ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
ই-পেপার |  সদস্য হোন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
বৃহস্পতিবার ২৫ জুলাই ২০২৪ ১০ শ্রাবণ ১৪৩১
ওপেন করবেন নাঈম-তানজিদ
নতুন সময় ডেস্ক
প্রকাশ: Tuesday, 29 August, 2023, 11:28 AM

ওপেন করবেন নাঈম-তানজিদ

ওপেন করবেন নাঈম-তানজিদ

আগের দিনের ভ্রমণ ক্লান্তির পর গতকাল আর মাঠমুখো হননি কেউ। গ্র্যান্ড ক্যান্ডি হোটেলেই সকালে টিম মিটিংয়ের পর জিম, সুইমিংয়ে নিক লির সঙ্গে রিকভারি সেশন কাটিয়েছেন সবাই। এরপর এশিয়া কাপের ফটোসেশনেও মজায় মজায় সময়টা কেটে গেছে বেশ। তবে ক্যান্ডি থেকে বারবার ফোন এসেছে ঢাকায়। প্রশ্ন একটাই– লিটন দাসের কি জ্বর কমেছে? সে কি আসতে পারবে প্রথম ম্যাচের আগে? 

ঢাকা থেকে বারবার আশ্বাস দেওয়া হয়েছে লিটনের ডেঙ্গু হয়নি; জ্বর কমলেই শ্রীলঙ্কা যাওয়ার ফ্লাইটে উঠতে পারবেন। কিন্তু হাতে যে খুব বেশি সময় নেই। বৃহস্পতিবার শ্রীলঙ্কার বিপক্ষে এশিয়া কাপের প্রথম ম্যাচ। আজ-কালের মধ্যে লিটন সেখানে পৌঁছাতে না পারলে কাদের নিয়ে ওপেনিংয়ের জুটি হবে? বিকল্প ওপেনার পাঠানো হবে কি? 

বিসিবি সূত্রের খবর এখন পর্যন্ত বিকল্প ওপেনার পাঠানোর কোনো পরিকল্পনা নেই। লিটন প্রথম ম্যাচের আগে ফিট না হলে ওপেন করানো হবে নবাগত তানজিদ হাসান তামিম ও নাঈম শেখকে দিয়ে। সে ক্ষেত্রে ক্যান্ডি নয়, লিটন গিয়ে দলের সঙ্গে যোগ দেবেন দ্বিতীয় ম্যাচের আগে লাহোরে। ৩ সেপ্টেম্বর সেখানে আফগানিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ দল। হাইব্রিড মডেলের এবারের এশিয়া কাপে চারটি ম্যাচ অনুষ্ঠিত হবে পাকিস্তানে। বাকি ম্যাচগুলো শ্রীলঙ্কায়। গ্রুপ পর্বে পাকিস্তানের মাঠে গিয়ে গ্রুপ পর্বে এই একটি ম্যাচই খেলতে হবে সাকিবদের। আর সেই ম্যাচটিতেই লিটনকে পাওয়ার আশা করা হচ্ছে।

ক্যান্ডি থেকে টিম ম্যানেজমেন্টও নাকি তেমনই প্রস্তুতি নিয়ে রেখেছে। ‘লিটন দাসের জ্বর কমেছে। এখন যখনই সে ফিট হবে, তখনই ফ্লাইট ধরতে পারবে। এই মুহূর্তে তার বিকল্প কাউকে চাওয়া হয়নি আমাদের কাছে। সমস্যা হচ্ছে এই ধরনের জ্বর কমার পর শরীর দুর্বল থাকে। পুরোপুরি সুস্থ হতে কিছুদিন সময় লাগে। যদি তেমনই হয়, তাহলে হয়তো সে প্রথম ম্যাচটি মিস করবে।’ 

বিসিবির এক কর্মকর্তা এভাবেই পুরো ব্যাপারটি পরিষ্কার করেন। বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরীও মনে করছেন, জ্বর কমার পর শরীরে স্বাভাবিক শক্তি পেতেও কিছুদিন লাগতে পারে লিটনের। ‘লিটনের জ্বর বাড়েনি বরং আগের চেয়ে কমেছে। ওষুধ দিলে জ্বর কমছে। ওষুধ ছাড়া জ্বর কমতে হবে। আমরা আপাতত সেটারই অপেক্ষা করছি। দেখি আর একটা দিন।’ 

লিটনের জন্য অপেক্ষা থাকলেও গতকাল ক্যান্ডি পৌঁছেছেন দলের নবাগত পেসার তানজিম। প্রথম ম্যাচের আগে হাতে দুটি অনুশীলন সেশন পাবেন সাকিবরা, যার প্রথমটি আজ। এমনিতে কিছুদিন আগেই শ্রীলঙ্কায় ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট খেলে এসেছেন সাকিব আল হাসান। যদিও তাঁর ধারণা, যে পিচগুলোতে এশিয়া কাপের ম্যাচ হবে, সেগুলোতে ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টের ম্যাচ খেলানো হয়নি। সাকিবের অনুমান ব্যাটিং পিচেই খেলা হবে এশিয়া কাপের ম্যাচগুলো।

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: [email protected]
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status