে কয়বার হতে পারে পাক-ভারত হাইভোল্টেজ ম্যাচ
নতুন সময় ডেস্ক
প্রকাশ: Friday, 31 May, 2024, 8:22 PM

টি-টোয়েন্টি বিশ্বকাপে যে কয়বার হতে পারে পাক-ভারত হাইভোল্টেজ ম্যাচ

টি-টোয়েন্টি বিশ্বকাপে যে কয়বার হতে পারে পাক-ভারত হাইভোল্টেজ ম্যাচ

বিশ্ব ক্রীড়াঙ্গনে পাকিস্তান-ভারতের মধ্যকার ম্যাচ মানেই দু’দেশের মর্যাদার লড়াই। যার উত্তাপ ছড়িয়ে যায় দেশ ছাড়িয়ে সীমান্তের ওপারেও। তবে রাজনৈতিক টানাপোড়েনের কারণে সচরাচর দেখা যায় না এ দু’দলের দ্বৈরথ। বিশেষ করে ক্রিকেটে পাকিস্তান-ভারতের দ্বৈরথ দেখতে মুখিয়ে থাকে বিশ্বের কোটি কোটি ক্রিকেটপ্রেমী। তবে আইসিসির ইভেন্ট ছাড়া এ দু’দলের দ্বৈরথ দেখা কষ্টসাধ্য ব্যাপার। তাই তো আইসিসিও নিজেদের বড় বড় ইভেন্টগুলোতে দু’দলের ম্যাচ থেকে মুনাফা লাভের আশায় থাকে। 

শেষবার এ দু’দলের মুখোমুখি দেখা হয়েছিল গত বছরের ওয়ানডে বিশ্বকাপে। যেখানে পাকিস্তানকে ৭ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়েছিল রোহিত-কোহলিরা। আর টি-টোয়েন্টি ফরমেটে দু’দলের শেষ দেখা গত বছরের এশিয়া কাপে। সেখানে পাকিস্তান নাস্তানাবুদ হয় ভারতের কাছে। ২০২২ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপে শেষ দেখায় শেষ বলে শ্বাসরুদ্ধকর ম্যাচে জয় তুলে নেয় ভারত। 


টি-টোয়েন্টি বিশ্বকাপের হিসেবে ২ বছর পর বিশ্বমঞ্চে আবারো দেখা হতে যাচ্ছে এ দু’দলের। সবকিছু ঠিক থাকলে আগামী ৯ জুন নিউইয়র্কের  নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হবে তারা। তবে বিশ্বকাপের নবম আসরে এই একবারই নয় এ দু’দল মুখোমুখি হতে পারে আরও একবার। কবে হতে পারে দ্বিতীয় ম্যাচ?

২০২৩ সালের এশিয়া কাপে ভারত-পাকিস্তান একে অপরের মুখোমুখি হয়েছিল দু’বার। গ্রুপ পর্বের পর সুপার ফোরেও একে অপরের মুখোমুখি হয়েছিল। টুর্নামেন্টে পাকিস্তান ফাইনালে উঠতে পারলে একই প্রতিযোগিতায় তিন বার মুখোমুখি হত ক্রিকেটের বড় ম্যাচ। 

গত বারের টি-টোয়েন্টি বিশ্বকাপে কোহলির দাপুটে ব্যাটিংয়ে হার নিয়ে মাঠ ছাড়তে হয় পাকিস্তানকে। তবে তার আগে ২০২১ সালে ভারতকে ১০ উইকেট উড়িয়ে দিয়েছিল পাকিস্তান। সব ধরনের বিশ্বকাপ মিলিয়ে সেটাই ছিল ভারতের বিরুদ্ধে প্রথম জয়। এবার টি-টোয়েন্টি বিশ্বকাপে একই গ্রুপে রয়েছে ভারত এবং পাকিস্তান। সেই ম্যাচ হবে ৯ জুন। ধারণা করা হচ্ছে এই গ্রুপ থেকে ভারত এবং পাকিস্তানের সুপার এইটে খেলার যোগ্যতা অর্জন করবে। তবে অঘটন ঘটলে তো আর কিছুই করার নেই। 

আর ভারত ও পাকিস্তান যদি উভয়গ্রুপের শীর্ষে থাকে এবং সেমিফাইনালে নিজ নিজ ম্যাচ জয় তুলে নেয়। তাহলে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরের ফাইনালে দেখা হবে ভারত-পাকিস্তানের। সেই ম্যাচ হবে ২৯ জুন। যেটি অনুষ্ঠিত হবে ওয়েস্ট ইন্ডিজের বার্বাডোসের কেনসিংটন ওভালে।

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: [email protected]
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status