ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
ই-পেপার |  সদস্য হোন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
শনিবার ১৮ মে ২০২৪ ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
ব্রেইন ক্যান্সার কেড়ে নিল ইবি অধ্যাপকের প্রাণ
নতুন সময় প্রতিনিধি
প্রকাশ: Saturday, 4 May, 2024, 8:20 PM

ব্রেইন ক্যান্সার কেড়ে নিল ইবি অধ্যাপকের প্রাণ

ব্রেইন ক্যান্সার কেড়ে নিল ইবি অধ্যাপকের প্রাণ

ব্রেইন ক্যান্সারে আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আল হাদিস অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের প্রবীণ অধ্যাপক ও সদ্য বিদায়ী সভাপতি ড. আ.ন.ম ইকবাল হোসাইন। গতকাল রাত ২.২০ মিনিটে ঢাকার আহসানিয়া মিশন ক্যান্সার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যু বরণ করেন।

মৃত্যুকালে তার বয়স ছিলো ৫১ বছর। তিনি এক ছেলে ও দুই মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছে। তিনি ভোলা জেলার চরফ্যশন থানার অন্তর্গত ৪ নং ওয়ার্ডের হাজারীগঞ্জ গ্রামের রফিক হাওলাদারের বড় ছেলে। তার মৃত্যুতে বিশ্ববিদ্যালয় প্রশাসন, শিক্ষক সমিতি ও বিভিন্ন ছাত্রসংগঠনসহ শিক্ষক শিক্ষার্থীরা শোক প্রকাশ করেছেন। শোকবার্তায় তারা তার বিদেহী আত্মা মাগফেরাত কামনা করেন।

আজ জোহরের নামাজের পরে বরিশালের সাগরদিয়া আলিয়া মাদ্রাসায় প্রথম জানাজা ও আসরের নামাজের পরে তার নিজ গ্রামের বাড়ি চরফ্যাশনের হাজারীগঞ্জে দ্বিতীয় জানাজার নামাজ অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, অধ্যাপক ড. আ.ন.ম ইকবাল হোসাইন ১৯৭৩ সালের ১লা মার্চ ভোলা জেলার চরফ্যাশন এলাকায় জন্মগ্রহণ করেন। তিনি ইসলামী বিশ্ববিদ্যালয়ের আল-হাদীস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের প্রথম ব্যাচের (১৯৯১-৯২ সেশন) ছাত্র ছিলেন। পরবর্তীতে তিনি একই বিভাগে ২০০২ সালের ৩১ ডিসেম্বর প্রভাষক হিসেবে যোগদান করেন। পরে ২০০৫ সালে তিনি সহকারী অধ্যাপক, ২০০৮ সালে সহযোগী অধ্যাপক ও ২০১৩ সালে অধ্যাপক হিসেবে পদোন্নতি লাভ করেন। সর্বশেষ তিনি ২০২৩ সালের ১৯ নভেম্বর বিভাগের সভাপতি হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। পরবর্তীতে তিনি ব্রেইন ক্যানসারে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন থাকায় ২০২৪ সালের ১৯ এপ্রিল দায়িত্ব থেকে অব্যাহতি নেন তিনি।

পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: info@notunshomoy.com
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status